Ola S1 ও S1 Air-এর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হল, দাম 84,999 টাকা

Ola S1 Air স্কুটারটির নতুন রেঞ্জের ক্যাটেগরি এখন তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ- 2KWh, 3KWh এবং 4KWh। পাশাপাশি Ola Electric নতুন রেঞ্জের S1-ও লঞ্চ করেছে। নতুন Ola S1 এবং S1 Air-এর প্রতিটা রেঞ্জের দাম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

Ola S1 ও S1 Air-এর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হল, দাম 84,999 টাকা
Ola S1 এবং S1 Air এখন একাধিক নতুন রেঞ্জে উপলব্ধ।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2023 | 4:25 PM

Ola S1 Air এই মুহূর্তের Ola Electric-এর সবথেকে সস্তার ইলেকট্রিক স্কুটার। এবার এই কম দামি ই-স্কুটারের নতুন রেঞ্জের মডেল নিয়ে এল সংস্থাটি। স্কুটারটির এই নতুন ক্যাটেগরি এখন তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ- 2KWh, 3KWh এবং 4KWh। পাশাপাশি জনপ্রিয় বৈদ্যুতিক স্কুটার প্রস্তুতকারক সংস্থা নতুন রেঞ্জের S1-ও লঞ্চ করেছে। সেই Ola S1 মডেলটিতে থাকছে 2KWh ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে, যার দাম 99,999 টাকা। স্কুটারটির রেঞ্জ 91 km। অন্য দিকে Ola S1 Air-এর নতুন রেঞ্জগুলির দাম রাখা হয়েছে 84,999 টাকা থেকে 1,09,999 টাকার মধ্যে। এই মডেলগুলির ড্রাইভিং রেঞ্জ 85Km থেকে শুরু হয়ে 165Km পর্যন্ত।

S1 এবং S1 Air-এর নতুন রেঞ্জগুলি নিয়ে আসার পর Ola Electric CEO ভাবিশ আগরওয়াল বলছেন, “ICE ভেহিকলের তুলনায় ভারতীয়দের কাছে ইলেকট্রিক ভেহিকল এত জনপ্রিয় হয়ে উঠছে বিশ্বসেরা বিকল্প পাওয়ার জন্য। প্রিমিয়াম স্কুটার সেগমেন্টে Ola S1 এবং Ola S1 Pro-র দৌরাত্ম্য ভারতকে সেরা EV মার্কেটের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। এখন এই S1 পোর্টফোলিও-র নতুন রেঞ্জ এবং S1 Air-এর তিনটি নতুন ভ্যারিয়েন্ট বিভিন্ন প্রাইস পয়েন্টে উপলব্ধ হওয়ার ফলে বহু স্কুটার-প্রেমীকে ইলেকট্রিক ভেহিকলে সুইচ করতে দেবে।”

নতুন Ola S1 ভ্যারিয়েন্টটি উপলব্ধ হয়েছে মোট 11টি কালার প্যালেটে। তার মধ্যে রয়েছে গেরুয়া, ম্যাট ব্ল্যাক, কোরাল গ্ল্যাম, মিলেনিয়াল পিঙ্ক, পোর্সেলেইন হোয়াইট, মিডনাইট ব্লু, জেট ব্ল্যাক, মার্শমেলো-সহ আরও বেশ কয়েকটা। শীঘ্রই নতুন S1 ভ্যারিয়েন্টের বুকিং শুরু হয়ে যাবে এবং ডেলিভারি শুরু হবে চলতি বছরের মার্চ মাস থেকেই। যদিও S1 Air-এর নতুন রেঞ্জের ডেলিভারি এবং টেস্ট রাইড শুরু হতে আর একটু সময় লেগে যাবে। Ola জানিয়েছে, S1 Air-এর ডেলিভারি জুলাই মাসেই শুরু হবে।

এদিকে আবার Ola তার একাধিক ইলেকট্রিক বাইকও লঞ্চ করতে চলেছে। কোম্পানির CEO ভাবিশ আগরওয়াল একটি প্রেজ়েন্টেশনের মাধ্যমে ই-বাইকগুলির একঝলক দেখিয়েছেন। দেশের ইলেকট্রিক ভেহিকল মার্কেটের ন্যারেটিভ বদলে দিতে ‘টেকসই’ মোবিলিটির পন্থা অবলম্বন করেছে Ola Electric। আর সেই কাজটা সংস্থা তাদের ফিউচার ফ্যাক্টরিতে ম্যানুফ্যাকচারিংয়ের মাধ্যমেই করছে। আপাতত এটিই বিশ্বের সর্ববৃহৎ টু-হুইলার ফ্যাক্টরি। ভাবিশ আগরওয়াল আরও জানিয়েছেন, 2023 সালের মার্চ মাসের মধ্যে Ola ভারতে তাদের এক্সপিরিয়েন্স সেন্টার বাড়িয়ে 100-500 করতে চলেছে।

Ola Electric তাদের ই-বাইক নিয়ে ভবিষ্যতের প্ল্যান সম্পর্কে জানিয়েছে। ইলেকট্রিক ভেহিকল প্রস্তুতকারক সংস্থাটি ভারতে মোট পাঁচটি E-Bike লঞ্চ করতে চলেছে। সেই 5টি Ola E-Bike টিজ়ও করা হয়েছে গতকাল। বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক সংস্থাটি এখনও পর্যন্ত দেশের বাজারে কেবল স্কুটারই বিক্রি করেছে। এখন সংস্থাটি তাদের EV দিগন্ত প্রসারিত করতে চলেছে ইলেকট্রিক মোটরসাইকেলের জগতে প্রবেশ করে। প্রসঙ্গত, ওলা ইলেকট্রিক আগে এ-ও জানিয়েছিল যে, 2023 সালের মধ্যে তারা ইলেকট্রিক কার লঞ্চ করবে।

যদিও সংস্থাটি তাদের নতুন ইলেকট্রিক মোটরসাইকেল সম্পর্কে কোনও তথ্য প্রকাশ করেনি। বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করা থেকে বিরত থাকলেও টিজ়ারে মোটরসাইকেলের LED ডেটাইম রানিং ল্যাম্পগুলি দৃশ্যমান। টিজ়ারে পাশাপাশি একটি ক্যাফে রেসার, একটি ক্রুজার, একটি অ্যাডভেঞ্চার ট্যুর, একটি স্ক্র্যাম্বলার এবং একটি নেকেড মোটরবাইক রয়েছে বলে মনে করা হচ্ছে। তবে এই প্রতিটি ইলেকট্রিক বাইকই এখন ডেভেলপমেন্টের প্রাথমিক পর্যায়ে রয়েছে।