BGMI: ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার ল্যাম্বরঘিনি সমস্যার সমাধান, ফের নিষিদ্ধ ৫০ হাজার অ্যাকাউন্ট

Battlegrounds Mobile India: মার্চ মাসের শেষের দিকে ক্র্যাফটনের তরফে জানানো হয়েছিল যে স্পোর্টস কার সংস্থা ল্যাম্বরঘিনির সঙ্গে জুটি বাঁধতে চলেছে তারা। এর ফলে আকর্ষণীয় ভেহিকেল বা যানবাহন যুক্ত হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে।

BGMI: ব্যাটেলগ্রাউন্ড মোবাইল ইন্ডিয়ার ল্যাম্বরঘিনি সমস্যার সমাধান, ফের নিষিদ্ধ ৫০ হাজার অ্যাকাউন্ট
Photo Credit: NDTV Gadgets 360
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 9:12 PM

ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battlegrounds Mobile India) বা বিজিএমআই (BGMI) গেমের পাবলিশার ক্র্যাফটনের (Krafton) তরফে জানানো হয়েছে যে গত মাসে তাদের লঞ্চ করা ল্যাম্বরঘিনি ক্রেটের স্কিন সংক্রান্ত যে সমস্যা তৈরি হয়েছিল তার সমাধান হয়েছে। কয়েকদিন আগেই এই বিখ্যাত স্পোর্ট কার নির্মাণকারী সংস্থার সঙ্গে জোট বেঁধেছিল ক্র্যাফটন। এর ফলে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে যুক্ত হয়েছিল ল্যাম্বরঘিনির বিলাসবহুল গাড়ি। গেমাররা লাকি স্পিনের মাধ্যমে বেশ কিছু ল্যাম্বরঘিনি স্কিনের জন্য দাবি জানাতে পারবেন। সম্প্রতি একটি ব্লগ পোস্টে দক্ষিণ কোরিয়ার গেমিং পাবলিশার ক্র্যাফটন জানিয়েছে, Lamborghini Aventador SVJ Verde Alceo এবং Lamborghini Aventador SVJ Verde- র সর্বোচ্চ গতি বিজিএমআই গেমের ল্যাম্বরঘিনি স্কিনের জন্য আদর্শ। এই ঘোষণা করার আগে ক্র্যাফটনের সংস্থা দেখেছিল যে বেশ কয়েকটি ল্যাম্বরঘিনি স্কিনের গতি অন্যান্য ল্যাম্বরঘিনি স্ক্রিনের তুলনায় সামান্য বেশি ছিল।

মার্চ মাসের শেষের দিকে ক্র্যাফটনের তরফে জানানো হয়েছিল যে স্পোর্টস কার সংস্থা ল্যাম্বরঘিনির সঙ্গে জুটি বাঁধতে চলেছে তারা। এর ফলে আকর্ষণীয় ভেহিকেল বা যানবাহন যুক্ত হয়েছে ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমে। ২৫ মার্চ থেকে অনলাইনে উপলব্ধ হয়েছিল এই ল্যাম্বরঘিনি ক্রেট। এর মাধ্যমে নতুন ক্রেটের মাধ্যমে গেমাররা মোট আটটি ল্যাম্বরঘিনি স্কিন পেয়েছিলেন। ব্যাটেলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের বিভিন্ন ইন-গেম স্টোর এবং ইভেন্টের মাধ্যমে এই স্কিনগুলি পাওয়া যাবে। এর পাশাপাশি লাকি স্পিনের মাধ্যমে হিডেন ল্যাম্বরঘিনি স্কিন জিতে নেওয়ার সুযোগও পাবেন বিজিএমআই গেমাররা। ৩ মে পর্যন্ত এই ল্যাম্বরঘিনি ক্রেটের অ্যাকসেস পাবেন গেমাররা। এর মধ্যে ছয়টি স্কিন উপলব্ধ হবে ইন-গেম স্টোরের মাধ্যমে।

দক্ষিণ কোরিয়ার ক্র্যাফটন গেম পাবলিশার ল্যাম্বরঘিনির সঙ্গে জোট বাঁধার পর এই নিয়ে চতুর্থবার কোনও নামি অটোমোবাইল সংস্থার সঙ্গে জুটি বাঁধল এই গেমিং পাবলিশার সংস্থা। এর আগে ম্যাকলারেন, টেসলা এবং Koenigsegg- এই তিন অটোমোবাইল সংস্থার সঙ্গে যুক্ত হয়েছিল ক্র্যাফটন। এর পাশাপাশি আর একটি ব্যাপারে খুবই কড়া পদক্ষেপ নিয়েছেন ক্র্যাফটন কর্তৃপক্ষ। নতুন করে জালিয়াতির জন্য প্রায় ৫০ হাজার অ্যাকাউন্ট বাতিল করেছেন তাঁরা। এক সপ্তাহের মধ্যে (১০ এপ্রিল পর্যন্ত) এই ৫০ হাজার বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে। এর পাশাপাশি প্রতারক প্লেয়ারদের নামও প্রকাশ করা হয়েছে একটি তালিকায়। এর ঠিক আগের পর্যায়েও এমনটাই হয়েছিল। সেক্ষেত্রে ৬৬ হাজার অ্যাকাউন্ট বাতিল করা হয়েছিল এবং প্রকাশ করা হয়েছিল প্রতারকদের নামের তালিকা।

আরও পড়ুন- Wordle: ২০২২ সালের সবথেকে আলোচিত গেম, ট্যুইটার-ফেসবুক সমস্ত জায়গায় ঝড় তুলছে!

আরও পড়ুন- BMOC Grind Prize Pool: বিজিএমআই ওপেন চ্যালেঞ্জের গ্রিন্ড প্রাইজ় পুল ঘোষিত হল, ১.৫ লাখ টাকা পাবে বিজয়ী দল

আরও পড়ুন- Gaming In India: দেশের সংস্কৃতিকে বিশ্বে ছড়িয়ে দিতে দেশি গেমিংয়ে আরও গুরুত্ব ভারত সরকারের, আসছে নতুন কিছু…