BSNL: পুরো এক মাস ভ্যালিডিটির সবথেকে সস্তার প্ল্যান বিএসএনএল-এর, খরচ মাত্র ১৬ টাকা

Cheapest Recharge Plan With 30 Days Validity: দেশে ৩০ দিন ভ্যালিডিটির সবথেকে সস্তার প্ল্যানটি রয়েছে সরকারি বিএসএনএল-এর ঝুলিতে। সেই প্ল্যানে কী কী সুবিধা রয়েছে, একবার দেখে নিন।

BSNL: পুরো এক মাস ভ্যালিডিটির সবথেকে সস্তার প্ল্যান বিএসএনএল-এর, খরচ মাত্র ১৬ টাকা
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 06, 2022 | 8:00 AM

দেশের টেলিকম সংস্থাগুলির মধ্যে সম্প্রতি ৩০ দিনের রিচার্জ প্ল্যান (Recharge Plan) নিয়ে আসার হিড়িক লক্ষ্য করা গিয়েছে সম্প্রতি। রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন আইডিয়ার মতো বেসরকারি টেলকোগুলি একাধিক রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে, যাদের বৈধতা ৩০ দিন বা এক মাস। তবে জানেন কি, ৩০ দিন ভ্যালিডিটির সর্বপ্রথম প্ল্যানটি নিয়ে এসেছিল বিএসএনএল (BSNL)। আর সেই বিএসএনএল প্রিপেড রিচার্জ প্যাকটিই দেশের সবথেকে সস্তার ১ মাস ভ্যালিডিটি প্ল্যান। এই প্ল্যানটি রিচার্জ করতে গ্রাহকদের মাত্র ১৬ টাকা খরচ করতে হয়। সেই প্ল্যানে কোনও এসএমএস এবং ডেটা বেনিফিটস অফার করা হয় না। প্ল্যানটিতে প্রতি মিনিটে অন-নেট কলসের ক্ষেত্রে ২০ পয়সা এবং অফ-নেট কলের ক্ষেত্রেও প্রতি মিনিটে ২০ পয়সা করে চার্জ করা হয়। আপনার বিএসএনএল সিমটি অ্যাক্টিভ রাখার জন্য সবথেকে চমৎকার প্ল্যান হল সেটি। তবে সরকারি বিএসএনএল-এর কাছে ৩০ দিন ভ্যালিডিটির আরও বেশ কয়েকটি প্ল্যান রয়েছে। সেগুলিই এক নজরে দেখে নেওয়া যাক।

বিএসএনএল এসটিভি_ ১৪৭

বিএসএনএল-এর ৩০ দিন ভ্যালিডিটির এই প্ল্যানটি রিচার্জ করতে আপনাকে ১৪৭ টাকা খরচ করতে হবে। এই প্ল্যানে আপনি পেয়ে যাবেন ডেটা এবং ভয়েস কলিং সুবিধা। দেশের যে কোনও প্রান্তে, যে কোনও নেটওয়ার্কে আনলিমিটেড কল করতে পারবেন প্ল্যানটি রিচার্জ করলে। সেই সঙ্গেই আবার পেয়ে যাবেন ১০জিবি ডেটা। তবে এই প্ল্যানে কোনও এসএমএস বেনিফিট অফার করা হয় না। ফ্রি-তে বিএসএনএল টিউনস পরিষেবা ব্যবহার করতে পারবেন।

বিএসএনএল এসটিভি_২৪৭

৩০ দিন ভ্যালিডিটির আরও একটি প্ল্যান রয়েছে বিএসএনএল-এর কাছে, যার জন্য আর একটু বেশি টাকা খরচ করতে হবে। আর তারই বিনিময়ে প্ল্যানটিতে আপনি পেয়ে যাবেন বিনামূল্যে এসএমএস পাঠানোর সুবিধাও। আনলিমিটেড ভয়েস কলিং অফার করা হয় এই প্ল্যানে। প্রতিদিন ১০০টি করে এসএমএস-ও পাঠাতে পারবেন। সব মিলিয়ে এই ২৪৭ টাকার প্ল্যানে ৫০জিবি ডেটা পেয়ে যাবেন গ্রাহকরা। শুধু তাই নয়। সেই সঙ্গেই আবার বিনামূল্যে বিএসএনএল টিউনস এবং ইরস নাও এন্টারনেটমেন্ট সার্ভিস ব্যবহারের সুবিধাও থাকছে।

বিএসএনএল এসটিভি_২৯৯

এটিও একটি স্পেশ্যাল ট্যারিফ ভাউচার, যার জন্য গ্রাহকদের ২৯৯ টাকা খরচ করতে হবে। প্ল্যানটিতে গ্রাহকরা প্রতিদিন ৩জিবি করে ডেটা ব্যবহার করতে পারবেন। রয়েছে আনলিমিটেড ভয়েস কলিংয়ের অফার। সম্পূর্ণ বিনামূল্যে প্রতিদিন ১০০টি করে এসএমএস-ও পাঠানো যাবে। তবে দৈনিক ডেটার লিমিট একবার শেষ হয়ে গেলে ইন্টারনেট স্পিড ৮০ কেবিপিএস হয়ে যাবে।

সরকারি ভারত সঞ্চার নিগম লিমিটেডের ৩০ দিন বা ১ মাসের ভ্যালিডিটি প্ল্যান ব্যবহার করতে চাইলে এগুলি আপনার জন্য সেরা হতে পারে। রিলায়েন্স জিও, এয়ারটেল বা ভোডাফোন আইডিয়ার থেকে এই বিএসএনএল প্ল্যানগুলিতে আরও চমৎকার কিছু অফার রয়েছে।

আরও পড়ুন: ফের এক মাস ভ্যালিডিটির দুটি রিচার্জ প্ল্যান নিয়ে এল ভোডাফোন আইডিয়া, খরচ ১০৭ টাকা ও ১১১ টাকা

আরও পড়ুন: এবার ১ মাস বৈধতার দুটি প্ল্যান নিয়ে এল ভোডাফোন আইডিয়া, খরচ ৩২৭ টাকা ও ৩৩৭ টাকা

আরও পড়ুন: ট্রাই নির্দেশে মান্যতা, জিও-র পর ১ মাস বৈধতার দুটি প্ল্যান নিয়ে এল এয়ারটেল, খরচ ২৯৬ টাকা ও ৩১৯ টাকা, সুবিধা কী কী?

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla