Counter Strike দুনিয়ায় বড়সড় পরিবর্তনের ইঙ্গিত, আসছে গেমের আপডেটেড ভার্সন CS 2

Valve এবার Counter Strike-এর একটা আপডেটেড ভার্সন নিয়ে আসছে বলে জানা গিয়েছে, যা চলতি মাসের শেষেই Source 2 ইঞ্জিনে লঞ্চ করা হতে পারে। সেই আপডেটেড ভার্সনটির নাম হতে চলেছে Counter Strike 2।

Counter Strike দুনিয়ায় বড়সড় পরিবর্তনের ইঙ্গিত, আসছে গেমের আপডেটেড ভার্সন CS 2
আসছে কাউন্টার স্ট্রাইকের আপডেটেড ভার্সন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2023 | 9:48 PM

Counter Strike ভক্তদের জন্য সুখবর! ফার্স্ট-পার্সন শুটার গেমটির ক্রিয়েটর Valve এবার কাউন্টার স্ট্রাইকের একটা আপডেটেড ভার্সন নিয়ে আসছে বলে জানা গিয়েছে, যা চলতি মাসের শেষেই Source 2 ইঞ্জিনে লঞ্চ করা হতে পারে। সেই আপডেটেড ভার্সনটির নাম হতে চলেছে Counter Strike 2। নতুন ভার্সনে একাধিক উন্নত ফিচার্স থাকবে, যার মধ্যে উল্লেখযোগ্য হল 128 টিক সার্ভার এবং একটি আপডেটেড ম্যাচমেকিং সিস্টেম।

ইস্পোর্টস জার্নালিস্ট রিচার্ড লিউইস জানিয়েছেন, বেশ কিছু মাস ধরেই ডেভেলপমেন্টের পর্যায়ে রয়েছে Counter Strike 2। তিনি আরও জানিয়েছেন যে, Valve-এর ডেডিকেটেড ফুল টিম প্রজেক্ট এটি। এখান থেকেই একটা বিষয় পরিষ্কার হয়ে গেল যে, গেমের বর্তমান ভার্সনটি অর্থাৎ Counter-Strike: Global Offensive-এর বাগ সমস্যার সমাধানগুলি এখনও পর্যন্ত কেন করা হয়নি। পাশাপাশি গেমটি Source 2 ইঞ্জিনে মুভ করা হলেও একাধিক উন্নতি দেখা যাবে বলে মনে করা হচ্ছে, যার মধ্যে রয়েছে আরও পরিণত গ্রাফিক্স এবং অপটিমাইজ়েশন।

তবে নতুন ইঞ্জিনে সুইচ করতে গেলে কিন্তু প্লেয়ারদের একাধিক চ্যালেঞ্জের সম্মুখীনও হতে হবে। যে সব প্লেয়াররা লোয়ার-স্পেকের পিসি থেকে গেমটি এতদিন খেলতেন, তাঁদের আপগ্রেড করে নিতে হবে। কিছু প্লেয়ারের জন্য Source 2 ইঞ্জিনে সুইচ করার বিষয়টি চ্যালেঞ্জিং হলেও উন্নতিগুলো অনেকের জন্যই মনপসন্দ হতে চলেছে।

ইস্পোর্টস সাংবাদিক প্রশ্ন তুলেছেন যে, Counter Strike 2 কীভাবে প্রফেশনাল Counter Strike সিনকে প্রভাবিত করবে। একথা অস্বীকার করার উপায় নেই যে, বিগত কয়েক বছরে গেমটি অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে। এখন নতুন গেমটি লঞ্চ হলেও যে তা প্রথম থেকেই প্রো লেভেলে খেলা হবে, সে কথাও অস্বীকার করার উপায় নেই। তবে Valve এখানে একটা বিষয় নিশ্চিত করতে চায় যে, এই ধরনের পরিবর্তনের আগে গেমটি স্টেবল রয়েছে। যদিও Counter Strike: Global Offensive যখন প্রথম লঞ্চ হয়েছিল, তার থেকে নতুন গেমে শিফ্ট করার প্রক্রিয়াটি যে আরও মসৃণ হতে চলেছে, সে ইঙ্গিতও মিলেছে।

এর মধ্যেই আবার কয়েক দিন ধরে জল্পনা চলছে যে, CS:GO শীঘ্রই একটি নতুন আপডেট পেতে চলেছে, যার দ্বারা Counter Strike সোশ্যাল অ্যাকাউন্টগুলি আগের থেকে আরও বেশি সক্রিয় হতে চলেছে। এদিকে আবার Counter Strike 2 গেমটি আবার তালিকাভুক্ত করা হয়েছে NVIDIA ড্রাইভার আপডেটে। সেখান থেকেই এই গেম লঞ্চের জল্পনা আরও জোরদার হয়েছে। তবে সাংবাদিক লিউইসের রিপোর্ট থেকেই নিশ্চিত হওয়া গিয়েছে যে, কাউন্টার স্ট্রাইকের দুনিয়ায় বড়সড় কোনও পরিবর্তন হতে চলেছে, প্রাথমিক ভাবে যা ভাবা হয়েছিল, তার থেকেও অনেকটা বড়।