iPhone 13: দিওয়ালি উপলক্ষ্যে আইফোন ১৩ মডেলে বিশেষ ছাড়, পাওয়া যাচ্ছে ৫৫,৯০০ টাকায়!

আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো প্লাস--- গত সেপ্টেম্বর মাসে এই চারটি ফোন লঞ্চ হয়েছে ভারতে।

iPhone 13: দিওয়ালি উপলক্ষ্যে আইফোন ১৩ মডেলে বিশেষ ছাড়, পাওয়া যাচ্ছে ৫৫,৯০০ টাকায়!
আইফোন ১৩ সিরিজের বেস ভ্যারিয়েন্ট আইফোন ১৩ মডেল।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 11:17 PM

গত সেপ্টেম্বর মাসে ভারতে লঞ্চ হয়েছে আইফোন ১৩ সিরিজ। অ্যাপেলের এই স্মার্টফোন সিরিজে মোট চারটি ফোন লঞ্চ হয়েছিল। আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো প্লাস। এই চারটি ফোনের মধ্যে বেস মডেল আইফোন ১৩- তে দিওয়ালি উপলক্ষ্যে ব্যাপক ছাড় দেওয়া হচ্ছে। তাই আইফোন ১৩ বেস ভ্যারিয়েন্ট কেনার পরিকল্পনা থাকলে এবং এখনও কেনা না হলে এই দীপাবলিতে একবার ট্রাই নিতেই পারেন। প্রসঙ্গত উল্লেখ্য, আইফোন ১৩ বেস ভ্যারিয়েন্ট এখন পাওয়া যাচ্ছে ৫৫,৯০০ টাকায়, আসল দামের তুলনায় অনেকটা কমে।

কোথায়, কীভাবে এই বিশাল ছাড় পাবেন? চলুন দেখে নেওয়া যাক

ভারতে লঞ্চের সময় আইফোন ১৩ মডেলের দাম ছিল ৭৯,৯০০ টাকা। বর্তমানে এই ফোনে কেনা যাবে ৫৫,৯০০ টাকা। অ্যাপেলের অথরাইজড রিসেলার ইন্ডিয়া আইস্টোরে এই দামে বিক্রি করছে আইফোন ১৩ সিরিজের বেস মডেল। এইচডিএফসি ব্যাঙ্কের কার্ডের ক্ষেত্রে ৬ হাজার টাকা ছাড় রয়েছে, যদি এই কার্ড ব্যবহার করে ইএমআই অপশনে ফোন কেনা হয় সেক্ষেত্রে। এই অফারের ফলে ফোনের দাম কমে হবে ৭৩,৯০০ টাকা।

এরপর যদি একজন ক্রেতা তার পুরনো আইফোন এক্সআর ৬৪ জিবি মডেলের বদলে নতুন আইফোন ১৩ কিনতে চান, তাহলে সেক্ষেত্রে সর্বোচ্চ ১৮ হাজার টাকা অফার পাওয়ার সুযোগ থাকছে ইন্ডিয়া আইস্টোরে। এছাড়া অন্য কোনও আইফোনের বদলে নতুন আইফোন ১৩ কিনলেও অতিরিক্ত ৩০০০ টাকা ছাড় পাওয়া যাবে। তাহলে সব মিলিয়ে ফোনের দাম কমে হবে ৫৫,৯০০ টাকা। আইফোন এক্সআর ৬৪ জিবি মডেল ছাড়া আর যেসব আইফোন এক্সচেঞ্জ করে আইফোন ১৩ কিনলে ক্রেতা ব্যাপক ছাড় পাবেন সেগুলো হল- আইফোন ১১ বা তার থেকে হায়ার সিরিজের মডেল।

আইফোন ১৩ মডেলে রয়েছে একটি ৬.১ ইঞ্চির OLED প্যানেল। এছাড়াও রয়েছে A15 Bionic চিপসেট। আইফোন সিরিজের তুলনায় ফাস্ট ব্যাটারি এবং ফাস্ট চিপসেট রয়েছে আইফোন ১৩ মডেলে। এছাড়াও রয়েছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। আগের সিরিজ অর্থাৎ আইফোন ১২ সিরিজের তুলনায় এই ক্যামেরা সেনসর ৪৭ শতাংশ বড়। এর পাশাপাশি ভাল পিকচার কোয়ালিটির ছবি তোলা যাবে এই ক্যামেরায়। সমস্যা দেখা যাবে না আলোর কনট্রাস্ট নিয়েও। এই ফোনে ১২ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড লেন্সও রয়েছে যেখানে ১২০ ডিগ্রি ফিল্ড ভিউ পাওয়া সম্ভব।

আরও পড়ুন- iPhone 12: ৪২,৯০০ টাকায় পাওয়া যাচ্ছে আইফোন ১২! কীভাবে পাবেন এই অফার?

আরও পড়ুন- JioPhone Next: জিওফোন নেক্সটে থাকবে ‘ডিভাইস লক’ ফিচার, কী কাজ করবে?

আরও পড়ুন- Redmi Note 11 5G: নাম বদলে ভারতে লঞ্চ হতে পারে রেডমি নোট ১১ সিরিজের ভ্যানিলা ভ্যারিয়েন্ট, কী হবে নতুন নাম?