ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের ‘লাইট’ ভার্সান হয়তো লঞ্চই হবে না কোনওদিন! কিন্তু কেন?

ঠিক কী কী কারণে গেমার এবং গেমিং বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, হয়তো ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সান লঞ্চই করবেন না ক্র্যাফটন কর্তৃপক্ষ? চলুন দেখে নেওয়া যাক বিভিন্ন পর্যবেক্ষণ এবং বিশ্লেষণ।

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের 'লাইট' ভার্সান হয়তো লঞ্চই হবে না কোনওদিন! কিন্তু কেন?
ইতিমধ্যেই অনলাইনে ছড়িয়ে পড়েছে ভুয়ো বিজিএম লাইট এপিকে ফাইল।

কয়েকদিন আগেই জানা গিয়েছে যে, ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের যে লাইট ভার্সান ছড়িয়ে পড়েছে অনলাইনে, তা আসলে ভুয়ো। তার মধ্যেই বিজিএম প্লেয়ারদের জন্য এল আরও একটি খারাপ খবর। শোনা যাচ্ছে, হয়তো কোনওদিনই লঞ্চ হবে না ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সান। সম্ভবত বিজিএম গেমের লাইট ভার্সানের ভাবনা কেবলমাত্র গেমারদের মনেই থেকে যাবে। আগে পাবজি মোবাইল ইন্ডিয়া গেমের ক্ষেত্রেও লাইট ভার্সান ছিল। উল্লেখ্য, যেকোনও গেমের লাইট ভার্সান আসলে একটু কমজোরি ফোনেও খেলা যায়। অর্থাৎ ধরা যাক, যে স্মার্টফোনে বেশি স্টোরেজ বা অত্যাধুনিক ফিচার নেই, সেই ফোনেও এই ব্যাটেল রয়্যাল গেম খেলা যাবে। আর সেই জন্যই পাবজি মোবাইল ইন্ডিয়া গেমের মতো ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমেও ‘লাইট’ ভার্সান চালু হওয়ার অপেক্ষায় রয়েছেন গেমাররা।

কিন্তু এই প্রসঙ্গে গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন এখনও কিছুই জানায়নি। এমনকি বিজিএম গেমের লাইট ভার্সান এপিকে ফাইল নিয়ে জালিয়াতি হচ্ছে, অনেক গেমার ইতিমধ্যেই ভুয়ো ফাইল ডাউনলোড করে ফেলেছেন- এসব জানার পরেও দক্ষিণ কোরিয়ার গেম নির্মাণ সংস্থা ক্র্যাফটন ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সান তৈরি বা লঞ্চ প্রসঙ্গে কিছুই বলেনি। কবে লঞ্চ হবে, সেকথা না হয় পরের পর্যায়ে ভাবা সম্ভব। কিন্তু ক্র্যাফটন যে বিজিএম লাইট ভার্সান তৈরি করবে, এমনটাও তারা বলেনি। আর সেই জন্যই তৈরি হয়েছে সংশয়।

এছাড়া আইওএস ভার্সানে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম আদৌ তৈরি হবে কি না এবং হলে কবে দেশে লঞ্চ হবে, সেই ব্যাপারেও স্পষ্ট ভাবে কিছু জানায়নি ক্র্যাফটন সংস্থা। এদিকে যদি গেমের লাইট ভার্সান তৈরি করতে হয়, তাহলে আইওএস ভার্সানের জন্যও আলাদা করে বিজিএম লাইট এপিকে ফাইল তৈরি করতে হবে। এদিকে পাবজি মোবাইল গেমের তুলনায় ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম এমনিতেই বেশ কিছুটা হাল্কা। অর্থাৎ কম স্টোরেজের ফোনে খেলা সম্ভব এবং ফোনে গেম স্টোর করতেও কম জায়গা লাগে। আর এইসব বিষয় পর্যবেক্ষণ করার পরই গেমার এবং গেমিং বিশেষজ্ঞদের একাংশ মনে করছেন, হয়তো ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের লাইট ভার্সান লঞ্চই করবেন না ক্র্যাফটন কর্তৃপক্ষ।

আরও পড়ুন- Gaming Console: এক্সবক্স-এর ২০ বছর পূর্তিতে বিশেষ ডোনাট বানাচ্ছে Krispy Kreme সংস্থা

Click on your DTH Provider to Add TV9 Bangla