BGMI Open Challenge: বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ দ্য গ্রিন্ডের ফাইনালে কারা উঠল? ১৬টি ফাইনালিস্টের তালিকা দেখে নিন

BMOC The Grind Finalists: বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ দ্য গ্রিন্ড-এর ১৬ ফাইনালিস্টের তালিকা প্রকাশ করল ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ডেভেলপার ক্রাফ্টন।

BGMI Open Challenge: বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ দ্য গ্রিন্ডের ফাইনালে কারা উঠল? ১৬টি ফাইনালিস্টের তালিকা দেখে নিন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 7:17 PM

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) ওপেন চ্যালেঞ্জের দ্য গ্রিন্ড পর্ব চলছে জোরকদমে। অপেক্ষার অবসান ঘটিয়ে আয়োজিত হতে চলেছে সেই পর্বের ফাইনাল ম্যাচ। আর এই গ্রিন্ড পর্বে যে সব দলগুলি অংশ নিতে চলেছে, তাদের নামও ঘোষণা করে দিল বিজিএমআই (BGMI) ডেভেলপার সংস্থা ক্রাফ্টন (Krafton)। গ্রিন্ডে অংশ নিয়েছিল মোট ২৪টি দল। সেখান থেকে মোট ১৬টি দল ফাইনালে অংশ নিতে চলেছে। গ্রিন্ডে অংশ নিয়েছিল গত বছরের বিজয়ী দল স্কাইলাইটজ় গেমিং। এছাড়াও রয়েছে গডলাইক ইস্পোর্টস এবং টিম এক্সও-র মতো দল, যারা গত বছর বিজিআইএস ২০২১-এ জয়ী হয়েছিল।

যে ১৬টি দল গ্রিন্ডের ফাইনালে অংশ নেবে, সেগুলি হল –

১) ওআর ইস্পোর্টস

২) টিম ইনসেন

৩) এন্টিটি গেমিং

৪) চেমিন ইস্পোর্টস

৫) টিম এক্সও

৬) টিম এক্স স্পার্ক

৭) স্কাইলাইটজ় গেমিং

৮) গডলাইক ইস্পোর্টস

৯) টিম মেইহেম

১০) হাইদরাবাদ হাইড্রাজ়

১১) সুল

১২) টিএসএম

১৩) গ্লোবাল ইস্পোর্টস

১৪) ওরাঙ্গুটান

১৫) নিগমা গ্যালাক্সি

১৬) আর ইস্পোর্টস

এর আগেই গ্রিন্ডের তরফ থেকে জানানো হয়েছিল যে, ১৬টি দল ফাইনালে পৌঁছে যাবে এবং এই পর্বের প্রতিটি ম্যাচ খেলা হবে ১৪ এপ্রিল থেকে ১৭ এপ্রিলের মধ্যে। যে দল জিতবে, তারা জিতে নেবে ১.৫ লাখ টাকা। দ্বিতীয় এবং তৃতীয় দল যথাক্রমে ৭৫,০০০ টাকা ও ৫০,০০০ টাকা জিতে নেবে। ফাইনালের এমপিভি পেয়ে যাবে ৪০,০০০ টাকা। মেইন টুর্নামেন্টে যাতে দলগুলি আরও ভাল পারফর্ম করে, তার জন্যই এই গ্রিন্ড লেভেলের প্রাইজ় পুল নিয়ে আসা হয়েছে।

২০২১ সালেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া প্লেয়ারদের জন্য বিজিএমআই ইন্ডিয়া সিরিজ় নিয়ে এসেছিল ক্রাফ্টন। আর তার পরেই এল ২০২২ সালের এই বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ। প্রতিটি রাউন্ডে অংশগ্রহণ করতে পারবেন সে সেই সব ইন-গেম কোয়ালিফায়াররা যাঁরা টুর্নামেন্টের জন্য রেজিস্টার করবেন। বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের প্রথম রাউন্ডের জন্য মোট ৫১২টি টিম বেছে নেওয়া হবে।

অন্য দিকে দ্বিতীয় রাউন্ডের জন্য বেছে নেওয়া হবে মোট ২৫৬টি টিম। সেরার সেরা হওয়ার লক্ষ্যে প্রতিটি রাউন্ডের বিজয়ীদের খেলতে হবে আগের রাউন্ডের বিজয়ীর সঙ্গে। রাউন্ড-রবিন ফরম্যাটে খেলা হবে, যেখানে ৬৪টি দিলকে বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের দ্বিতীয় রাউন্ডে অংশগ্রহণ করার জন্য ঘোষণা করা হবে। তার ঠিক পরের রাউন্ডটাই হল ফাইনাল রাউন্ড বা তৃতীয় রাউন্ড, যেখানো মোট ৩২টি দল জায়গা করে নেবে।

এখানেই শুরু হবে বিজিএমআই প্রো সিরিজ় টুর্নামেন্ট। এই সেগমেন্টে আগের দুই রাউন্ড থেকে উঠে আসা ৩২টি বিজয়ী দলকে বিজিএমআই ওপেন চ্যালেঞ্জে ৩২টি প্রো দলের সঙ্গে খেলতে হবে। এই সমগ্র রাউন্ডটাও রাউড-রবিন ফরম্যাটে খেলা হবে। তার পরে এই রাউন্ড থেকে ১৬ জন বিজয়ী শেষমেশ গ্র্যান্ড ফিনালেতে অংশ নিতে পারবেন। ক্রাফ্টনের তরফে জানানো হয়েছে, এই রাউন্ডের শেষে বিজয়ীর নাম জানানো হবে এবং সেই দল ৭৫ লাখ টাকা পুরস্কার মূল্য জিতে নেবে।

তবে শুধু এই ৭৫ লাখ টাকার পুরস্কার মূল্যই নয়। সেই সঙ্গেই আবার থাকবে একাধিক রিওয়ার্ডসও জিতে নেওয়ার সুযোগ। টুর্নামেন্টের সবকটি রাউন্ডেই রিওয়ার্ড জেতার সুযোগ পাবেন প্লেয়াররা। এখনও পর্যন্ত ভারতে সবথেকে বড় অফিসিয়াল ই-স্পোর্টস ইভেন্ট হল এই বিজিএমআই টুর্নামেন্ট। গত বছরই তা প্রমাণ করে দিয়েছিল ক্রাফ্টন। চলতি বছরেও তার অন্যথা হবে না বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন: এবার গেমিং কন্ট্রোলার নিয়ে আসতে চলেছে অ্যাপল

আরও পড়ুন: ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার ল্যাম্বরঘিনি সমস্যার সমাধান, ফের নিষিদ্ধ ৫০ হাজার অ্যাকাউন্ট

আরও পড়ুন: বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের গ্রিন্ড প্রাইজ় পুল ঘোষিত হল, ১.৫ লাখ টাকা পাবে বিজয়ী দল