Oppo Find X4: আগামী বছর ১২৫W ফাস্ট চার্জিং টেকনোলজি নিয়ে লঞ্চ হতে পারে এই ফোন

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে চলতি বছরের শুরুতে ওপ্পো ফাইন্ড এক্স৩ ফোন লঞ্চ হয়েছে চিনে। অনুমান, তারই সাকসেসর হিসেবে ওপ্পো ফাইন্ড এক্স৪ লঞ্চ হতে চলেছে।

Oppo Find X4: আগামী বছর ১২৫W ফাস্ট চার্জিং টেকনোলজি নিয়ে লঞ্চ হতে পারে এই ফোন
ছবি প্রতীকী।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 9:18 AM

দ্রুততম বা ফাস্টেস্ট চার্জিং সাপোর্ট যুক্ত ফোন লঞ্চ করার ক্ষেত্রে ইতিমধ্যেই জনপ্রিয়তা পেয়েছে চিনের সংস্থা ওপ্পো। এবার চিনের টিপস্টার ‘ডিজিটাল চ্যাট স্টেশন’- এর মাধ্যমে জানা গিয়েছে যে ১২৫W ফাস্ট চার্জিং সাপোর্ট যুক্ত নতুন ফোন ওপ্পো ফাইন্ড এক্স৪ লঞ্চের পরিকল্পনা করছে সংস্থা। যদি এটা সত্যিই বাস্তবায়িত হয় তাহলে ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোন এই সংস্থার প্রথম এমন ফোন হবে যেখানে ১২৫W ফাস্ট চার্জিং টেকনোলজি থাকবে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে চলতি বছরের শুরুতে ওপ্পো ফাইন্ড এক্স৩ ফোন লঞ্চ হয়েছে চিনে। অনুমান, তারই সাকসেসর হিসেবে ওপ্পো ফাইন্ড এক্স৪ লঞ্চ হতে চলেছে। তবে নতুন ফোনের ১২৫W ফাস্ট চার্জিং সাপোর্ট ছাড়া আর কোনও ফিচার সম্পর্কে এখনও জানা যায়নি। অন্যদিকে, ওপ্পো ফাইন্ড এক্স৩ ফোন চিন ছাড়াও আরও কয়েকটি দেশে লঞ্চ হয়েছিল। তবে ভারতে এই ফোন লঞ্চ হয়নি। সেইজন্য ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোন ভারতে লঞ্চ হবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। ওপ্পো কর্তৃপক্ষ আদৌ তাদের নতুন সুপারফাস্ট চার্জিং টেকনোলজি যুক্ত ফোন ভারতে লঞ্চ করবেন কিনা তা জানা যায়নি।

২০২২ সালে ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে। তবে এটিই একমাত্র ফোন নয় যেখানে ফাস্টেস্ট চার্জিং সাপোর্ট থাকছে। এই তালিকায় নাম রয়েছে ওয়ানপ্লাস এবং রিয়েলমি সংস্থারও। রিয়েলমির ফোন রিয়েলমি জিটি২ প্রো মডেলে এই ফাস্ট চার্জিং টেকনোলজি থাকার সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি ওয়ানপ্লাস ১০ প্রো ফোনের ১২৫W ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার কথা রয়েছে বলে শোনা গিয়েছে। এছাড়াও ওপ্পো রেনো ৮ প্রো এবং এই সংস্থার ‘N-branded’ ফোনের ক্ষেত্রে ১২৫W ফাস্ট চার্জিং টেকনোলজি থাকতে পারে। ফাস্টেস্ট চার্জিং সাপোর্ট যুক্ত এই সমস্ত ফোনই আগামী বছর অর্থাৎ ২০২২ সালের প্রথমভাগে লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। যদিও ওপ্পো কর্তৃপক্ষ এই প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু ঘোষণা করেননি।