আনুষ্ঠানিক লঞ্চের আগে আচমকাই ইনস্টাগ্রামে নোকিয়া জি৫০ ফোনের ফিচার ফাঁস করে ফেলল সংস্থা!

নোকিয়া জি সিরিজে এ যাবৎ দুটো ফোন নোকিয়া জি১০ এবং নোকিয়া জি২০ লঞ্চ হয়েছে। এবার আসতে চলেছে নোকিয়া জি৫০। শোনা যাচ্ছে নোকিয়ার 'মোস্ট অ্যাফোর্ডেবল' ৫জি স্মার্টফোন হতে চলেছে এই মডেল।

আনুষ্ঠানিক লঞ্চের আগে আচমকাই ইনস্টাগ্রামে নোকিয়া জি৫০ ফোনের ফিচার ফাঁস করে ফেলল সংস্থা!
শোনা যাচ্ছে নোকিয়ার 'মোস্ট অ্যাফোর্ডেবল' ৫জি স্মার্টফোন হতে চলেছে এই মডেল।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2021 | 2:19 PM

গ্লোবাল মার্কেটে লঞ্চ হতে চলেছে নোকিয়া জি৫০ স্মার্টফোন। এখনও ফোন লঞ্চের আনুষ্ঠানিক দিনক্ষণ ঘোষণা করা হয়নি নোকিয়া সংস্থা তরফে। কিন্তু তার আগেই ঘটেছে এক কাণ্ড। ইনস্টাগ্রামে নোকিয়ার অফিশিয়াল পেজে (Nokia Mobile Instagram account in France) নোকিয়া জি৫০ ফোনের তথ্য ফাঁস হয়ে গিয়েছে। গত রবিবার এই ঘটনা ঘটেছে। যদিও বিষয়টি নজরে আসায় সঙ্গে সঙ্গেই ওই পোস্ট তুলে নেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। কিন্তু ততক্ষণে ফোনের খুঁটিনাটি বর্ণনার স্ক্রিনশট ভাইরায় হয়ে গিয়েছে নেট দুনিয়ায়। নোকিয়া জি সিরিজে এ যাবৎ দুটো ফোন নোকিয়া জি১০ এবং নোকিয়া জি২০ লঞ্চ হয়েছে। এবার আসতে চলেছে নোকিয়া জি৫০। শোনা যাচ্ছে নোকিয়ার ‘মোস্ট অ্যাফোর্ডেবল’ ৫জি স্মার্টফোন হতে চলেছে এই মডেল। দু’টি আলাদা স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হতে পারে এই ফোন।

নোকিয়া জি৫০ ফোনের সম্ভাব্য ফিচারগুলি দেখে নিন একঝলকে-

  • নীল এবং মিডনাইট সান- এই দুই রঙে লঞ্চ হতে পারে নোকিয়া জি৫০ ৫জি স্মার্টফোন।
  • ইনস্টাগ্রামে পোস্টে বলা হয়েছে এই ফোনে ৫জি কানেক্টিভিটি থাকবে।
  • নোকিয়া জি৫০ ৫জি স্মার্টফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।
  • নোকিয়া ‘জি’ সিরিজের বাকি দু’টি ফোন নোকিয়া জি১০ এবং নোকিয়া জি২০ মডেলের ডিজাইনের সঙ্গে মিল থাকতে পারে নোকিয়া জি৫০ ফোনের। ফ্রন্ট ডিসপ্লেতে সেলফি ক্যামেরা সেটিংয়ের জন্য থাকতে পারে ওয়াটার ড্রপ স্টাইলে নচ ডিজাইন। আর পিছনের অংশে থাকতে পারে একটি গ্র্যাডিয়েন্ট ফিনিশ।

নোকিয়ার ব্র্যান্ড লাইসেন্স ‘এইচএমডি গ্লোবাল’ অবশ্য নোকিয়া জি৫০ ফোনের সম্পর্কে কোনও তথ্য আনুষ্ঠানিক ভাবে প্রকাশ করেনি। তবে বিভিন্ন সূত্রে শোনা গিয়েছে, এই ফোনে একটি Qualcomm Snapdragon প্রসেসর থাকতে পারে। শোনা যাচ্ছে, সম্ভবত নোকিয়া জি৫০ ফোনে স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর থাকতে পারে। নীল এবং মিডনাইট সান ছাড়াও ফরেস্ট ব্ল্যাক রঙে এই ফোন লঞ্চ হতে পারে। নোকিয়া জি৫০ ৫জি স্মার্টফোন কবে লঞ্চ হতে পারে তা অবশ্য জানা যায়নি এখনও। তবে শোনা গিয়েছে, ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ও ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ- নোকিয়া জি৫০ ৫জি ফোনের এই দু’টি ভ্যারিয়েন্ট লঞ্চের সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন- রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে, দাম কত?