iPhone SE 3 Price In India: ভারতে আইফোন এসই থ্রি লঞ্চ হতে পারে ২২,৫০০ টাকায়, নতুন রিপোর্ট থেকে জল্পনা

iPhone SE 3 India: ভারতে খুব শিগগিরই লঞ্চ হতে পারে আইফোন এসই থ্রি। সম্প্রতি একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, দেশে এই ফোনের দাম হবে ২২,৫০০ টাকার কাছাকাছি। আর তা নিয়েই রীতিমতো জল্পনা ছড়িয়েছে চতুর্দিকে।

iPhone SE 3 Price In India: ভারতে আইফোন এসই থ্রি লঞ্চ হতে পারে ২২,৫০০ টাকায়, নতুন রিপোর্ট থেকে জল্পনা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 2:06 PM

ভারতে নতুন আইফোন মডেল লঞ্চ করতে চলেছে। সম্প্রতি একটি লিক থেকে এমনই জল্পনা চলছে। সংস্থার সেই ফোনটি হতে চলেছে আইফোন এসইথ্রি (iPhone SE 3)। এর আগেও এই ফোনটি নিয়ে আমরা একাধিক তথ্য জেনেছি। তখনও এ-ও জানা গিয়েছিল যে, ফোনটির নাম হতে পারে আইফোন এসই ২০২২। এবার একটি নতুন লিক থেকে জানা গেল, সেই ফোনটি আইফোন এসইথ্রি এবং ভারতেই সেই ফোনটি লঞ্চ করার তোড়জোড় শুরু করে দিয়েছে অ্যাপল (Apple)। একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই আইফোনের একাধিক প্রোটোটাইপ ইউনিট ভারতে আমদানি করা হয়েছে। সেই সঙ্গেই আবার রয়েছে দুটি নতুন আইপ্যাড মডেলও (New iPad Models)। সেগুলির সবই আপাতত ভারতে টেস্টিংয়ের জন্য নিয়ে আসা হয়েছে বলে জানা গিয়েছে।

সংবাদমাধ্যম ৯১ মোবাইলস-এর একটি রিপোর্ট থেকে এই তথ্য জানা গিয়েছে। সেখানে বলা হয়েছে, এই আইফোন এসই থ্রি মডেলে দাম হতে পারে ৩০০ মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় প্রায় ২২,৫০০ টাকার কাছাকাছি। আর তাই যদি হয়, তাহলে তা আইফোন এসই ২০২০ মডেলের থেকে অনেকটাই কম হবে। এই দামেই যদি ভারতে আইফোন এসই থ্রি অ্যাপল নিয়ে আসতে পারে, তাহলে যাঁরা অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্যুইচ করতে চাইছেন, তাঁদের জন্য একটি দুর্দান্ত অপশন হতে চলেছে। যদিও এগুলি ডামি প্রাইস, যার সঙ্গে মার্কেটের দামের কোনও সম্পর্ক নেই।

আইফোন এসই থ্রি সম্পর্কে আগে যে সব তথ্য আমার জেনেছি তার সারবত্তা হল, এই ফোনটি আইফোন এসই ২০২০ মডেলের তুলনায় সামান্য কিছু আপগ্রেডেশন পেতে চলেছে। লুক বা ডিজাইন সংক্রান্ত তেমন কোনও বড়সড় পরিবর্তন থাকবে না বলেই মনে হচ্ছে। আর সেই কারণেই আসন্ন আইফোন এসই থ্রি মডেলের দাম কম হলেও খুব একটা অবাক হওয়ার মতো কিছু হবে না। প্রসঙ্গত, আইফোন এসই ২০২০ মডেলের ডিজাইন অনেকটাই ২০১৪ সালের আইফোন ৬-এর মতো। সেই ফোনই এবার সামান্য কিছু আপগ্রেড করে কম দামেই ভারতের বাজারে বিক্রি করতে পারে অ্যাপল।

এর আগে বিভিন্ন লিক থেকে জানা গিয়েছিল, আইফোন এসই থ্রি মডেলে থাকছে একটি ৪.৭ ইঞ্চির এলসিডি ডিসপ্লে এবং তার চারদিকে থাকছে ফ্যাট বেজ়েল। আগের মতো হোম বাটনেই দেওয়া হবে টাচ আইডি সেন্সর। রিয়ার প্যানেলে থাকছে একটি মাত্রই ১২ মেগাপিক্সেল ক্যামেরা এবং ৭ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আগের মতোই ওয়াটার ডাস্ট রেজিস্ট্যান্স আইপি৬৭ রেটিংও থাকছে। মূল যে জায়গায় পুরনো মডেলগুলির সঙ্গে আইফোন এসই থ্রি-র পার্থক্য থাকবে, তা হল প্রসেসর। জানা গিয়েছে, এই ফোনটিতে থাকতে পারে এ১৫ বায়োনিক চিপ। এ১৩ চিপের থেকে অনেক ভাল পারফর্ম্যান্স মিলবে এবং সেই সঙ্গেই পাওয়া যাবে ৫জি কানেক্টিভিটিও।

আইফোন এসই থ্রি ফোনটি ছাড়াও দুটি আইপ্যাড নিয়ে আসতে চলেছে অ্যাপল। তাদের মধ্যে একটি এন্ট্রি-লেভেলের আইপ্যাড, যাতে একটি নতুন চিপ থাকতে পারে এবং তার দাম হতে পারে ৩০০ মার্কিন ডলার। আর একটি আইপ্যাডের দাম হতে পারে ৫০০ থেকে ৭০০ মার্কিন ডলারের মধ্যে। এই আইপ্যাডে কিছু নতুন ফিচার্স দেওয়া হবে বলেই খবর মিলেছে এখনও পর্যন্ত।

আরও পড়ুন: ফাঁস হল ওয়ানপ্লাসের আসন্ন ফোনের স্পেসিফিকেশন, দাম থেকে শুরু করে লঞ্চ ডেট সবিস্তারে জেনে নিন…

আরও পড়ুন: ৪ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে ওপ্পো রেনো ৭ ৫জি ও রেনো ৭ ৫জি প্রো, তার আগেই জানা গেল দাম ও ফিচার্স

আরও পড়ুন: কম দামের টেকনো স্পার্ক ৮সি লঞ্চ হল, ফিচার্স কেমন?