iPhone SE 3: এই প্রথম আইফোন এসই থ্রি-র রেন্ডার্স লিক! কেমন লুক, একবার দেখেই নিন

iPhone SE 3 Renders Leak: আইফোনের সবথেকে প্রতিক্ষিত ফোন এটি। সেই ফোনেরই প্রথম বার রেন্ডার্স লিক হল। ফোনটি কেমন দেখতে, কী কী ফিচার্স থাকতে পারে, সেই সব তথ্য জেনে নিন।

iPhone SE 3: এই প্রথম আইফোন এসই থ্রি-র রেন্ডার্স লিক! কেমন লুক, একবার দেখেই নিন
লিক হওয়া রেন্ডার্স থেকে ছবিটি সংগৃহীত।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2022 | 4:13 PM

আইফোন এসই থ্রি (iPhone SE 3) ফোনটি নিয়ে বেশ কিছু মাস ধরে একাধিক জল্পনা শোনা গিয়েছে। বহু প্রতিক্ষিত সেই ফোনেরই এবার রেন্ডার্স লিক (Renders Leak) হল অনলাইনে। লিক হওয়া সেই রেন্ডার্স থেকে জানা গিয়েছে, আইফোন এসই থ্রি মডেলের ডিজাইন তার পূরবর্তী প্রজন্ম অর্থাৎ আইফোন এসই ২০২০ মডেলের সঙ্গে অনেকাংশেই মিলে যাচ্ছে। তবে হ্যাঁ, তাক লাগানোর মতোও কিছু ফিচার্স রয়েছে আইফোন এসই থ্রি মডেলেও। ফেস আইডি-র (Face ID) জন্য এই ফোনের ডিসপ্লেতে থাকছে একটি নচ। আর ডিসপ্লের সাইজ দেখে মনে হচ্ছে, তা ৫.৯ ইঞ্চির। ফোনের রিয়ার প্যানেল অর্থাৎ পিছনে থাকছে একটি মাত্রই ক্যামেরা ও তার সঙ্গে রয়েছে ফ্ল্যাশ। যদিও আইফোন এসই ২০২০-র মতো এই আসন্ন আইফোন এসই থ্রি মডেলে কোনও টাচ আইডি থাকছে না বলে রেন্ডার থেকে স্পষ্ট হওয়া গিয়েছে।

আইফোন এসই থ্রি-র এই সিএডি রেন্ডার্স লিক করেছে টেনটেকরিভিউ ও তার সঙ্গে কোলাবরেশনে রয়েছেন জনপ্রিয় লিকস্টার ডেভিড কোয়ালস্কি, যিনি ট্যুইটারে @xleaks7 নামেই অধিক প্রসিদ্ধ। যেমনটা আগেই মনে করা হয়েছিল, সেই মোতাবেক আইফোন এসই থ্রি মডেলটি কোনও বক্সি ডিজাইন নিয়ে আসছে না। আইফোন ১২ এবং আইফোন ১৩-র দেখতে হতে চলেছে ফোনটি। পুরনো ডিজাইনই নতুন মোড়কে নিয়ে আসছে অ্যাপল। রেন্ডারে ফোনের কেবল মাত্র সাদা রংটি দেখা গিয়েছে।

iPhone SE 3 Renders Leak

লিক হয়েছে এই ছবিটিও।

ফোনের পাওয়ার বাটন এবং সিম ট্রে থাকছে ডান দিকে। আবার ভলিউম রকার্স বাটন দেওয়া হয়েছে ফোনের ঠিক বাঁ দিকে। ইউএসবি টাইপ-সি পোর্ট এবং স্পিকার গ্রিল রয়েছে ফোনের এক্কেবারে নীচের দিকে। তবে আইফোন এসই থ্রি নিয়ে অ্যাপল-এর তরফ থেকে এখনও পর্যন্ত অফিসিয়ালি কিছুই ঘোষণা করা হয়নি। ফোনটি কবে নাগাদ লঞ্চ হতে পারে, ফিচার্স ও স্পেসিফিকেশনস কী কী থাকতে পারে, সে সংক্রান্ত কোনও আপডেট এখনও পর্যন্ত দেয়নি এই টেক জায়ান্ট। এখনও পর্যন্ত বিভিন্ন লিক থেকে জানা তথ্য জল্পনার স্তরেই রয়েছে।

এর আগেও আইফোন এসই থ্রি ফোনের একাধিক স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়ে গিয়েছিল। সে সময় জানা গিয়েছিল, এই আইফোন এসই থ্রি ফোনটি পারফর্ম্যান্সের দিক থেকে এ১৫ বায়োনিক চিপসেট দ্বারা চালিত হবে। এই একই চিপসেট আবার আইফোন ১৪ মডেলেও দেওয়া হচ্ছে। জানা গিয়েছিল, ৩জিবি পর্যন্ত র‌্যাম থাকতে পারে আইফোন এসই থ্রি মডেলে। যদিও ফোনের র‌্যাম সম্পর্কে কখনই নির্দিষ্ট করে জানানো হয় না অ্যাপলের তরফ থেকে। স্টোরেজের দিক থেকে আইফোন এসই থ্রি-তে থাকতে পারে ১২৯জিবি পর্যন্ত স্টোরেজ।

এদিকে ক্যামেরা সেটআপের দিক থেকে আইফোন এসই থ্রি-তে থাকতে পারে একটি মাত্রই ১২ মেগাপিক্সেল সেন্সর। ইউজারদের আরও উন্নত ফটোগ্রাফির অভিজ্ঞতা দিতে এই আইফোন মডেলে একটি এক্সটার্নাল এক্স৬০এম ৫জি বেসব্যান্ড চিপ থাকতে পারে বলেও জানা গিয়েছে।

আরও পড়ুন: ২৪,০০০ টাকা ছাড়ে আইফোন ১৩! এখন না কিনলে আর কবে?

আরও পড়ুন: ভারতে দ্রুত লঞ্চ হতে পারে ওয়ানপ্লাস ১০ প্রো স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য কিছু স্পেসিফিকেশন

আরও পড়ুন: ডুয়াল সেলফি ক্যামেরার এই ভিভো স্মার্টফোনে ৭,৪০০ টাকা ছাড়, শুধু মাত্র অ্যামাজনে