ভারতে লঞ্চ হতে পারে iQoo ৮ সিরিজের দু’টি স্মার্টফোন, সেপ্টেম্বরের মাঝামাঝি আসতে পারে iQoo ৮

iQoo ৮ সিরিজে রয়েছে দুটো স্মার্টফোন- iQoo ৮ এবং iQoo ৮ প্রো। ভ্যানিলা ভ্যারিয়েন্ট বা iQoo ৮ ফোন সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে ভারতে লঞ্চ হতে পারে। আর iQoo ৮ প্রো ফোন পরে লঞ্চের সম্ভাবনা রয়েছে।

ভারতে লঞ্চ হতে পারে iQoo ৮ সিরিজের দু'টি স্মার্টফোন, সেপ্টেম্বরের মাঝামাঝি আসতে পারে iQoo ৮
ভারতে লঞ্চ হতে চলেছে iQoo 8 সিরিজের স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2021 | 9:00 AM

ভিভোর সাব-ব্র্যান্ড iQoo- এর নতুন ফোন iQoo ৮ আগামী মাসে লঞ্চ হতে পারে ভারতে। অর্থাৎ সেপ্টেম্বর মাসের মাঝামাঝি লঞ্চ হতে পারে এই স্মার্টফোন। এই iQoo ৮ সিরিজের রয়েছে মোট দু’টি ফোন, iQoo ৮ এবং iQoo ৮ প্রো। গত সপ্তাহে চিনে এই দুই ফোন লঞ্চ হয়েছে। আর তার আগেই iQoo ৮ ভ্যারিয়েন্টের নাম পাওয়া গিয়েছিল IMEI ডেটাবেসে। এর থেকে বোঝা গিয়েছিল যে, iQoo ৮ এবার ভারতে লঞ্চ হবে। এখন অনুমান করা হচ্ছে শুধু iQoo ৮ মডেল নয় iQoo ৮ সিরিজের আর একটি ফোন iQoo ৮ প্রো- ও লঞ্চ হতে পারে ভারতে। তবে iQoo ৮ ফোনের সম্ভাব্য লঞ্চের সময় প্রকাশ হলেও iQoo ৮ প্রো কবে ভারতে লঞ্চ হবে সেই প্রসঙ্গে কিছু জানা যায়নি।

চিনে ইতিমধ্যেই লঞ্চ হয়েছে iQoo ৮ সিরিজের দু’টি স্মার্টফোন iQoo ৮ এবং iQoo ৮ প্রো। উল্লেখ্য, চলতি বছর জানুয়ারি মাসে চিনে iQoo ৭ সিরিজ লঞ্চ হয়েছিল। তারই সাকসেসর হিসেবে চিনে লঞ্চ হয়েছে iQoo ৮ সিরিজ। জানুয়ারিতে চিনে iQoo ৭ সিরিজ লঞ্চের পর এপ্রিল মাসে তা ভারতেও লঞ্চ হয়েছিল। এই সিরিজ লঞ্চের কয়েক মাসের মধ্যেই ভারতে ফের নতুন iQoo ৮ সিরিজের স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। তবে ভিভোর সাব-ব্র্যান্ড iQoo  সংস্থা কিন্তু এখনও ভারতে iQoo ৮ সিরিজ লঞ্চ প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেনি। তবে iQoo  কর্তৃপক্ষ কিছু না জানালেও টিপস্টারদের মাধ্যমে শোনা গিয়েছে যে, সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময়ে ভারতে লঞ্চ হবে iQoo ৮ ফোন। মনে করা হচ্ছে iQoo ৮ সিরিজের প্রো ভ্যারিয়েন্ট অর্থাৎ iQoo ৮ প্রো কয়েকদিন পরে লঞ্চ করা হবে ভারতে।

একনজরে দেখে নিন চিনে লঞ্চ হওয়া iQoo ৮ সিরিজের দু’টি ফোনের কয়েকটি ফিচার-

  • iQoo ৮ ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। আর iQoo ৮ প্রো ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্লাস প্রসেসর।
  • ভ্যানিলা ভ্যারিয়েন্টের তুলনায় প্রো মডেলের প্রায় সব ফিচারেই রয়েছে আপগ্রেড। যেমন iQoo ৮ ফোনের তুলনায় iQoo ৮ প্রো মডেলে রয়েছে বড় এবং হাই রেসোলিউশনের ডিসপ্লে। এছাড়াও ফারাক রয়েছে ক্যামেরা, ব্যাটারি এমনকি ফাস্ট চার্জিং সাপোর্টের ক্ষেত্রেও।
  • iQoo ৮ ফোনের তুলনায় iQoo ৮ প্রো মডেলের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের আকার-আয়তন বেশ কিছুটা বড়। অন্যান্য ফোনের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের থেকেও iQoo ৮ প্রো মডেলের ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের আকার-আয়তন অনেকটা বড়। তাছাড়া এই স্ক্যানারে রয়েছে উন্নত মানে সুরক্ষা সংক্রান্ত ফিচারও।
  • ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের আকার-আয়তন
  • iQoo ৮ প্রো সম্ভবত প্রথম এমন ফোন যেখানে এত বড় সাইজের ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে।