TATA Punch Price Hike: দাম বাড়ল টাটার পাঞ্চ মডেলের গাড়ির, কেন এমন হল আর নতুন দাম সম্বন্ধে সবিস্তারে জেনে নিন…

উল্লেখ্য যে নতুন দামগুলি শুধুমাত্র ১৯ জানুয়ারী, ২০২২ তারিখের পর থেকে বুকিংয়ের জন্য কার্যকর। এর আগে দেওয়া যেকোনও অর্ডারের জন্য, পুরনো দামই প্রাধান্য পাবে।

TATA Punch Price Hike: দাম বাড়ল টাটার পাঞ্চ মডেলের গাড়ির, কেন এমন হল আর নতুন দাম সম্বন্ধে সবিস্তারে জেনে নিন...
নতুন দামে এবার টাটা পাঞ্চ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 21, 2022 | 8:42 AM

২০২১ সালের অক্টোবরে ভারতে টাটা পাঞ্চ (TATA Punch) লঞ্চ করা হয়েছিল। আর সারা দেশ জুড়েই গাড়িটি বেশ সমাদৃত হয়েছিল। লোকেরা এটি কিনতে খুব আগ্রহী এবং ক্রমবর্ধমান চাহিদার কারণে, নির্বাচিত বৈকল্পিকগুলির জন্য অপেক্ষার সময় চার মাস বেড়েছে। টাটা মোটরস (TATA Motors) সম্প্রতি ভারতীয় বাজারে তার যাত্রীবাহী গাড়ির দাম পরিবর্তন করেছে, যা টাটা পাঞ্চকেও (TATA Punch) প্রভাবিত করেছে। এর বেস ‘পিওর’ ট্রিম এখন ১৫,০০০ টাকা দাম বেড়েছে।

অন্যদিকে, ‘অ্যাডভেঞ্চার’ এবং ‘সম্পূর্ণ’ ট্রিম ভেরিয়েন্টে ১০,০০০ টাকা বৃদ্ধি পেয়েছে। মজার বিষয় হল, মাইক্রো-SUV-এর টপ-স্পেক ‘ক্রিয়েটিভ’ ট্রিম লেভেলের দাম আবার ১০,০০০ টাকা কমেছে। ঐচ্ছিক প্যাকের দাম পরিবর্তন করা হয়নি। অন্যদিকে রিদিম প্যাকটি ৩৫,০০০ টাকায়, ড্যাজল প্যাকটি ৪৫,০০০ টাকায় এবং আইআরএ প্যাকটি ৩০,০০০ টাকায় পাওয়া যাচ্ছে।

উল্লেখ্য যে নতুন দামগুলি শুধুমাত্র ১৯ জানুয়ারী, ২০২২ তারিখের পর থেকে বুকিংয়ের জন্য কার্যকর। এর আগে দেওয়া যেকোনও অর্ডারের জন্য, পুরনো দামই প্রাধান্য পাবে। এছাড়াও টাটা ইতিমধ্যেই জানিয়েছে যে তারা চিপের সমস্যা বেশ কিছুটা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে। তাই, আগামী দিনে টাটার গাড়ির দাম তুলনামূলক কিছুটা কম হলেও হতে পারে।

TATA Punch Price Hike

দাম বাড়ল টাটা পাঞ্চের

যদিও, এই ব্যাপারে কোনও অফিসিয়াল মন্তব্য টাটার তরফ থেকে করা হয়নি। অন্যদিকে, হাল আমলে পাওয়া তথ্যের ভিত্তিতে মনে করা হচ্ছে, গাড়ির বাজারে ব্যাটারিচালিত গাড়ির আধিক্য দিনের পর দিন বেড়ে যাওয়ার কারণেই কোম্পানিগুলোর রেষারেষি আরও বেড়ে গেছে।

টাটা পাঞ্চ একটি ১.২ লিটার, অ্যাসপিরেটেড, ইনলাইন-৩ পেট্রোল ইঞ্জিন দ্বারা চালিত। যা সর্বোচ্চ ৮৬ পিএস শক্তি এবং ১১৩ এনএম পিক টর্ক দিতে সক্ষম। দুটি ট্রান্সমিশন বিকল্প উপলব্ধ এই গাড়িটিতে। একটি ৫-স্পীড ম্যানুয়াল এবং একটি ৫-স্পীড এএমটি। টাটা পাঞ্চের একটি ভাল মানের GNCAP নিরাপত্তা রেটিং রয়েছে (৫-স্টার অ্যাডাল্ট সেফটি, ৪-স্টার চাইল্ড সেফটি)।

দাম বৃদ্ধির পরে, টাটা পাঞ্চের দাম এখন ৬.৬৫ লক্ষ থেকে ৮.৯৯ লক্ষ টাকার মধ্যে (ঐচ্ছিক প্যাক ছাড়া)। ভারতীয় গাড়ির বাজারে এর প্রতিযোগীরা হল মারুতি ইগনিস (Maruti Ignis), মারুতি সুইফট (Maruti Swift), হুন্ডাই গ্র্যান্ড আই১০ নিওস (Hyundai Grand i10 Nios), মাহিন্দ্রা কেইউভি১০০ এনএক্সটি (Mahindra KUV100 NXT) ইত্যাদি। টাটা যদিও বিক্রির দিক দিয়ে হুন্ডাইয়ের চেয়ে বেশ কিছুটা এগিয়ে। মারুতি সুইফটের সঙ্গে পাঞ্চের প্রতিযোগিতা কঠিন হবে বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: Mazout E-Bike: দেশের প্রথম বৈদ্যুতিক ক্রুজ়ার মোটরসাইকেল নিয়ে আসছে মাজ়আউট ইলেকট্রিক, ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের হাতে তৈরি এই বাইক

আরও পড়ুন: MS Dhoni Buys Land Rover 3: ৭১ সালের ভিন্টেজ গাড়ি ল্যান্ড রোভার থ্রি কিনলেন মহেন্দ্র সিং ধোনি