Huawei Enjoy 20e (2022): গত বারের ফ্লপ ফোন এবার নতুন মোড়কে ফিরিয়ে নিয়ে এল হুয়াওয়ে!

এই ফোনে রয়েছে হুয়াওয়ের HiSilicon Kirin 710A প্রসসের। গত বার যে হুয়াওয়ে এনজয় ২০ই লঞ্চ হয়েছিল তাতে পারফর্ম্যান্সের জন্য ছিল একটি মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর।

Huawei Enjoy 20e (2022): গত বারের ফ্লপ ফোন এবার নতুন মোড়কে ফিরিয়ে নিয়ে এল হুয়াওয়ে!
পুরনো ফোনই এবার নতুন মোড়কে
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2022 | 10:24 PM

গত বার লঞ্চ হওয়া ফোনের নতুন স্টোরেজ মডেল লঞ্চ করল হুয়াওয়ে। সংস্থার সেই হ্যান্ডসেটের নাম হুয়াওয়ে এনজয় ২০ই (Huawei Enjoy 20e)। একটি নতুন টপ-এন্ড স্টোরেজ মডেল পেল ফোনটি। ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ সহযোগে লঞ্চ হয়েছে হুয়াওয়ে এনজয় ২০ই ২০২২ অর্থাৎ ২০২২ সালের ভার্সন। এই ফোনে রয়েছে হুয়াওয়ের HiSilicon Kirin 710A প্রসসের। গত বার যে হুয়াওয়ে এনজয় ২০ই লঞ্চ হয়েছিল তাতে পারফর্ম্যান্সের জন্য ছিল একটি মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর। নতুন স্টোরেজ এবং প্রসেসর বাদ দিয়ে হুয়াওয়ে এনজয় ২০ই ২০২২ (Huawei Enjoy 20e 2022) মডেলটি আগের প্রজন্মের থেকে প্রায় সব দিকে এক।

হুয়াওয়ে এনজয় ২০ই ২০২২ দাম ও উপলব্ধতা

কেবল মাত্র চিনের মার্কেটের জন্যই লঞ্চ করা হয়েছে হুয়াওয়ে এনজয় ২০ই ২০২২। সে দেশে এই ফোনের নতুন ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ মডেলের দাম CNY ১,৩৯৯ বা ১৬,৩০০ টাকা। ম্যাজিক নাইট ব্ল্যাক, ফ্যান্টম পার্পল এবং কুইজ়িং ফরেস্ট, এই তিন কালার অপশনে লঞ্চ করা হয়েছে ফোনটি।

হুয়াওয়ে এনজয় ২০ই (২০২২) স্পেসিফিকেশন, ফিচার্স

ডুয়াল সিম সাপোর্টেড এই হুয়াওয়ে ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে হারমনি (HarmonyOS 2) অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। একটি ৬.৩ ইঞ্চির HD+ ডিসপ্লে রয়েছে ফোনটিতে, যার রেজোলিউশন ৭২০x১৬০০ পিক্সেলস এবং অ্যাসপেক্ট রেশিও ২০:৯। পারফর্ম্যান্সের দিক থেকে ফোনটি চালিত হবে একটি HiSilicon Kirin 710A প্রসেসরের সাহায্যে। এই প্রসেসর আবার পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজের সঙ্গে। গ্রাফিক্সের জন্য ফোনটিতে থাকছে Mali G51-MP4 GPU।

একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে এই স্মার্টফোনে, যার প্রাইমারি সেন্সর ১৩ মেগাপিক্সেল। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি ২ মেগাপিক্সেল সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই হুয়াওয়ে মডেলে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে এই ফোনে, যার সাহায্যে স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা।

কানেক্টিভিটির দিক থেকে এই ফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন, ব্লুটুথ ৫.০, জিপিএস/এ-জিপিএস, মাইক্রো-ইউএসবি এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক। অনবোর্ড সেন্সর হিসেবে থাকছে অ্যাক্টিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর এবং প্রক্সিমিটি সেন্সর। এছাড়াও রয়েছে একটি রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও।

হুয়াওয়ে এনজয় ২০ই (২০২২) স্মার্টফোনে একটি অত্যন্ত শক্তিশালী ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে, যা সুপার পাওয়ার সেভিং মোড সাপোর্ট করে।

আরও পড়ুন: ভারতে ১০ হাজার টাকা সস্তা হল আইফোন ১২ ও আইফোন ১২ মিনি, শুধু মাত্র অ্যামাজন-ফ্লিপকার্টে

আরও পড়ুন: ২০,০০০ টাকার নীচে এই ৩ টি স্মার্টফোনের ক্যামেরা নিয়ে আপনাকে ভাবতেই হবে না…

আরও পড়ুন: শাওমির আর একটা শক্তিশালী ফোন লঞ্চ হল ভারতে, ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং, শাওমি ১১আই ৫জি-র দাম কত?