রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে, দাম কত?

প্রথমে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে ভারতে লঞ্চ হয়েছিল রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোন। তবে এবার ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ নিয়ে দেশে লঞ্চ হয়েছে এই ফোনের নতুন মডেল।

রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে, দাম কত?
ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2021 | 9:42 AM

রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে। ৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজ নিয়ে লঞ্চ হয়েছে নতুন মডেল। এর আগে পর্যন্ত রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের কেবলমাত্র একটিই স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছিল ভারতে। সেটি ছিল ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সম্পন্ন। এই মডেলের দাম ১৫,৯৯৯ টাকা। সম্প্রতি নতুন যে স্টোরেজ কনফিগারেশনে ভারতে রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোন লঞ্চ হয়েছে তার র‍্যাম এবং স্টোরেজ কম হওয়ার পাশাপাশি আগের মডেলের তুলনায় দামও কমেছে। অন্যদিকে জানা গিয়েছে যে, রিয়েলমি নারজো ৩০ ফোনের ৫জি ভ্যারয়েন্টেও একটি নতুন মডেল যুক্ত করেছে রিয়েলমি সংস্থা।

উল্লেখ্য, ২৪ অগস্ট শুরু হচ্ছে রিয়েলমি ফ্যান ফেস্টিভ্যাল। চলবে ২৮ অগস্ট পর্যন্ত। এই ফ্যান ফেস্টিভ্যাল শুরুর আগেই জানা গিয়েছে যে, রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে। আবার শোনা গিয়েছে রিয়েলমি ফ্যান ফেস্টিভ্যালে স্মার্টফোনের উপর ছাড় দেওয়া হবে। তাই অনুমান, রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্টেও ছাড় প্রযোজ্য হবে।

ভারতে রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ১৩,৯৯৯ টাকা। রিয়েলমির অফিশিয়াল ভারতীয় ওয়েবসাইট, ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট এবং মেনলাইন স্টোর থেকে এই ফোন কেনা যাবে। ২৪ অগস্ট ভারতীয় সময় দুপুর ১২টা থেকে শুরু হবে এই ফোনের সেল। এর আগে এই ফোনেরই ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সম্পন্ন মডেল লঞ্চ হয়েছিল দেশে। তার দাম ছিল ১৫,৯৯৯ টাকা। আগের তুলনায় নতুন স্টোরেজ ভ্যারিয়েন্টে প্রায় দু’হাজার টাকা দাম কমেছে। রেসিং ব্লু আর রেসিং সিলভার, এই দুই রঙে ভারতে লঞ্চ হয়েছিল ওই ফোন।

রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের বিভিন্ন ফিচার

১। ডুয়াল সিমের (ন্যানো) এই ফোনে রয়েছে Realme UI 2.0 (based on Android 11)। এই ফোনে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে। রিফ্রেশ রেট ৯০Hz। এছাড়াও এই ফোনে রয়েছে octa-core MediaTek Dimensity ৭০০ প্রসেসর।

২। রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনে ১২৮ জিবি স্টোরেজ রয়েছে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে স্টোরেজ বাড়ানো সম্ভব।

৩। এই ফোনের ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপে রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। সেই সঙ্গে একটি ২ মেগাপিক্সেলের মোনোক্রোম সেনসর এবং একটি ২ মেগপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে। এছাড়াও ফোনের সামনের অংশে রয়েছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

৪। রিয়েলমি নারজো ৩০ ৫জি ফোনের ৫০০০mAh ব্যাটারির সঙ্গে ১৮W ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে। রিয়েলমি সংস্থার দাবি, একবার চার্জ দিলে একটানা ১১ ঘণ্টা গেম খেলা সম্ভব। এছাড়াও একবার চার্জ দিলে নাগাড়ে ১৬ ঘণ্টা ভিডিয়ো দেখা যাবে। ফোনের ওজন ১৮৫ গ্রাম। ৫জি- র পাশাপাশি রয়েছে ৪জি এলটিই পরিষেবাও। এছাড়াও কানেক্টিভিটি অপশন হিসেবে এই ফোনে রয়েছে ওয়াই-ফাই 802.11 ac, ব্লুটুথ ভি৫.১, জিপিএস/এ-জিপিএস এবং একটি টাইপ সি ইউএসবি পোর্ট।

আরও পড়ুন- ভারতে লঞ্চ হতে পারে iQoo ৮ সিরিজের দু’টি স্মার্টফোন, সেপ্টেম্বরের মাঝামাঝি আসতে পারে iQoo ৮