100 মিলিয়ন গেমারের গণ্ডি টপকাল BGMI, এক বছর পূর্তি উপলক্ষ্যে বড় ঘোষণা ক্রাফ্টনের

BGMI 100 Million Users And 1 Year: ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ১০০ মিলিয়ন গেমের গণ্ডি টপকে গেল। পাশাপাশি গেমটির এক বছর পূর্তিও হয়ে গেল।

100 মিলিয়ন গেমারের গণ্ডি টপকাল BGMI, এক বছর পূর্তি উপলক্ষ্যে বড় ঘোষণা ক্রাফ্টনের
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2022 | 6:16 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার (Battlegrounds Mobile India) এক বছর। আর এই শুভ দিনেই খুশির খবরটি জানাল বিজিএমআই গেমের ডেভেলপার সংস্থা ক্রাফ্টন (Krafton)। ডেভেলপার সংস্থাটি জানিয়েছে, এই মুহূর্তে তাদের ঝুলিতে 100 মিলিয়ন রেজিস্টার্ড ইউজার ছাপিয়ে গিয়েছে। এই ঘোষণাটি করার মধ্যে দিয়েই ক্রাফ্টন জানিয়েছে, দেশের গেমিং মহলের সবথেকে প্রিয় গেম হওয়ার এক বছর পূর্ণ হল।

ক্রাফ্টন ইনকর্পোরেটেডের সিইও চ্যাংহান কিং একটি বিবৃতিতে বলেছেন, বিজিএমআই-এর প্রথম বছরটি দুর্দান্ত সাফল্যের একটা বছর, যেখানে ভারতের প্রতিটি কোণ থেকে লক্ষ লক্ষ খেলোয়াড় গেমটি উপভোগ করার জন্য বিজিএমআই কমিউনিটির সঙ্গে যোগ দিয়েছেন। সংস্থাটি আরও বলেছে, আমাদের ভারতীয় ব্যবহারকারীদের জন্য অনন্য গেমপ্লে কিউরেট করার লক্ষ্য নিয়ে দেশের গেমিং কমিউনিটির জন্য বড় টুর্নামেন্ট, ভারতীয়-থিমযুক্ত নানাবিধ সাপোর্ট এবং ভারতকেন্দ্রিক ইভেন্টগুলি উদযাপন করেছে।

কিং আরও বলেছেন, “আমরা দেশের গেমিং মহলের সুযোগের বিষয়ে ইতিবাচক এবং একটি শক্তিশালী গেমিং ইকোসিস্টেম তৈরি করতে প্রতিশ্রুতিবদ্ধ। এখন আমাদের ফোকাস ক্রমবর্ধমান গেমিং কমিউনিটির জন্য মোবাইল গেমিং অভিজ্ঞতাকে ক্রমাগত উন্নত করার দিকে এবং এখানে সমৃদ্ধ স্টার্ট-আপ ল্যান্ডস্কেপে বিনিয়োগ করার দিকে কেন্দ্রীভূত। ”

গত বছরে গেম ডেভেলপার একটি স্বাস্থ্যকর গেমিং স্টার্ট-আপ ইকোসিস্টেম গড়ে তোলার জন্য ভারতের স্থানীয় ভিডিয়ো গেম, ই-স্পোর্টস এবং বিনোদন স্টার্টআপগুলিকে উন্নত করতে প্রায় 100 মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছে। ক্রাফ্টন আরও দাবি করছে, 2022 সালে 4টি প্রো এবং সেমি-প্রো টুর্নামেন্ট (BMOC, সম্প্রতি সমাপ্ত BMPS সিজন 1, BGIS সিজন 2 এবং BMPS সিজন 2) 6 কোটি টাকার নগদ পুরষ্কার প্রদান করা হবে। ভারত-জুড়ে খেলোয়াড়দের নিজেদের দক্ষতা প্রদর্শনের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করা হবে।

KRAFTON, Inc-র ইন্ডিয়া পাবলিশিংয়ের প্রধান মিনু লি বলছেন, “BGMI-এর প্রথম বছরেই এই ল্যান্ডমার্কে পৌঁছতে পেরে আমরা অত্যন্ত রোমাঞ্চিত এবং এই কৃতিত্বের জন্য আমাদের গেমারদের ধন্যবাদ জানাই। BGMI নতুন এবং চ্যালেঞ্জিং গেমপ্লে, ফেস্টিভ্যাল আপডেট এবং প্রতিটি ধাপে গেমিং সম্প্রদায়ের চাহিদার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয়েছে। লোভনীয় আইপি থেকে উত্তেজনাপূর্ণ থিম সবকিছু এবার অতি আকর্ষণীয় হতে চলেছে গেমারদের কাছে।”