Redmi Note 11 5G: নাম বদলে ভারতে লঞ্চ হতে পারে রেডমি নোট ১১ সিরিজের ভ্যানিলা ভ্যারিয়েন্ট, কী হবে নতুন নাম?

রেডমি নোট ১১ সিরিজের ভ্যানিলা ভ্যারিয়েন্ট অর্থাৎ বেস মডেল ছাড়া আরও দুটো প্রো মডেল রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ফোনও ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে।

Redmi Note 11 5G: নাম বদলে ভারতে লঞ্চ হতে পারে রেডমি নোট ১১ সিরিজের ভ্যানিলা ভ্যারিয়েন্ট, কী হবে নতুন নাম?
রেডমি নোট ১১ ৫জি ফোন লঞ্চ হতে পারে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 03, 2021 | 7:38 PM

রেডমি নোট ১১ সিরিজের দু’টি প্রো মডেল যে ভারতে লঞ্চ হবে, সেকথা আগেই জানা গিয়েছিল। এবার শোনা গিয়েছে, এই স্মার্টফোন সিরিজের ভ্যানিলা ভ্যারিয়েন্ট রেডমি নোট ১১ ৫জি ফোনও লঞ্চ হবে ভারতে। প্রো মডেলগুলোর মতো এই বেস ভ্যারিয়েন্টেরও নাম পরিবর্তন হবে। শোনা যাচ্ছে রেডমি নোট ১১ ৫জি ফোন লঞ্চ হতে পারে রেডমি নোট ১১টি ৫জি নামে।

চিনে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে রেডমি নোট ১১ সিরিজের তিনটি ফোন রেডমি নোট ১১ ৫জি, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস। ভারতেও লঞ্চ হবে এই তিনটি মডেল। রেডমি নোট ১১ প্রো মডেলের নতুন নাম হবে শাওমি ১১আই। আর রেডমি নোট ১১ প্রো প্লাস মডেলের নাম হবে শাওমি ১১আই হাইপার চার্জার।

টিপস্টার Kacper Skrzypek (@kacskrz) জানিয়েছেন, শাওমি সংস্থার সাব-ব্র্যান্ড রেডমি নোট ১১ ৫জি ফোন নতুন নাম রেডমি নোট ১১টি ৫জি নিয়ে ভারতে লঞ্চ হবে। এই ফোনের কোডনেম ‘এভারগো’। এই টিপস্টার আরও কয়েকটি ফোনের কোডনেম প্রকাশ করেছেন। তার মধ্যে অন্যতম পোকো এম৪ প্রো ৫জি। পোকো সংস্থা আসন্ন এই ফোনের কোডনেম ‘এভারগ্রিন’। এছাড়াও রেডমি নোট ১০টি ৫জি ফোনের কোডনেম ‘এভারগোইন’। যদিও রেডমি নোট ১১ সিরিজের তিনটি স্মার্টফোন কবে ভারতে লঞ্চ হবে তা এখনও জানা যায়নি। এমনকি ভারতে এই স্মার্টফোন সিরিজ লঞ্চের প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে রেডমি সংস্থার তরফেও কোনও ঘোষণা করা হয়নি।

রেডমি নোট ১১ ৫জি ফোনের বিভিন্ন ফিচার

অক্টোবর মাসে চিনে লঞ্চ হয়েছে এই ফোন। ভ্যানিলা ভ্যারিয়েন্টের এই ফোনে রয়েছে ৬.৬ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ৯০Hz। এছাড়াও এই ফোনে রয়েছে একটি MediaTek Dimensity ৮১০ প্রসেসর। তার সঙ্গে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।

এই ফোনে রয়েছে একটি ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর এবং ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর রয়েছে। এছাড়াও ফোনের ডিসপ্লেতে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। এই ফোনে একটি ৫০০০mAh ব্যাটারি এবং তার সঙ্গে ৩৩W ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। কানেক্টিভিটি অপশন হিসেবে রয়েছে একটি ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক। আর চার্জ দেওয়ার জন্য রয়েছে টাইপ- সি ইউএসবি পোর্ট। এই ফোন IP53 রেটেড অর্থাৎ এটি একটি ডাস্ট (ধুলো) এবং ওয়াটার (জল) রেসিসট্যান্ট ডিভাইস।

আরও পড়ুন- Oppo Reno 7 Series: এই স্মার্টফোন সিরিজের তিনটি মডেল আসছে চিনে, কী কী লঞ্চ হতে পারে?

আরও পড়ুন- Oppo A95: ওপ্পোর এই ৪জি ফোন নভেম্বরেই লঞ্চ হতে পারে দক্ষিণ-পূর্ব এশিয়ায়