Motorola Edge 30 Pro: ফেব্রুয়ারি মাসেই ভারত এবং গ্লোবাল মার্কেটে মোটোরোলা এজ ৩০ প্রো ফোন লঞ্চের সম্ভাবনা

৯১মোবাইলসের রিপোর্ট অনুসারে মোটোরোলা সংস্থা তাদের মোটোরোলা এজ ৩০ প্রো স্মার্টফোন ফেব্রুয়ারি মাসেই ভারতে এবং আন্তর্জাতিক বাজারে লঞ্চের পরিকল্পনা করেছে।

Motorola Edge 30 Pro: ফেব্রুয়ারি মাসেই ভারত এবং গ্লোবাল মার্কেটে মোটোরোলা এজ ৩০ প্রো ফোন লঞ্চের সম্ভাবনা
Photo Credit: My Smart Price
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 9:57 PM

ভারত এবং আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে মোটোরোলা এজ ৩০ প্রো (Motorola Edge 30 Pro) ফোন। এখনও নির্দিষ্ট দিনক্ষণ ঘোষণা হয়নি। তবে সূত্রের মারফৎ শোনা যাচ্ছে যে ফেব্রুয়ারি মাসেই মোটোরোলা এজ ৩০ প্রো ফোন ভারত এবং গ্লোবাল মার্কেটে লঞ্চের সম্ভাবনা রয়েছে। গত সপ্তাহে এই ফোনের সম্ভাব্য কয়েকটি স্পেসিফিকেশন এবং ডিজাইন অনলাইনে প্রকাশ হয়েছে। বলা হচ্ছে গত মাসে অর্থাৎ জানুয়ারিতে চিনে যে মোটোরোলা এজ এক্স৩০ ফোন (Motorola Edge X30) লঞ্চ হয়েছিল, তারই রিব্র্যান্ডেড ভার্সান মোটোরোলা এজ ৩০ প্রো ফোন। শোনা যাচ্ছে, মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে কোয়ালকমের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৮ জেন ১ (Qualcomm Snapdragon 8 Gen 1 SoC) থাকতে পারে। এর পাশাপাশি এও শোনা গিয়েছে যে মোটোরোলা এক এক্স ৩০ ফোনের থেকে মোটোরোলা এজ ৩০ প্রো ফোনের ডিজাইন কিছুটা আলাদা হবে।

৯১মোবাইলসের রিপোর্ট অনুসারে মোটোরোলা সংস্থা তাদের মোটোরোলা এজ ৩০ প্রো স্মার্টফোন ফেব্রুয়ারি মাসেই ভারতে এবং আন্তর্জাতিক বাজারে লঞ্চের পরিকল্পনা করেছে। এবার একনজরে দেখে নেওয়া যাক মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে কী কী স্পেসিফিকেশন এবং ফিচার থাকতে পারে। প্রসঙ্গত উল্লেখ্য, যেহেতু মোটোরোলা এজ ৩০ প্রো ফোন আসলে মোটরোলা এজ এক্স৩০ ফোনের রিব্র্যান্ডেড ভার্সান, তাই দুই ফোনের ফিচার এবং স্পেসিফিকেশনে বেশ কিছু মিল থাকার সম্ভাবনা রয়েছে। মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে একটি ৬.৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস POLED ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। এছাড়াও এই ডিসপ্লেতে থাকতে পারে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট। মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর এবং তার সঙ্গে ১২ জিবি র‍্যাম যুক্ত থাকতে পারে।

এছাড়াও মোটোরোলা এজ ৩০ প্রো ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। সেখানে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। এর সঙ্গে একটি ৫০ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেনসর এবং একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর থাকতে পারে। এর পাশাপাশি ফোনের সামনের ডিসপ্লেতে থাকতে পারে ৬০ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা সেনসর। এছাড়াও শোনা গিয়েছে যে, মোটোরোলা এজ ৩০ প্রো ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ৬৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Redmi: আগামী সপ্তাহেই ভারতে আসছে রেডমি নোট ১১, সঙ্গে থাকবে রেডমি নোট ১১এস ফোনও

আরও পড়ুন- iPhone 13: ফ্লিপকার্টে আইফোন ১৩-র ১২৮ জিবি স্টোরেজ মডেলের উপর আকর্ষণীয় ছাড়, জেনে নিন বিশদে

আরও পড়ুন- Realme 9 Pro Plus: ইন-বিল্ট হার্ট রেট সেনসর থাকতে পারে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে