লঞ্চ হল FAU-G, গুগল প্লে স্টোর থেকে কীভাবে ডাউনলোড করবেন গেম, জেনে নিন

প্রাথমিক ভাবে সিঙ্গেল প্লেয়ার মোডের গেম পাওয়া যাচ্ছে প্লে স্টোরে।

লঞ্চ হল FAU-G, গুগল প্লে স্টোর থেকে কীভাবে ডাউনলোড করবেন গেম, জেনে নিন
চলতি বছরের শুরুতে বলিউড অভিনেতা অক্ষয় কুমার টুইট করে জানিয়েছিলেন, প্রজাতন্ত্র দিবসের দিন লঞ্চ হবে FAU-G।
Sohini chakrabarty

|

Jan 26, 2021 | 2:33 PM

প্রতীক্ষার অবসান। অবশেষে ৭২তম প্রজাতন্ত্র দিবসে লঞ্চ হয়েছে নতুন গেম FAU-G (Fearless and United Guards)। আপাতত গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাচ্ছে এই গেম। গত বছর পাবজি গেম নিষিদ্ধ হওয়ার পরই শোনা গিয়েছিল যে ভারত নিজস্ব গেমিং অ্যাপ আনতে চলেছে। এরপরই প্রকাশ্যে আসে FAU-G-র নাম। এর মাঝখানে শোনা গিয়েছিল পাবজি ইন্ডিয়া লঞ্চ হবে। যদিও ওই গেম ভারতে লঞ্চ হওয়ার ছাড়পত্র পায়নি।

চলতি বছরের শুরুতে বলিউড অভিনেতা অক্ষয় কুমার টুইট করে জানিয়েছিলেন, প্রজাতন্ত্র দিবসের দিন লঞ্চ হবে FAU-G। সেই মতোই আজ রিলিজ হয়েছে গেম। এনকোর গেমস নামে বেঙ্গালুরুর একটি সংস্থা এই গেম তৈরি করেছে। গত সেপ্টেম্বর মাসে প্রথম FAU-G-র নাম শোনা যায়। এরপর নভেম্বর মাসে শুরু হয় প্রি-রেজিস্ট্রেশন। ২৪ ঘণ্টার মধ্যে ১০ লক্ষ লোক রেজিস্ট্রেশন সেরে ফেলেছিলেন। জনপ্রিয়তা তুঙ্গে থাকায় গেম রিলিজের একদিন আগে ফের প্রি-রেজিস্ট্রেশনের মেয়াদ বাড়াতে বাধ্য হয়েছে গেম নির্মাণ সংস্থা। মূলত দেশে পাবজি নিষদ্ধ হওয়ার পর থেকেই FAU-G গেমের জনপ্রিয়তা বাড়তে শুরু করে।

কীভাবে এই গেম ডাউনলোড করবেন?

আপাতত অ্যানড্রয়েড ইউজারদের জন্য এই গেম চালু করা হয়েছে। গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করে গেম খুঁজে বের করতে হবে। তারপর ইনস্টল অপশনে ক্লিক করলেই ডাউনলোড হয়ে যাবে গেম। তবে অ্যানড্রয়েড ৮ বা তার থেকে বেশি ভারসানের স্মার্টফোনের ক্ষেত্রে এই গেম সাপোর্ট করবে। ফ্রিতেই ডাউনলোড করা যাবে এই গেম। এর জন্য আলাদা করে কোনও টাকাপয়সা দিতে হবে না। তবে FAU-G গেম থেকে যে লভ্যাংশ আসবে তার ২০ শতাংশ Bharat Ke Veer ট্রাস্টে দান করা হবে বলে জানিয়েছিলেন অক্ষয় কুমার।

প্রাথমিক ভাবে সিঙ্গেল প্লেয়ার মোডের গেম পাওয়া যাচ্ছে প্লে স্টোরে। Battle royale mode এবং PvP [player versus player] mode আগামী দিনে পাওয়া যাবে বলে জানিয়েছেন নির্মাতারা। এনকোরের তরফে এও জানানো হয়েছে যে ভবিষ্যতে গেম আপডেট করা হবে এবং তখন বিভিন্ন মোড যুক্ত করা হবে।

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla