Realme 9 Pro Plus: ইন-বিল্ট হার্ট রেট সেনসর থাকতে পারে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে

রিয়েলমি ৯ প্রো ফোনে এই ফিচার থাকবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

Realme 9 Pro Plus: ইন-বিল্ট হার্ট রেট সেনসর থাকতে পারে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে
রিয়েলমি ৯ প্রো প্লাস ফোন। Photo Credit: 91Mobiles
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2022 | 7:35 PM

ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি ৯ প্রো (Realme 9 Pro) সিরিজ। এই স্মার্টফোন সিরিজে রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস এই দুই ফোন লঞ্চ হওয়ার কথা রয়েছে। চলতি মাস অর্থাৎ ফেব্রুয়ারির শেষের দিকে এই দুই ফোন লঞ্চ হতে পারে ভারতে। সম্প্রতি রিয়েলমি (Realme) সংস্থার এক আধিকারিক রিয়েলমি ৯ প্রো প্লাস ফোন (Realme 9 Pro+) সম্পর্কে বিশদে কয়েকটি তথ্য প্রকাশ করেছেন। গত মাসেও রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের বেশ কয়েকটি সম্ভাব্য ফিচার ও স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছিল। সেখানে বলা হয়েছিল যে এই ফোনে মিডিয়াটেক Dimensity ৯২০ প্রসেসর থাকবে। সেই সঙ্গে থাকবে ৫জি কানেক্টিভিটি। প্রসঙ্গত উল্লেখ্য, রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে রিয়েলমি ৯ প্রো সিরিজের ফ্ল্যাগশিপ মডেল হবে বলে মনে করা হচ্ছে।

রিয়েলমি সংস্থার ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ তাদের আসন্ন ফোন রিয়েলমি ৯ প্রো প্লাস সম্পর্কে বলেছেন যে এই ফোনে ইন-বিল্ট হার্ট রেট সেনসর থাকতে পারে। টুইটে একটি ভিডিয়ো এমবেড করে একথা ঘোষণা করেছেন মাধব শেঠ। বলা হয়েছে, রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে একটি আন্ডার ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে। সেটিই হার্ট রেট সেনসর হিসেবে কাজ করবে। হৃদস্পন্দন পরিমাপ করার জন্য ইউজারদের হার্ট রেট পরিমাপক টুল খুলতে হবে। তারপর ফিঙ্গারপ্রিন্ট সেনসরে আঙুল দিয়ে চাপ দিতে হবে। যতক্ষণ না স্ক্রিনে কোনও রিডিং দেখা যায়, ততক্ষণ পর্যন্ত ওই ফিঙ্গারপ্রিন্ট সেনসরে চাপ দিয়ে রাখতে হবে।

একবার যখন ওই টুলের মাধ্যমে ইউজারের হার্ট রেট মাপা শুরু হবে তখন ফোনের স্ক্রিনে ইউজারকে জিজ্ঞেস করা হবে যে তিনি বিশ্রাম করছেন, হাঁটছেন, শরীরচর্চা করছেন নাকি সাধারণ ভাবেই হৃদস্পন্দন পরিমাপ করতে চাইছেন। রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের হার্ট রেট মেজারমেন্ট তুলের হিস্ট্রি ট্যাবে ইউজারের সমস্ত হার্ট রেট মেজারমেন্ট বা পরিমাপ নথিভুক্ত থাকবে। রিয়েলমি ৯ প্রো ফোনে এই ফিচার থাকবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশনগুলো দেখে নিন আরও একবার-

  • এই ফোনে ৬.৪৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।
  • এই ফোনে একটি মিডিয়াটেক Dimensity ৯২০ প্রসেসরের সঙ্গে যুক্ত থাকতে পারে ৮ জিবি র‍্যাম।
  • এছাড়াও এই ফোনে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস। সেখানে সোনি কোম্পানির ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। এছাড়াও থাকতে পারে ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেনসর এবং ২ মেগাপিক্সেলের টার্সিয়ারি সেনসর।
  • ফোনের সামনের ডিসপ্লেতে থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি সেনসর।
  • রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ থাকতে পারে।
  • এছাড়াও এই ফোনে থাকতে পারে ৪৫০০ এমএএইচ ব্যাটারি।

আরও পড়ুন- iPhone SE 3 Price In India: ভারতে আইফোন এসই থ্রি লঞ্চ হতে পারে ২২,৫০০ টাকায়, নতুন রিপোর্ট থেকে জল্পনা