Airtel Rs 296 And Rs 319 Plans: ট্রাই নির্দেশে মান্যতা, জিও-র পর ১ মাস বৈধতার দুটি প্ল্যান নিয়ে এল এয়ারটেল, খরচ ২৯৬ টাকা ও ৩১৯ টাকা, সুবিধা কী কী?

30 Days Validity Plan: ২৯৬ টাকা ও ৩১৯ টাকার দুটি রিচার্জ প্ল্যান নিয়ে এয়ারটেল। এই প্ল্যান দুটির গুরুত্ব হল, এক মাস বৈধতা থাকবে এদের।

Airtel Rs 296 And Rs 319 Plans: ট্রাই নির্দেশে মান্যতা, জিও-র পর ১ মাস বৈধতার দুটি প্ল্যান নিয়ে এল এয়ারটেল, খরচ ২৯৬ টাকা ও ৩১৯ টাকা, সুবিধা কী কী?
প্রতীকী ছবি।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 02, 2022 | 1:08 PM

গত জানুয়ারি মাসে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার (TRAI) তরফ থেকে প্রতিটি টেলিকম সংস্থাকে ৩০ দিন বা ১ মাসের রিচার্জ প্ল্যান (Recharge Plan) নিয়ে আসার নির্দেশ দেওয়া হয়েছিল। এক মাত্র রিলায়েন্স জিও সেই নির্দেশ মেনে কয়েক দিন আগেই তার প্রথম ৩০ দিনের রিচার্জ প্ল্যানটি নিয়ে হাজির হয়েছে। তার পরে ফের এই একই নির্দেশ দেয় ট্রাই। তারপরই এয়ারটেল (Airtel) দুটি প্রিপেড রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হল। এয়ারটেলের সেই নতুন রিচার্জ প্ল্যান দুটির মধ্যে একটির জন্য খরচ হবে ২৯৬ টাকা, যা ভ্যালিডিটি ৩০ দিন। অপরটির বৈধতা ১ মাস, যার জন্য গ্রাহকদের ৩১৯ টাকা রিচার্জ করতে হবে। গত জানুয়ারি মাসে ট্রাই প্রথম এই নির্দেশ দেওয়ার প্রায় ৩ মাস পরে এমন কোনও ১ মাস বা ৩০ দিনের রিচার্জ প্ল্যান লঞ্চ করল এয়ারটেল। ইতিমধ্যেই এয়ারটেল অফিসিয়াল সাইট এবং মোবাইল অ্যাপ থেকে উপলব্ধ হয়ে গিয়েছে এই ২৯৬ টাকা ও ৩১৯ টাকার প্রিপেড প্ল্যান দুটি। এই দুই প্ল্যানে কী কী সুবিধা থাকছে, সেগুলিই এক নজরে দেখে নেওয়া যাক।

২৯৬ টাকার এয়ারটেল প্রিপেড প্ল্যানের সুবিধা

যেমনটা আমরা আগেই জানিয়েছি, সেই মোতাবেক অফিসিয়াল লিস্টিং থেকেও জানা গিয়েছে, এয়ারটেল-এর ২৯৬ টাকার প্ল্যানের বৈধতা ৩০ দিন। প্ল্যানটির সমগ্র ভ্যালিডিটি পিরিওয়ড পর্যন্ত ব্যবহারকারীরা আনলিমিটেড ভয়েস কল করতে পারবেন যে কোনও নেটওয়ার্কে। সেই সঙ্গেই আবার থাকছে প্রতিদিন ১০০টি করে এসএমএস পাঠানোর সুযোগ এবং তা-ও আবার কোনও অতিরিক্ত খরচ ছাড়াই। এয়ারটেল গ্রাহকরা ২৯৬ টাকার প্রিপেড প্ল্যানটি রিচার্জ করলে সব মিলিয়ে ২৫জিবি ডেটা পেয়ে যাবেন।

৩১৯ টাকার এয়ারটেল প্রিপেড প্ল্যানের সুবিধা

এয়ারটেল-এর ৩১৯ টাকার প্ল্যানেও থাকছে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা টানা এক মাস পর্যন্ত। পাশাপাশি আবার প্রতিদিন ১০০টি করে এসএমএস পাঠানোর সুযোগও পাওয়া যাবে। এই প্ল্যানে এয়ারটেল গ্রাহকদের প্রতিদিন ২জিবি করে হাই-স্পিড ডেটা অফার করা হবে। এয়ারটেল ৩১৯ টাকার রিচার্জ প্যাকটির ভ্যালিডিটি ১ মাস।

এয়ারটেল-এর ২৯৬ এবং ৩১৯ এই দুই প্ল্যানেই একাধিক অতিরিক্ত বেনিফিটসও অফার করা হচ্ছে গ্রাহকদের। এই প্ল্যান দুটি যে সব গ্রাহকরা রিচার্জ করবেন, তাঁরা ৩০ দিন অ্যামাজন প্রাইম ভিডিয়ো মোবাইল এডিশনের ফ্রি ট্রায়াল উপভোগ করতে পারবেন, তিম মাসের জন্য অ্যাপোলো ২৪x৭ সার্কলের সুবিধা পাবেন এবং ফাসট্যাগে ১০০ টাকা ক্যাশব্যাকও পেয়ে যাবেন। শুধু তাই নয়। এই দুই এয়ারটেল প্ল্যানে উইঙ্ক মিউজ়িকও অফার করা হবে গ্রাহকদের।

এদিকে আবার চলতি সপ্তাহের শুরুতেই রিলায়েন্স জিও ২৫৯ টাকার একটি ক্যালেন্ডার মান্থ ভ্যালিডিটি প্ল্যান নিয়ে এসেছে। এই প্ল্যানের বৈধতাও ১ মাস এবং বেশির ভাগ অফারের মিল রয়েছে ৩১৯ টাকার এয়ারটেল প্ল্যানের সঙ্গে। রিলায়েন্স জিও-র ২৫৯ টাকার প্ল্যানে গ্রাহকদের প্রতিদিন ১.৫জিবি করে ডেটা অফার করা হবে। পাশাপাশি প্ল্যানটিত রয়েছে আনলিমিটেড ভয়েস কলিং, প্রতিদিন ১০০টি করে এসএমএস পাঠানোর অফারও। এছাড়াও রিলায়েন্স জিও-র এই প্ল্যানে গ্রাহকদের সমস্ত জিও অ্যাপস সম্পূর্ণ বিনামূল্যে অফার করা হবে।

আরও পড়ুন: রিলায়েন্স জিও বাদে কেউ মানেনি! ফের টেলিকম সংস্থাগুলিকে ৩০ দিনের রিচার্জ প্ল্যান নিয়ে আসার নির্দেশ দিল ট্রাই

আরও পড়ুন: কপিল দেবের ১৭৫ নট আউট মিস করেছিলেন? হারিয়ে যাওয়া ভিডিয়ো রিক্রিয়েট করল শক্তিশালী এয়ারটেল ৫জি

আরও পড়ুন: প্রতি মাসে অটোমেটিক্যালি রিচার্জ! মাত্র ২৫৯ টাকায় অবাক করা প্ল্যান নিয়ে এল রিলায়েন্স জিও, প্রতিদিন ১.৫জিবি ডেটা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla