Maruti Suzuki Alto K10: ছকভাঙা লুকে দেশের বাজারে ঝড় তুলতে এল নতুন অল্টো K10, দাম মাত্র 3.99 লাখ টাকা

2022 Maruti Suzuki Alto K10: মারুতি অল্টো K10 গাড়িটি ভারতে লঞ্চ হয়ে গেল। এখনও পর্যন্ত যত অল্টো দেশে এসেছে, তাদের মধ্যে সবথেকে সেরা লুকের, সস্তার হ্যাচব্যাক অল্টোর দাম ও ফিচার সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Maruti Suzuki Alto K10: ছকভাঙা লুকে দেশের বাজারে ঝড় তুলতে এল নতুন অল্টো K10, দাম মাত্র 3.99 লাখ টাকা
মারুতি সুজ়ুকির নতুন অল্টো গাড়িটি এসে গেল, লুকে এখনও পর্যন্ত সেরা।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 18, 2022 | 2:32 PM

অপেক্ষার অবসান ঘটিয়ে ভারতে হাজির হল মারুতি সুজ়ুকির নতুন প্রজন্মের অল্টো গাড়িটি। বৃহস্পতিবার 2022 Alto K10 গাড়িটি ভারতে লঞ্চ হল 3.99 লাখ টাকা (এক্স-শোরুম, দিল্লি) দামে। গাড়িটির এক্কেবারে হাই-এন্ড মডেলটির দাম 5.83 লাখ টাকা। নতুন প্রজন্মের অল্টো গাড়িটি ভারতে মোট ছয়টি ভ্যারিয়েন্টে নিয়ে আসা হয়েছে। আর সেই ভ্যারিয়েন্টগুলি হল Std, Lxi, Vxi, Vxi AMT, Vxi+ এবং Vxi+ AMT। এই প্রথম বার 2022 Maruti Suzuki Alto K10 গাড়িটি ভারতে বাজারে আত্মপ্রকাশ করল দুটি অনন্য পার্সোনালাইজেশন থিম নিয়ে- ইম্প্যাক্টো এবং গ্লিটো।

হার্টেক্টে আর্কিটেকচারের উপরে ভিত্তি করে 2022 Alto K10 গাড়িটির ডিজ়াইন আগেকার সেলেরিও দ্বারা অনুপ্রাণিত। গাড়িটির ফ্রন্ট ফেসিয়াতে রয়েছে নতুন পেপি হেডল্যাম্প এবং ডায়নামিক হানিকম্ব প্যাটার্ন গ্রিল। সাইড প্রোফাইলের দিক থেকে দেখতে গেলে গাড়িটিতে অ্যালয় হুইল নেই, তার পরিবর্তে চালকদের 13 ইঞ্চির স্টিল হুইল ও তার সঙ্গে নতুন ফুল হুইল কভারের উপরেই নির্ভর করতে হবে। পাশাপাশি লেটেস্ট হ্যাচব্যাকটিতে ফগ ল্যাম্পও দেওয়া হয়নি। ছয়টি কালার ভ্যারিয়েন্টে এই নতুন হ্যাচটি নিয়ে আসা হয়েছে, যার মধ্যে তিনটি কালার স্কিম এক্কেবারে নতুন- সিজ়লিং রেড, স্পিডি ব্লু এবং আর্থ গোল্ড।

2022 Maruti Suzuki Alto K10 Look And Design

গাড়িটির ইমপ্যাক্টো স্টাইলিং প্যাকেজটি গঠিত হয়েছে ফ্রন্ট ও রিয়ার স্কিড প্লেট দিয়ে- কালার অ্যাক্সেন্ট, হুইল আর্ক ক্ল্যাডিং, কালো রঙের বডি সাইড মোল্ডিং, স্মোক গ্রে ডোর ভাইজ়র, ORVM কভার-সহ আরও একাধিক নতুন জিনিস দেওয়া হয়েছে। অন্য দিকে গ্লিন্টো প্যাকেজটিতে থাকছে ফ্রন্ট গ্রিল গার্নিশ, হেড ল্যাম্প গার্নিশ, টেল ল্যাম্প গার্নিশ, ডোর ভাইজ়র, গার্নিশ ইনসার্ট-সহ আরও একাধিক জিনিস রয়েছে। ক্রেতারা নতুন Alto K10 গাড়িটি পার্সোনালাইজ়ও করতে পারবেন। তার জন্য তাঁদের যেতে হবে মারুতি সুজ়ুকি জেনুইন অ্যাক্সেসারজ়ি ওয়েবসাইটে।

2022 Maruti Suzuki Alto K10 Look And Design

এই মুহূর্তে বাজারে যে অল্টো গাড়িটি রয়েছে, ফিচারের দিক থেকে নতুন অল্টো K10-এর হ্যাচব্যাকের র‌্যাডিক্যাল ডিপার্চারও কিছুটা এক করা হয়েছে। গাড়িটির কেবিনে ওয়ার্ম গ্রে কালার্ড সিচ ও তার সঙ্গে বেইজ অ্যাক্সেন্ট দেওয়া হয়েছে। ডিজিটাল স্পিডো মিটার ডিসপ্লে, ইনস্ট্রুমেন্ট প্যানেলে ফ্রন্ট পাওয়ার্ড উইন্ডো সুইচ, রিমোট কিলেস এন্ট্রি এবং স্টিয়ারিং মাউন্টেড অডিও এবং ভয়েস কন্ট্রোলও রয়েছে এতে। তবে নতুন Alto K10 গাড়িটির সবথেকে আকর্ষণীয় দিক হল তার 7 ইঞ্চির স্মার্টপ্লে স্টুডিও টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম ও তার সঙ্গে স্মার্টফোন নেভিগেশন এবং স্মার্টফোন কানেক্টিভিটি, যাতে অ্যাপল কারপ্লে, অ্যান্ড্রয়েড অটো এবং অন্যান্য স্মার্টপ্লে স্টুডিও অ্যাপগুলি সাপোর্ট করবে।

2022 Maruti Suzuki Alto K10 Look And Design

2022 Alto K10 গাড়িটির সেফটি ফিচারের মধ্যে রয়েছে ডুয়াল এয়ারব্যাগ, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (ABS), ইলেকট্রনিক ব্রেক ফোর্স ডিস্ট্রিবিউশন (EBD), প্রি-টেনশনার, ফোর্স লিমিটার ফ্রন্ট সিট বেল্ট, রিভার্স পার্কিং সেন্সর, স্পিড সেন্সিং অটো ডোর লক এবং হাই স্পিড অ্যালার্ট-সহ আরও একাধিক জরুরি ফিচার।

Maruti Suzuki Alto K10 2022 Pricing

বনেটের ভিতরে নতুন হ্যাচব্যাকটিতে রয়েছে নতুন প্রজন্মেপ K-সিরিজ় 1.0L ডুয়াল জেট, ডুয়াল VVT পেট্রল ইঞ্জিন, যা সর্বাধিক 5500 rpm-এ 66bhp পাওয়ার জেনারেট করতে সক্ষম। গাড়িটি সর্বাধিক 89Nm টর্ক দিতে পারে 3500 rpm-এ। এই ইঞ্জিন লিঙ্ক করা রয়েছে 5 স্পিডের ম্যানুয়াল ট্রান্সমিশন এবং 5 স্পিডের AMT গিয়ারবক্সের সঙ্গে, যাদের মাইলেজ ফিগার যথাক্রমে 24.39 kmpl এবং 24.90 kmpl।