MS Dhoni Buys Land Rover 3: ৭১ সালের ভিন্টেজ গাড়ি ল্যান্ড রোভার থ্রি কিনলেন মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি যে ভিন্টেজ গাড়িটি কিনেছেন অর্থাৎ ল্যান্ড রোভার থ্রি মডেলটি ১৯৭১ সাল থেকে ১৯৮৫ সালের মাঝামাঝি সময়ের। ধোনির এই ল্যান্ড রোভারের হলদেটে ফিনিশিং রয়েছে এবং ডুয়াল-টোন কালার স্কিমও দেওয়া হয়েছে এতে।

MS Dhoni Buys Land Rover 3: ৭১ সালের ভিন্টেজ গাড়ি ল্যান্ড রোভার থ্রি কিনলেন মহেন্দ্র সিং ধোনি
মাহির ভিন্টেজ ল্যান্ড রোভার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 12:18 AM

গাড়ির প্রতি মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) ভালবাসা, এ আর নতুন কথা কী! তবে বিগত কয়েক বছর ধরে দেখা গিয়েছে, ভিন্টেজ ক্লাসিক গাড়ি (Vintage Car) কিনছেন মাহি। এরকমই আর একটি গাড়ি আবারও নিজের গ্যারাজে যোগ করলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। নিজেকে একটি ল্যান্ড রোভার থ্রি (Land Rover 3) গিফট করলেন মহেন্দ্র সিং ধোনি। গত ১৯ ডিসেম্বর অনলাইনে ভিন্টেজ ও ক্লাসিক গাড়ির অকশন হয়েছিল। এই নিলাম অনুষ্ঠানটি আয়োজন করা হয়েছিল বিগ বয় টয়েজ়-এর পক্ষ থেকে। দেশের বিভিন্ন প্রান্তের সেলিব্রিটিরা অংশগ্রহণ করেছিলেন এই অনুষ্ঠানে। রোলস রয়েস থেকে শুরু করে ক্যাডিল্যাক, বুইক, শেভরোলে, ল্যান্ড রোভার, অস্টিন, মার্সিডিজ় বেঞ্জ-সহ সব মিলিয়ে মোট ১৯টি নামজাদা ব্র্যান্ডের জনপ্রিয় গাড়ি নিলামে তোলা হয়েছিল। গুরুগ্রামের একটি ফ্ল্যাগশিপ শোরুমে রাখা হয়েছিল গাড়িগুলি।

নিলামে বিটলি গাড়িটির দর ওঠে ১ টাকা থেকে ২৫ লাখ টাকা পর্যন্ত। জানা গিয়েছে, বহু ক্লায়েন্ট এই অকশনে অংশ নিয়েছিলেন, যাঁরা প্রথম বার ভিন্টেজ গাড়ি কিনছেন। হ্যাঁ, হতে পারে তাঁরা তারকা, কিন্তু ভিন্টেজ গাড়ি প্রথম বারই কিনলেন। যদিও মহেন্দ্র সিং ধোনি এই তালিকায় পড়েন না। এর আগেও তিনি একাধিক বার অকশন প্রোগ্রামে অংশ নিয়ে ভিন্টেজ গাড়ি কিনেছেন। আর এবার তিনি নিজের জন্য একটি ল্যান্ড রোভার থ্রি নিয়ে এলেন। এবারের অকশনে প্রায় প্রতিটি গাড়িতেই ব্যাপক সাড়া পাওয়া গিয়েছে বলে বিগ বয় টয়েজ়-এর তরফ থেকে জানানো হয়েছে। সমগ্র স্টকের ৫০ শতাংশই বিক্রি হয়েছে বলে দাবি করেছেন আয়োজক সংস্থাটি।

বিগ বয় টয়েজ়-এর প্রতিষ্ঠাতা এবং ম্যানেজিং ডিরেক্টর যতিন আহুজা বলছেন, “ভিন্টেজ কার এবং ক্লাসিক কার বিশ্বব্যাপী একটি বহু বিলিয়ন ডলারের শিল্প। আমরাই প্রথম কোম্পানি যারা এটিকে ভারতে সংগঠিত এবং দক্ষ উপায়ে প্রবর্তন করেছি। এই নিলামগুলি দেশের সমস্ত গাড়ি উৎসাহীদের লক্ষ্য করেই আয়োজিত হয়, যাঁরা ভিন্টেজ এবং ক্লাসিক গাড়ি পছন্দ করেন৷ একটি ভিন্টেজ কার এবং ক্লাসিক গাড়ির মালিকানা, পেইন্টিং শিল্পের মালিক হওয়ার মতো একটি অনন্য অভিজ্ঞতা৷ ধীরে ধীরে এই ব্যবসাটি দেশে বিস্তৃত হতে চলেছে এবং আমরা দেশের সমস্ত গাড়ি উৎসাহীদের জন্য সেরা ভিন্টেজ এবং ক্লাসিক গাড়ি নিয়ে আসার জন্য যথাসাধ্য চেষ্টা করব। আমরা এমন একটি প্ল্যাটফর্ম হতে চাই, যেখানে লোকেরা সর্বদা তাঁদের পছন্দের ভিন্টেজ এবং ক্লাসিক গাড়িগুলি খুঁজে পেতে পারেন।”

এদিকে মহেন্দ্র সিং ধোনি যে ভিন্টেজ গাড়িটি কিনেছেন অর্থাৎ ল্যান্ড রোভার থ্রি মডেলটি ১৯৭১ সাল থেকে ১৯৮৫ সালের মাঝামাঝি সময়ের। এই গাড়িটি ২.৩ লিটার, ৪ সিলিন্ডার থেকে একটি ৩.৫ লিটারের ভি৮ রেঞ্জের ইঞ্জিন অফার করে। ধোনির এই ল্যান্ড রোভারের হলদেটে ফিনিশিং রয়েছে এবং ডুয়াল-টোন কালার স্কিমও দেওয়া হয়েছে এতে।

বিগ বয় টয়েজ় (বিবিটি) দেশে তাদের ভিন্টেজ এবং ক্লাসিক গাড়ি বিভাগকে শক্তিশালী করতে চায় এবং আগামী বছরগুলিতে এটিকে ১০০ কোটি টাকায় প্রসারিত করার লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছে। প্রতি দুই মাস অন্তর ভিন্টেজ এবং ক্লাসিক গাড়ির নতুন অনলাইন নিলাম নিয়ে আসার পরিকল্পনা করেছে বিগ বয় টয়েজ়। পরবর্তী নিলামটি ভিন্টেজ এবং ক্লাসিক গাড়িগুলির একটি নতুন জায়গা নিয়ে ২০২২ সালের ফেব্রুয়ারির শেষ দিকে আয়োজিত হতে চলেছে৷

আরও পড়ুন: টিয়াগো ও টিগরের সিএনজি মডেল লঞ্চ করল টাটা মোটরস, দাম ও ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: দেশের প্রথম বৈদ্যুতিক ক্রুজ়ার মোটরসাইকেল নিয়ে আসছে মাজ়আউট ইলেকট্রিক, ইঞ্জিনিয়ারিং পড়ুয়াদের হাতে তৈরি এই বাইক

আরও পড়ুন: ডেলিভারির জন্য প্রস্তুত বিশ্বের সবথেকে উন্নত ইলেকট্রিক বাইক, আর্ক ভেক্টর সম্পর্কে সব তথ্য জেনে নিন