Spider-Man Laptop: অবাক কাণ্ড! স্পাইডার-ম্যানের হাতেও এই গেমিং ল্যাপটপ, কিনতে পারি আমি, আপনি, আমরা সবাই

Asus ROG Zephyrus Duo: স্পাইডার-ম্যানের লেটেস্ট এডিশনে তার হাতে ল্যাপটপ দেখা গিয়েছে। আর স্পাইডার-ম্যানের এমনতর গ্যাজেটস প্রীতি দেখে নেটিজেনদের চক্ষু চড়কগাছ! আর সেই ল্যাপটপের নামটি যদি আপনি জানেন...

Spider-Man Laptop: অবাক কাণ্ড! স্পাইডার-ম্যানের হাতেও এই গেমিং ল্যাপটপ, কিনতে পারি আমি, আপনি, আমরা সবাই
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 12:36 PM

স্পাইডার-ম্যান নো ওয়ে হোম এখন থিয়েটারে। আর ছবিটি আপনি যদি দেখে থাকেন, তাহলে এই প্রতিবেদনের শেষ পর্যন্ত অপেক্ষা করুন। আর যদি না দেখে থাকেন, তাহলে যত দ্রুত সম্ভব স্পাইডার-ম্যানের লেটেস্ট এডিশন দেখে আসুন। আর তার পরই প্রতিবেদনটি পড়ুন। তৃতীয় বারের জন্য টম হল্যান্ডের পিটার পারকার আবার ফিরে এসেছে স্পাইডার-ম্যান হিসেবে। তবে এবার গ্যাজেটস আর গিজ়মোর উপরে তাঁর বড্ড ঝোঁক (হ্যাঁ, কারণ টনি স্টার্ককে তিনি মেন্টর হিসেবেই মানেন)। স্পাইডার-ম্যানের এমনতর গ্যাজেটস প্রীতি কিন্তু আগে কখনও দেখা যায়নি।

সায়েন্স ফিকশনের প্রযুক্তিতে তাঁর অবাধ বিচরণ থাকা সত্ত্বেও আমার, আপনার, আমাদের বন্ধু-পড়শি স্পাইডার-ম্যানের কাছে এমনই এক ল্যাপটপ রয়েছে, যা আমি বা আপনি – যে কেউই কিনতে পারি। তবে হ্যাঁ, বাজেট হয়তো সঙ্গ না-ও দিতে পারে। সে যাই হোক না কেন। স্পাইডার-ম্যান যে ল্যাপটপটি ব্যবহার করছেন, সেটি হল আসুস রোগ জ়েফাইরাস ডুয়ো (Asus ROG Zephyrus Duo)। নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না। তবে খুব সম্ভবত সেটি আসুস রোগ জ়েফাইরাস ডুয়ো ল্যাপটপই হবে। আর ভুল হলে স্পইডার-ভক্তরা আমাকে সংশোধন করে দেবেন!

আপনি যদি সিনেমাটা দেখেন, আর সেই মুহূর্তটার কথা যদি মনে করতে পারেন, যখন মাল্টিডাইমেনশনাল ক্যাওস শুরু হয়ে গিয়েছে। আর আমাদের হিরোরা তখন বিশ্বের কুখ্যাত সব ভিলেনদের খোঁজ করে চলেছেন। পিটার এবং তার বন্ধুরা নিজেদের ল্যাপটপ ব্যবহার করে দর্শনীয় স্থানের খোঁজ করে এবং সেখানেই থেমে যাওয়ারও প্ল্যান ছকে ফেলে। আর সেখানেই দেখা যায় একটি আসুস রোগ জ়েফাইরাস ডুয়ো ল্যাপটপ। বীভৎস প্রাইমারি ডিসপ্লে এবং দ্বিতীয় আর একটি ডিসপ্লেও যেন বিষয়টি আরও স্পষ্ট করে দিয়েছে।

ইদানিং কালে আসুস, ডেল এবং লেনোভো যে সব কনসেপ্ট ল্যাপটপ নিয়ে এসেছে, তাদের মধ্যে একমাত্র রোগ জ়েফাইরাস ডুয়ো-রই একটা নিজস্ব অ্যাপিল রয়েছে। সাদামাটা তবে টপ অফ দ্য রেঞ্জ গেমিং ল্যাপটপ, যাতে রয়েছে কোর আই৭ প্রসেসর, আরটিএক্স ৩০ সিরিজ গ্রাফিক্স কার্ড এবং হাই রিফ্রেশ রেট প্যানটোন ভ্যালিডেটেড ডিসপ্লে। তবে এই ল্যাপটপের গৌণ আর একটি ছোট্ট ডিসপ্লে যা মাল্টিটাস্কিংয়ের ক্ষেত্রে খুব সহায়ক, তা যেন ইউজারদের মন জিতে নিয়েছে! এখন আপনি যদি ল্যাপটপের মেন ডিসপ্লেতে সিনেমাটি দেখেন, তাহলে দ্বিতীয় স্ক্রিনে অন্যান্য অ্যাপ চালাতে পারেন বা ভিডিয়ো দেখতে পারেন বা সোশ্যাল মিডিয়া ফিডসও এক বার চোখ বুলিয়ে নিতে পারেন।

এই রোগ ল্যাপটপের সবথেকে আকর্ষণীয় ফিচারটি হল ইন্টারনালের জন্য তার আরও পরিণত ভেন্টিং। সেই সঙ্গেই আবার কুল গ্রাফিক্সও কিছু পেয়ে যাবেন। এছাড়াও একটি বেঢপ কিবোর্ড পজিশন, মুভিং পার্টসের ওয়াইল্ড অ্যারে, ওজনে বেশ ভারী এবং সবথেকে উল্লেখযোগ্য হল তার চড়া দাম, যা সবার পক্ষে ক্রয় করা সম্ভব নয়। এখন আপনি যদি ইউনিক গেমিং ল্যাপটপের খোঁজ করেন এবং তাতে যদি র ননসেন্স গেমিংয়ের খোঁজ করেন আর আপনার পকেটও যদি সঙ্গ দেয়, তাহলে আসুস রোগ জ়েফাইরাস ডুও-র থেকে এই মুহূর্তে সেরা ল্যাপটপ আর কিছু হতে পারে না!

আরও পড়ুন: ফ্রি ফায়ারের মতোই এবার ব্যাটলগ্রাউন্ডেও রিডিম কোড, বিনামূল্যে একাধিক ইন-গেম আইটেম কেনা যাবে, কী ভাবে?

আরও পড়ুন: স্পাইডার-ম্যান: নো ওয়ে হোমের সঙ্গে গাঁটছড়া বাঁধছে ব্যাটলগ্রাউন্ডস, একাধিক নতুন চমক নিয়ে আসছে ক্রাফ্টন

আরও পড়ুন: বছর শেষে ভারতে গেমিং ল্যাপটপ এবং অ্যাকসেসরিজের উপর ছাড় দিচ্ছে এসার