Best Smartphones: ২০ হাজার টাকার কমে ভারতে কোন কোন স্মার্টফোন পাওয়া যায়? দেখে নিন

Smartphones under 20,000: বিভিন্ন নামিদামি সংস্থার ফোন রয়েছে এই তালিকায়। এদের মধ্যে আবার রয়েছে ৫জি ফোনও।

Best Smartphones: ২০ হাজার টাকার কমে ভারতে কোন কোন স্মার্টফোন পাওয়া যায়? দেখে নিন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 2:22 PM

ভারতে ২০ হাজার টাকার মধ্যে কোন কোন স্মার্টফোন পাওয়া যায়, দেখে নেওয়া যাক। এই তালিকায় থাকা সমস্ত ফোনের দামই ২০ হাজার টাকার কম। বিভিন্ন সংস্থার বিভিন্ন ফোন রয়েছে এই তালিকায়।

iQOO Z3 5G- ভিভোর সাব-ব্র্যান্ড iQOO- এর এই ফোন সংস্থার অন্যতম বাজেট ৫জি ফোন। iQOO Z3 ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৯,৯৯০ টাকা। এই ফোনে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে থাকবে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। এছাড়াও এই ফোনের সামনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

রিয়েলমি ৮এস ৫জি- রিয়েলমির এই ৫জি ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের দাম ভারতে ১৭,৯৯৯ টাকা। এই ফোনেও রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর রয়েছে। এর সঙ্গে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

রেডমি নোট ১০ প্রো এবং প্রো ম্যাক্স- এই দুই ফোনের ক্যামেরা ফিচারে রয়েছে পার্থক্য। রেডমি নোট ১০ প্রো ফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। আর রেডমি নোট প্রো ম্যাক্স ফোনে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি। এছাড়া দুটো ফোনের রয়েছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড সেনসর, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও দুই ফোনেই রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর। রেডমি নোট ১০ প্রো ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ১৭,৯৯৯ টাকা। অন্যদিকে, রেডমি নোট ১০ প্রো ম্যাক্স ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৯,৯৯৯ টাকা।

পোকো এক্স৩ প্রো- এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতে ১৮,৯৯৯ টাকা। পোকো এক্স ৩ প্রো ফোনে রয়েছে কোয়াড রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড শুটার এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও রয়েছে ২০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

মোটোরোলা জি৬০- এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৮,৪৯৯ টাকা। মোটোরোলা জি৬০ ফোনে রয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। তার সঙ্গে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা সেনসর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসরও রয়েছে। এছাড়াও রয়েছে ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর।

মোটোরোলা জি৪০- এই ফোনের ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৬,৪৯৯ টাকা। মোটোরোলা জি৪০ ফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেনসর। আর রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- Oppo Find X4: আগামী বছর ১২৫W ফাস্ট চার্জিং টেকনোলজি নিয়ে লঞ্চ হতে পারে এই ফোন