Ola Electric-এর বিরাট সাফল্য, 2022 সালে 1.5 লাখ ই-স্কুটার বিক্রি, প্রকাশ্যে ভবিষ্যতের রোডম্যাপ

Ola Electric Latest News: 2022 সালে তারা দেশে মোট 1.5 লাখ ইলেকট্রিক স্কুটার বিক্রয় করেছে। সেই সঙ্গেই আবার সংস্থাটি ভবিষ্যতে ভারতে তাদের ইভি-র রোডম্যাপ সম্পর্কেও জানিয়েছে। বাইক, স্কুটার, চারচাকা মিলিয়ে ভবিষ্যতে সংস্থার পাইপলাইনে রয়েছে ছয়টি নতুন গাড়ি।

Ola Electric-এর বিরাট সাফল্য, 2022 সালে 1.5 লাখ ই-স্কুটার বিক্রি, প্রকাশ্যে ভবিষ্যতের রোডম্যাপ
বাইশে ওলা ইলেকট্রিকের বিরাট সাফল্য।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2022 | 3:27 PM

Ola Electric Future Roadmap: পথচলা শুরু হয়েছিল 2021 সালের অগস্ট মাসে। বেঙ্গালুরুর ইলেট্রিক ভেহিকল স্টার্ট-আপ Ola Electric দেশের গতিশীলতার জার্নি ইলেকট্রিফাই করা শুরু করে S1 এবং S1 Pro নামক দুই ইলেকট্রিক স্কুটার দিয়ে। তারপর থেকে সংস্থার ই-স্কুটারগুলি নিয়ে একাধিক বিতর্কের সৃষ্টি হয়েছে ঠিকই, তবে জনপ্রিয়তার শিখরেও পৌঁছে গিয়েছে ভাবিশ আগরওয়ালের ইভি স্টার্ট-আপ। দেশের বিদ্যুচ্চালিত যানবাহন প্রেমীদের কাছ থেকে অসামান্য সাড়া পেয়েছে সংস্থাটি। এর মধ্যেই এবার সুখবর জানাল Ola Electric। ভাবিশ আগরওয়ালের কোম্পানি সম্প্রতি জানিয়েছে, 2022 সালে তারা দেশে মোট 1.5 লাখ ইলেকট্রিক স্কুটার বিক্রয় করেছে। সেই সঙ্গেই আবার সংস্থাটি ভবিষ্যতে ভারতে তাদের ইভি-র রোডম্যাপ সম্পর্কেও জানিয়েছে। বাইক, স্কুটার, চারচাকা মিলিয়ে ভবিষ্যতে সংস্থার পাইপলাইনে রয়েছে ছয়টি নতুন গাড়ি।

View this post on Instagram

A post shared by Express Drives (@expressdrives)

Ola Electric: ভবিষ্যতের রোডম্যাপ

ভবিষ্যতে বড়সড় পরিকল্পনার কথা জানিয়েছে Ola Electric। আগামী কয়েক বছরে সংস্থাটি বিভিন্ন সেগমেন্টে একাধিক ইলেকট্রিক ভেহিকল লঞ্চ করতে চলেছে। 2023 এবং 2024 সালে ওলা একটি মাস-মার্কেট স্কুটার, একটি মাস-মার্কেট মোটরসাইকেল এবং একাধিক প্রিমিয়াম মোটরসাইকেল (স্পোর্টস, ক্রুজ়ার, ADVs এবং রোড বাইক) লঞ্চ করতে চলেছে। শুধু তাই নয়। ভারতের বাইরে এবার বিদেশের মার্কেটেও শীঘ্রই ইভি এক্সপোর্টও করতে চলেছে ওলা ইলেকট্রিক।

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, ওলা তাদের প্রথম ইলেকট্রিক চারচাকা গাড়িটি লঞ্চ করবে 2024 সালে। অন্য দিকে 2027 সালের মধ্যে দেশের মার্কেটে সংস্থার মোট ছয়টি ভিন্ন প্রডাক্টও চলে আসবে বলে জানিয়েছে Ola Electric। তার থেকেও বড় কথা হল, 2023 সাল শেষ হওয়ার আগে ওলা পরিকল্পনা নিয়েছে নিজস্ব সেল ম্যানুফ্যাকচারিং প্ল্যান্ট তৈরি করার। সেই প্ল্যান্টের ক্যাপাসিটি 5GWh এবং এই দশকের শেষ পর্যন্ত তা 100GWh ইনস্টল করার চিন্তাভাবনা করছে ওলা ইলেকট্রিক।

Ola Electric Future Roadmap

Ola Electric: বর্তমান প্রোডাক্ট পোর্টফোলিও

এই মুহূর্তে Ola Electric-এর ঝুলিতে রয়েছে তিনটি ইলেকট্রিক স্কুটার। সেগুলি হল Ola S1, Ola S1 Air এবং Ola S1 Pro। এদের মধ্যে S1 Air ই-স্কুটারে রয়েছে 2.5 kWh ব্যাটারি প্যাক, S1-এ দেওয়া হয়েছে 3 kWh ইউনিট এবং S1 Pro-তে দেওয়া হয়েছে একটি 4 kWh ইউনিট। এই তিন স্কুটারের রেঞ্জ যথাক্রমে 101, 141 এবং 181 km প্রতি চার্জ। এদের মধ্যে Ola S1 Air ইলেকট্রিক স্কুটারের দাম 84,999 টাকা এবং S1 ও S1 Pro মডেল দুটির দাম যথাক্রমে 99,999 টাকা এবং 1.40 লাখ টাকা। এই প্রতিটি দামই এক্স-শোরুমের জন্য।