iQoo Neo 5S: ২০ ডিসেম্বর লঞ্চের আগেই প্রকাশ্যে আইকিউওও নিও ৫এস ফোনের ফার্স্ট লুক ও ফিচার্স

iQoo Neo 5S Specifications: ২০ ডিসেম্বর নতুন স্মার্টফোন নিয়ে আসছে iQoo। সেই আসন্ন ফোনের সম্পূর্ণ ফিচার্স ও স্পেসিফিকেশনস জেনে নিন।

iQoo Neo 5S: ২০ ডিসেম্বর লঞ্চের আগেই প্রকাশ্যে আইকিউওও নিও ৫এস ফোনের ফার্স্ট লুক ও ফিচার্স
ওয়েইবো থেকে সংগৃহীত
Follow Us:
| Edited By: | Updated on: Dec 16, 2021 | 12:59 PM

২০ ডিসেম্বর লঞ্চ করতে চলেছে আইকিউওও নিও ৫এস (iQoo Neo 5S)। অর্থাৎ লঞ্চ আর হাতে গোনা কয়েক দিন পরেই। আর বহু প্রতিক্ষিত সেই লঞ্চের কয়েক প্রহর আগেই আইকিউওও নিও ৫এস ফোনের ফার্স্ট লুক থেকে শুরু করে একাধিক গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশন প্রকাশ্যে এলে গেল। ভিভোর এই সাবব্র্যান্ডেরর তরফ থেকে চিনের জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে ফোনের ফার্স্ট লুক ও ফিচার্স সম্পর্কে জানানো হয়েছে।

সেখান থেকে জানা গিয়েছে, iQoo Neo 5S ফোনে ম্যাটে ব্ল্যাক ফিনিশ থাকছে। ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং LED ফ্ল্যাশও রয়েছে ব্যাক প্যানেলে। পরিণত হিট ডিসিপেশন সিস্টেম থাকছে ফোনটিতে, যার মাধ্যমে অতিরিক্ত ব্যবহার বা চার্জে কোনও ভাবেই ফোনটি গরম হবে না।

আইকিউওও নিও ৫এস স্পেসিফিকেশনস, ফিচার্স

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, আইকিউওও নিও ৫এস ফোনের রিয়ার ক্যামেরা সেটআপে মেকানিক্যাল অপ্টিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) দেওয়া হচ্ছে। ওয়েইবোতে এই ফোনের একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কেও জানিয়েছে কোম্পানি। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর দ্বারা।

সেকেন্ডারি একটি চিপসটেও দেওয়া হচ্ছে ফোনটিতে, যার নাম ডিসপ্লে চিপ প্রো (Display Chip Pro)। GPU-র অতিরিক্ত রেন্ডারিং চাপ কমাতেই এই দ্বিতীয় আর একটি চিপসেট দেওয়া হয়েছে। পাওয়ার কনজ়াম্পশন না বাড়িয়েই ফ্রেম রেট বাড়াতে পারবে এই চিপসেট। এছাড়াও হ্যান্ডসেটের অন্তত ৯০ শতাংশ কভার করতে পারবে পরিণত হিট ডিসপেশন সিস্টেম (Heat Dissipation System)।

এর আগেও এই ফোনের একাধিক ফিচার্স এবং স্পেসিফিকেশনস সম্পর্কে একাধিক জল্পনা তৈরি হয়েছিল। আইকিউওও নিও৫এস ফোনে ৮জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮জিবি পর্যন্ত স্টোরেজ দেওয়া হতে পারে। পাশাপাশি থাকতে পারে একটি ৪জিবি বর্ধিত র‌্যামও। সফ্টওয়্যারের দিক থেকে এই আইকিউওও ফোনটি অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক অরিজিনওএস ওশিয়ান ইউআই (OriginOS Ocean UI) দ্বারা চালিত হবে।

এই আইকিউওও নিও ৫এস (iQoo Neo 5S) ফোনে একটি OLED ডিসপ্লে দেওয়া হচ্ছে, যার রিফ্রেশ রেট ১২০Hz। অপ্টিক্সের দিক থেকে ফোনটিতে দেওয়া হতে পারে একটি ৪৮ মেগাপিক্সেল Sony IMX598 প্রাইমারি সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: Moto G51 5G First Sale: মোটো জি৫১ ৫জি ফোনের সেল শুরু হল, ফ্লিপকার্টে EMI অফারে খরচ প্রতি মাসে মাত্র ৫২০ টাকা

আরও পড়ুন: Tecno Spark 8T: ৮,৯৯৯ টাকায় ভারতে এল টেকনো স্পার্ক ৮টি, দুর্ধর্ষ ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, সম্পূর্ণ ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: Budget Smartphones of 2021: চলতি বছর ভারতে লঞ্চ হওয়া সেরা ৫ বাজেট স্মার্টফোন, দাম ১০ হাজারের কম