Moto G Stylus (2022) Launched: ৯০ হার্ৎজ় ডিসপ্লের দুর্ধর্ষ মোটো জি স্টাইলাস (২০২২) লঞ্চ হল, রয়েছে স্টাইলাস পেন ও ট্রিপল রিয়ার ক্যামেরা

প্রিলোডেড মোটো নোট অ্যাপ থাকছে ফোনটিতে, যেখানে স্টাইলাস ব্যবহার করে নোটস লিখে রাখতে পারবেন ইউজাররা। এমনকি তার জন্য ফোন আনলক করারও প্রয়োজন হবে না।

Moto G Stylus (2022) Launched: ৯০ হার্ৎজ় ডিসপ্লের দুর্ধর্ষ মোটো জি স্টাইলাস (২০২২) লঞ্চ হল, রয়েছে স্টাইলাস পেন ও ট্রিপল রিয়ার ক্যামেরা
স্টাইলাস পেন সাপোর্টেড মোটো জি স্টাইলাস (২০২২)।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 12:48 PM

স্টাইলাস পেন (Stylus Pen) সাপোর্টেড দুরন্ত স্মার্টফোন লঞ্চ করল মোটোরোলা। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম মোটো জি স্টাইলাস ২০২২ (Moto G Stylus 2022)। এই ফোনে রয়েছে একটি ৯০ হার্ৎজ় ডিসপ্লে (90Hz Display) এবং ট্রিপল রিয়ার ক্যামেরা। প্রিলোডেড মোটো নোট অ্যাপ থাকছে ফোনটিতে, যেখানে স্টাইলাস ব্যবহার করে নোটস লিখে রাখতে পারবেন ইউজাররা। এমনকি তার জন্য ফোন আনলক করারও প্রয়োজন হবে না। এছাড়াও এই স্টাইলাস ব্যবহার করা যেতে পারে স্ক্রিনশট ক্যাপচার এবং এডিট করার জন্য। তার জন্য থাকছে একটি প্রি-ইনস্টলড স্ক্রিনশট এডিটর এবং প্রিলোডেড কালারিং বুক অ্যাপ। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, একবার চার্জেই দুই দিনের ব্যাটারি জীবন দিতে পারে এই মোটো জি স্টাইলাস (২০২২) ফোনটি।

দাম ও উপলব্ধতা

মোটো জি স্টাইলাস (২০২২) ফোনটি লঞ্চ করা হয়েছে একটি মাত্র স্টোরেজ ভ্যারিয়েন্টে। আপাতত ফোনটি কেবল মাত্র আমেরিকার মার্কেটে পাওয়া যাবে। সে দেশে এই ফোনের ৬জিবি র‌্যাম ও ১২৮জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২৯৯.৯৯ মার্কিন ডলার বা ২২,৪০০ টাকা। নেটালিক রোজ় এবং টুইলাইট ব্লু এই দুই কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি। মার্কিন যুক্তরাষ্ট্রে অ্যামাজন, বেস্ট বাই এবং মোটোরোলার অফিসিয়াল ওয়েবসাইট থেকেই ফোনটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা। লেনোভো-র নিজস্ব সংস্থাটির তরফ থেকে জানানো হয়েছে, আগামী আর কয়েক মাসের মধ্যে কনজ়িউমার সেলুলার এবং ক্রিকেট থেকে ফোনটি ক্রয় করা যাবে।

স্পেসিফিকেশনস ও ফিচার্স

সফ্টওয়্যারের দিক থেকে এই মোটো জি স্টাইলাস (২০২২) ফোনটি চালিত হবে অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক মাই ইউএক্স-এর সাহায্যে। এই ফোনে রয়েছে একটি ৬.৮ ইঞ্চির ফুল এইচডি প্লাস ম্যাক্স ভিসন আইপিএস ডিসপ্লে, যার পিক্সেল রেজোলিউশন ১০৮০x২৪৬০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০.৫:৯ এবং রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ়। এই ডিসপ্লের পিক্সেল ডেনসিটি ৩৯৬পিপিআই। পারফর্ম্যান্সের জন্য এই ফোনে একটি মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর দেওয়া হয়েছে, যা পেয়ার করা থাকছে ৬জিবি পর্যন্ত র‌্যামের সঙ্গে।

মোটো জি স্টাইলাস (২০২২) ফোনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল সেন্সর, যার অ্যাপার্চার এফ/১.৯। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ৮ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল শ্যুটার এবং একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর, যার অ্যাপার্চার এফ/১.২।

এই লেটেস্ট মোটোরোলা স্মার্টফোনে রয়েছে ১২৮জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ। এছাড়াো থাকছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট, যেখানে এসডি কার্ড ভরে ফোনের স্টোরেজ ৫১২জিবি পর্যন্ত বাড়িয়ে নিতে পারবেন ইউজাররা। কানেক্টিভিটির দিক থেকে এই মোটোরোলা স্মার্টফোনে রয়েছে ৪জি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১এসি, ব্লুটুথ ভি৫.০, জিপিএস/এ-জিপিএস, একটি ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং ৩.৫মিমি হেডফোন জ্যাক। অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, জাইরোস্কোপ এবং প্রক্সিমিটি সেন্সর-সহ একাধিক অনবোর্ড সেন্সর রয়েছে ফোনটিতে। বায়োমেট্রিক সিকিওরিটির জন্য একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রয়েছে।

মোটো জি স্টাইলাস (২০২২) ফোনে অত্যন্ত শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। দুটি মাইক্রোফোন রয়েছে এই ফোনে। ফোনটির আ.তন ১৭১ মিমি প্রায় এবং ওজন মাত্র ২১৬ গ্রাম।

আরও পড়ুন: ভারতে লঞ্চ হতে পারে ভিভো ওয়াই সিরিজের নতুন ৪জি স্মার্টফোন ভিভো ওয়াই ৭এক্স

আরও পড়ুন: ভারতে আসছে রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ফোন, কবে লঞ্চ?

আরও পড়ুন: ফেব্রুয়ারি মাসেই ভারত এবং গ্লোবাল মার্কেটে মোটোরোলা এজ ৩০ প্রো ফোন লঞ্চের সম্ভাবনা