JioPhone Next: নতুন ফোন আনছে জিও, রিলায়েন্সের ৪৪তম এজিএম-এ ঘোষণা করলেন মুকেশ আম্বানি

Reliance AGM: ২৪ জুন, বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে রিলায়েন্স সংস্থার ৪৪তম অ্যানুয়াল জেনারেল মিটিং বা এজিএম। সেখানেই জিওফোন নেক্সট লঞ্চের কথা ঘোষণা করেছেন রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ আম্বানি।

JioPhone Next: নতুন ফোন আনছে জিও, রিলায়েন্সের ৪৪তম এজিএম-এ ঘোষণা করলেন মুকেশ আম্বানি
জিওর নতুন স্মার্টফোন আসছে দেশে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 24, 2021 | 4:24 PM

ভারতে লঞ্চ হতে চলেছে জিওফোন নেক্সট। রিলায়েন্স সংস্থা ৪৪তম এজিএম অনুষ্ঠানে নতুন এই ফোনের কথা ঘোষণা করেছেন মুকেশ আম্বানি। এই অ্যানড্রয়েড ডিভাইসকে বিশ্বের ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ স্মার্টফোন বলা হচ্ছে। গুগলের সঙ্গে জুটি বেঁধে এই নতুন স্মার্টফোন তৈরি করেছে রিলায়েন্স জিও। জানা গিয়েছে, জিওর এই নতুন অ্যানড্রয়েড ফোন গ্রাহকদের দারুণ অভিজ্ঞতা দেবে। চমক থাকবে ফোনের হার্ডওয়্যারের ক্ষেত্রেও।

জিওফোন নেক্সটের মধ্যে থাকবে গুগল প্লে স্টোর। এছাড়াও ভয়েস অ্যাসিসট্যান্ট, স্ক্রিন টেক্সটের ক্ষেত্রে অটোম্যাটিক read-aloud এবং ভাষা ট্রান্সলেশন বা অনুবাদের মতো ফিচার থাকবে এই ফোনে। মনে করা হচ্ছে, শাওমি, স্যামসাং, রিয়েলমি এই তিন সংস্থার পাশাপাশি অন্যান্য অনেক মোবাইল কোম্পানিকেই কঠিন প্রতিযোগিতার মুখে ফেলে দেবে রিলায়েন্সের নতুন জিওফোন নেক্সট।

জিওফোন নেক্সটের দাম এবং কবে থেকে পাওয়া যাবে?

ভারতে জিওফোন নেক্সটের দাম কত হবে, তা এখনও প্রকাশ করা হয়নি। তবে ১০ সেপ্টেম্বর গণেশ চতুর্থীর শুভ দিন থেকে এই ফোন কেনা যাবে।

জিওফোন নেক্সট- এর বিভিন্ন ফিচার

  • এই ফোনে থাকবে একটি কাস্টম অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম। জিওফোন নেকস্টের জন্য বিশেষভাবে এই অপারেটিং সিস্টেম ডিজাইন করেছে গুগল।
  • জিওফোন নেকস্টে অগমেন্টেড রিয়েলিটি ফিল্টার- সহ একটি ক্যামেরা থাকবে। তাছাড়া থাকবে রেগুলার অ্যানড্রয়েড আপডেট সাপোর্ট।

রিলায়েন্স সংস্থার চেয়ারম্যান মুকেশ আম্বানি আজকের ভার্চুয়াল ইভেন্টে বলেছেন, ভারতে এখনও প্রায় ৩০০ মিলিয়ন মোবাইল ব্যবহারকারী রয়েছেন যাঁরা এখনও ২জি পরিষেবা ব্যবহার করেন। কারণ একদম সাধারণ ৪জি স্মার্টফোনের দামও বেশিরভাগ লোকের পক্ষের দেওয়া সম্ভব হয় না। আর ঠিক এই কারণে প্রচুর পরিমাণ ইউজারকে ২জি থেকে ৪জি পরিষেবায় আনার জন্য গুগলের সঙ্গে যুক্ত হয়ে জিওফোন নেকস্ট তৈরি করা হয়েছে। সকলের সাধ্যের মধ্যেই থাকবে এই ফোনের দাম। সেই সঙ্গে থাকবে অত্যাধুনিক ফিচারও। আগামী দিনের বিশ্বের বিভিন্ন প্রান্তে জিওফোন নেক্সট লঞ্চের পরিকল্পনা রয়েছে জিওর।

আরও পড়ুন- Reliance AGM 2021: জিওফোন ৫জি, জিওবুক লঞ্চ হতে পারে এই ভার্চুয়াল অনুষ্ঠানে