Google Pixel Fold: গুগলের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন কবে লঞ্চ হতে পারে?

অন্যদিকে আবার জানা গিয়েছে যে, গুগল পিক্সেল ৬ সিরিজেও পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো, এই দুই ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে আগামী অক্টোবর মাসে।

Google Pixel Fold: গুগলের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন কবে লঞ্চ হতে পারে?
কবে লঞ্চ হতে পারে গুগলের পিক্সেল ফোল্ডেবল স্মার্টফোন?
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Sep 21, 2021 | 1:36 PM

গুগল পিক্সেল ফোল্ড— গুগল পিক্সেলের প্রথম ফোল্ডেবল স্মার্টফোন চলতি বছরের শেষভাগে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে। বেশ অনেকদিন ধরেই গুগলের এই ফোল্ডেবল পিক্সেল ফোন নিয়ে চর্চা চলছে। এর মধ্যেই একাধিক অনলাইন মাধ্যমে গুগল পিক্সেল ফোল্ড ফোনের সম্ভাব্য ফিচার প্রকাশিত হয়েছে। বিভিন্ন সূত্রে খবর, ২০২১ সালের শেষেই সম্ভবত লঞ্চ হবে গুগলের প্রথম ফোল্ডেবল ফোন। গুগল পিক্সেলের এই ফোল্ডেবল স্মার্টফোনের কোডনাম ‘পাসপোর্ট’। শোনা যাচ্ছে এই ফোনে থাকতে পারে একটি low-temperature polycrystalline oxide (LTPO) OLED ডিসপ্লে।

কিছুসিন আগেই লঞ্চ হয়েছে স্যামসাং গ্যালাক্সির দু’টি ফোল্ডেবল ফোন। গ্যালাক্সি জেড ফ্লিপ এবং গ্যালাক্সি জেড ফ্লোড ৩— এই দুই ফোল্ডেবল স্মার্টফোন নিয়ে গত একমাসে বিস্তর আলোচনা হয়েছে। এবার সেই ফোল্ডেবল ফোনের তালিকায় নাম জুড়তে চলেছে গুগলের। প্রিমিয়াম স্মার্টফোন হিসেবে ক্রমশ জনপ্রিয় হচ্ছে এইসব ফোল্ডেবল ফোনের ধারণা। স্যামসাং এবং গুগলের পাশাপাশি শোনা যাচ্ছে শাওমি এবং ভিভোর মতো ব্র্যান্ডও নাকি বর্তমানে ফোল্ডেবল ফোন নিয়ে কাজ করছে।

সম্প্রতি একটি টুইটের মাধ্যমে টিপস্টার Evan Blass গুগলের আসন্ন ফোল্ডেবল সম্পর্কে আলোচনা করেছেন। ওই টিপস্টারের দাবি, এই বছরের শেষে লঞ্চ হতে চলেছে এই প্রিমিয়াম স্মার্টফোন। সেই সঙ্গে ওই টিপস্টার এও বলেছেন যে গুগল সংস্থা নাকি দু’বছরের বেশি সময় ধরে তাদের ফোল্ডেবল ফোন নিয়ে কাজ চালাচ্ছে। তবে এটাই প্রথম নয়। এর আগেই গুগল পিক্সেল ফোল্ডেবল ফোনের লঞ্চ প্রসঙ্গে একাধিক তথ্য ফাঁস হয়েছে অনলাইনে। যদিও তার কোনওটাই গুগল কর্তৃপক্ষের তরফে জানানো হয়নি। এর আগে শোনা গিয়েছে, চলতি বছরের fourth quarter- এ অর্থাৎ পয়লা অক্টোবর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে লঞ্চ হতে পারে গুগল পিক্সেল ফোল্ড ফোন।

অন্যদিকে আবার জানা গিয়েছে যে, গুগল পিক্সেল ৬ সিরিজেরও কয়েকটি ফোন লঞ্চ হতে চলেছে। এই সিরিজে শোনা গিয়েছে, গুগল পিক্সেল ৬ এবং গুগল পিক্সেল ৬ প্রো- এই দুটো ফোন লঞ্চ হতে পারে। জানা গিয়েছে, পিক্সেল ৬ এবং পিক্সেল ৬ প্রো- এই দুই মডেলের ডিজাইন একদম নতুন করে তৈরি করেছেন গুগল কর্তৃপক্ষ। নতুন পিক্সেল ৬ সিরিজের ফোনে গুগল সংস্থা নিজেদের Tensor চিপসেট বা প্রসেসর ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে। অনুমান আগামী ১৯ অক্টোবর গুগল পিক্সেল ৬ সিরিজের স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। তবে গুগল কর্তৃপক্ষ কিন্তু এখনও পিক্সেল ৬ সিরিজের স্মার্টফোন লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছুই ঘোষণা করেননি।

আরও পড়ুন- Oppo F19s: এই ‘ফেস্টিভ সিজন’- এ ভারতে লঞ্চ হতে পারে ওপ্পো এফ১৯এস ফোন, দেখুন সম্ভাব্য ফিচার

আরও পড়ুন- Infinix Hot 11 And Infinix Hot 11S: ভারতে লঞ্চ হয়েছে এই দুই স্মার্টফোন, দেখুন দাম ও ফিচার

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla