Realme 9 Pro Series: ভারতে আসছে রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ফোন, কবে লঞ্চ?

ভারতে রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস লঞ্চ হবে ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে। আগামী ১৬ ফেব্রুয়ারি ভারতীয় সময় দুপুর ১টা ৩০মিনিটে এই ফোন লঞ্চ হবে।

Realme 9 Pro Series: ভারতে আসছে রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ফোন, কবে লঞ্চ?
ফেব্রুয়ারি মাসেই ভারতে লঞ্চ হবে রিয়েলমি ৯ প্রো সিরিজ। Photo Credit: Cashify
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 6:21 PM

ভারতে রিয়েলমি ৯ প্রো সিরিজ (Realme 9 Pro Series) লঞ্চ হতে চলেছে আগামী ১৬ ফেব্রুয়ারি। এই স্মার্টফোন সিরিজে রিয়েলমি ৯ প্রো (Realme 9 Pro) এবং রিয়েলমি ৯ প্রো প্লাস (Realme 9 Pro+) — এই দু’টি ফোন লঞ্চ হবে। চিনের সংস্থা রিয়েলমি (Realme) সম্প্রতি একথা ঘোষণা করেছে। গত কয়েকমাস ধরেই রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ফোন নিয়ে জল্পনা চলছে। এর আগে একবার ১৬ ফেব্রুয়ারি, এই তারিখও প্রকাশ হয়েছিল। এবার রিয়েলমি সংস্থার তরফে নিশ্চিতভাবে জানানো হয়েছে যে আগামী ১৬ ফেব্রুয়ারি ভারতে রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস, এই দু’টি ফোন লঞ্চ হবে। রিয়েলমির এই দুই ফোন লঞ্চের আনুষ্ঠানিক দিনক্ষণ ঘোষণার সঙ্গে সঙ্গে একটি ask-me-anything (AMA) সেশনে রিয়েলমি সংস্থার ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ ভারতে রিয়েলমি ৯ প্রো সিরিজের সম্ভাব্য দাম প্রসঙ্গেও আভাস দিয়েছে। এছাড়াও এই স্মার্টফোন সিরিজের সম্ভাব্য কিছু ফিচার এবং স্পেসিফিকেশনও প্রকাশ্যে এসেছে। এই ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে বলে শোনা গিয়েছে। এছাড়াও একটি লাইট শিফট ডিজাইন থাকতে পারে এই ফোনের।

ভারতে রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস লঞ্চ হবে ভার্চুয়াল ইভেন্টের মাধ্যমে। আগামী ১৬ ফেব্রুয়ারি ভারতীয় সময় দুপুর ১টা ৩০মিনিটে এই ফোন লঞ্চ হবে। রিয়েলমি সংস্থার সোশ্যাল মিডিয়া চ্যানেলে এই দুই ফোন লঞ্চের ভার্চুয়াল ইভেন্টের লাইভ দেখা যাবে। এর পাশাপাশি ইউটিউবে মাধব শেঠ একটি ‘আস্ক মাধব’ সেশন করেছিলেন। সেখানে তিনি বলেছেন রিয়েলমি ৯ প্রো সিরিজের দাম ভারতে ১৫ হাজার টাকার বেশি হবে। রিয়েলমি ৯ প্রো সিরিজের ফোনে ৫জি পরিষেবা থাকবে বলেও জানিয়েছেন মাধব শেঠ। তিনি আরও জানিয়েছেন যে, আগামী বছর অর্থাৎ ২০২২ সাল থেকে রিয়েলমি সংস্থা প্রিমিয়াম ফোন লঞ্চের লক্ষ্য নিয়েছে। আর তাই প্রায় সব ফোনেই ৫জি কানেক্টিভিটি থাকার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে ফোনগুলির দাম হতে পারে ১৫ হাজার টাকার বেশি।

রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের সম্ভাব্য স্পেসিফিকেশন দেখে নিন

  • দুই ফোনেই থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটিংস।
  • এই ফোনের পিছনের অংশে থাকতে পারে লাইট শিফট ডিজাইন। এর সাহায্যে সূর্যের আলোর সংস্পর্শে এলে ফোনের রঙ বদল হবে।
  • রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে সোনির IMX766 ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকতে পারে। সেই সঙ্গে অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশন থাকারও সম্ভাবনা রয়েছে।
  • এছাড়াও থাকতে পারে একটি অক্টা-কোর মিডিয়াটেক Dimensity ৯২০ প্রসেসর।
  • রিয়েলমি সংস্থার ভারতীয় ওয়েবসাইট অনুসারে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে ৬০ ওয়াটের সুপার ডার্ট ফাস্ট চার্জিং ফিচার থাকতে পারে। এছাড়াও এই ফোনে সুপার অ্যামোলেড ডিসপ্লে, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেনসর এবং এনএফসি সাপোর্টও থাকতে পারে। এছাড়াও ইন-বিল্ট হার্ট রেট সেনসর থাকতে পারে রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে।
  • রিয়েলমি ৯ প্রো ফোনে ৬৪ মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ সেনসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ডিসপ্লে, ৫০০০ এমএএইচ ব্যাটারি, ৩৩ ওয়াটের ডার্জ চার্জ ফাস্ট চার্জিং ফিচার এবং এনএফসি সাপোর্ট থাকতে পারে। এছাড়াও রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনের মতো এই মডেলেও লাইট শিফট ডিজাইন থাকার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- iPhone Upcoming Feature: এবার আইফোনেই সরাসরি কার্ডের মাধ্যমে পেমেন্ট! নতুন ফিচার নিয়ে আসছে অ্যাপল