BGMI Latest Update: নতুন আপডেট পেল বিজিএমআই, নিম্বাস আইল্যান্ডের গতি সংক্রান্ত সমস্যার সমাধান

Nimbus Island: মূলত ক্রাফ্টন যে ইস্যু ফিক্স করেছে, তার মাধ্যমে নিম্বাস দ্বীপ থেকে গতি আগের তুলনায় অনেকটাই দ্রুত হবে। পাশাপাশি আবার বিজিএমআই চ্যালেঞ্জ জিততে গেমাররা যাতে এখানে কোনও অপব্যবহার না করতে পারে, সে রাস্তাও বন্ধ করা হয়েছে।

BGMI Latest Update: নতুন আপডেট পেল বিজিএমআই, নিম্বাস আইল্যান্ডের গতি সংক্রান্ত সমস্যার সমাধান
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2022 | 11:47 PM

গেমটি আরও স্টেবল এবং বাগস-মুক্ত করতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার (Battlegrounds Mobile India) ডেভেলপার সংস্থা ক্রাফ্টন (Krafton)। এবার একটি নতুন প্যাচ রোল আউট করল ক্রাফ্টন, যা আপডেট করে নিলেন এই মাল্টিপ্লেয়ার গেমের একাধিক সমস্যার সমাধান হয়ে যাবে। বিগত বেশ কিছু মাস ধরেই গেমাররা অভিযোগ করে আসছিলেন যে, ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া বা বিজিএমআই গেমে একাধিক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে তাঁদের। আর সেই সব সমস্যার সমাধানে কয়েক মাস ধরেই এক এক করে বিভিন্ন আপডেটগুলি রোল আউট করে যাচ্ছে ক্রাফ্টন। নতুন প্যাচ নোটটি (Latest Patch Note) ইতিমধ্যেই বিজিএমআই ওয়েবসাইটে পাবলিশ করা হয়ে গিয়েছে এবং লেটেস্ট ভার্সনে কী কী ফিক্স করা হয়েছে, তার যাবতীয় খুঁটিনাটি তথ্যও সেখানে উল্লেখ করা হয়েছে। ক্রাফ্টন জানিয়েছে যে, গেমটি একবার রিস্টার্ট করলেই নতুন প্যাচ গেমারদের জন্য উপলব্ধ হবে।

এখন প্রশ্ন হচ্ছে, লেটেস্ট প্যাচে কোন কোন ইস্যু ফিক্স করেছে ক্রাফ্টন? এই গেমিং পাবলিশার সংস্থার তরফ থেকে দাবি করা হচ্ছে, প্লেয়াররা গেম খেলার সময়ে যে স্পিড কমে যাওয়ার অভিযোগ করছিলেন, তারই সমাধান করা হয়েছে নতুন প্যাচ নোটে। নির্দিষ্ট অস্ত্র এবং প্রিমিয়াম ক্রেট ব্যবহার করেই স্পিড বাড়ানোর কাজটি করেছে ক্রাফ্টন।

মূলত ক্রাফ্টন যে ইস্যু ফিক্স করেছে, তার মাধ্যমে নিম্বাস দ্বীপ থেকে গতি আগের তুলনায় অনেকটাই দ্রুত হবে। পাশাপাশি আবার বিজিএমআই চ্যালেঞ্জ জিততে গেমাররা যাতে এখানে কোনও অপব্যবহার না করতে পারে, সে রাস্তাও বন্ধ করা হয়েছে। সেই সমস্যাটিরও সমাধান করা হয়েছে, যেখানে অন্য প্লেয়ারের সেনসিটিভিটি কোডগুলি প্রয়োগ করা হবে না। এই কোডগুলি সাধারণত খেলোয়াড়দের ক্যামেরার জন্য তাঁদের কাস্টম সেনসিটিভিটি সেটিংস, এইম ডাউন সাইট (ADS) এবং অন্যদের সঙ্গে জাইরোস্কোপ শেয়ার করার অনুমতি দেয়। শুধু তাই নয়। এই প্যাচটি সেই সমস্যাটিরও সমাধান করেছে, যেখানে মেরি টিডিংস – UZI ওয়েপন স্কিন সজ্জিত করার সময় খেলোয়াড়রা সুযোগের অভাবে তা দেখতে অক্ষম ছিলেন।

একটি পোস্টের মাধ্যমে ক্রাফ্টন জানিয়েছে, প্রিমিয়াম ক্রেটের সেই সমস্যারও সমাধান করা হয়েছে, যেখানে ১০, ২০ বা ৩০ বার ক্রেট খোলার সময় গ্যারান্টিযুক্ত পুরস্কারের সঙ্গে একটি অনিচ্ছাকৃত আইটেম দিয়ে আসছিল। যদিও যে সব প্লেয়াররা ইতিমধ্যেই সেই সকল অনিচ্ছাকৃত আইটেম পেয়েছেন, তাঁদের ক্ষেত্রে কী হতে চলেছে, সে বিষয়ে ক্রাফ্টন-এর তরফ থেকে এখনও পর্যন্ত কিছুই জানানো হয়নি।

এদিকে আবার সম্প্রতি একটি পোস্টের মাধ্যমে ক্রাফ্টন কর্তৃপক্ষ জানিয়েছে যে ৬৬,২৩৩টি বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে। বেআইনি কাজকর্মের অভিযোগ উঠেছে এই অ্যাকাউন্টগুলির বিরুদ্ধে। ২৮ মার্চ থেকে ৩ এপ্রিল, এই এক সপ্তাহের মধ্যে এই বিপুল সংখ্যক ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেমের অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হয়েছে। এর আগে ২১ মার্চ থেকে ২৭ মার্চের মধ্যে ২২,০১৩টি বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছিল ক্রাফ্টন। সর্বোপরি এবার প্রতারকদের নাম-সহ তালিকাও প্রকাশ করেছে এই ব্যাটল রয়্যাল গেমের পাবলিশার সংস্থা। মূলত কোনও প্লেয়ার বা গেমার যদি আনঅফিশিয়াল চ্যানেল থেকে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া গেম ডাউনলোড করেন অথবা বেআইনি কোনও প্রোগ্রাম ইউজারের ডিভাইসে থাকে, তাহলে ওই প্লেয়ারের বিজিএমআই অ্যাকাউন্ট নিষিদ্ধ করে দেয় ক্রাফ্টন।

আরও পড়ুন: বিজিএমআই ওপেন চ্যালেঞ্জ দ্য গ্রিন্ডের ফাইনালে কারা উঠল? ১৬টি ফাইনালিস্টের তালিকা দেখে নিন

আরও পড়ুন: এবার গেমিং কন্ট্রোলার নিয়ে আসতে চলেছে অ্যাপল

আরও পড়ুন: ২০২২ সালের সবথেকে আলোচিত গেম, ট্যুইটার-ফেসবুক সমস্ত জায়গায় ঝড় তুলছে!