Nokia 105 And Nokia 105 Plus: ১,২৯৯ ও ১,৩৯৯ টাকায় দুটি চমৎকার ফিচার ফোন নিয়ে এল নোকিয়া, রয়েছে কল রেকর্ডিংয়ের মতো বিশেষ সুবিধা

Price, Specifications: নোকিয়া ১০৫ ও নোকিয়া ১০৫ প্লাস নামক দুটি ফিচার ফোন ভারতে লঞ্চ করল এইচএমডি গ্লোবাল। এই ফোন দুটির দাম ও ফিচার্স সংক্রান্ত সব তথ্য জেনে নিন।

Nokia 105 And Nokia 105 Plus: ১,২৯৯ ও ১,৩৯৯ টাকায় দুটি চমৎকার ফিচার ফোন নিয়ে এল নোকিয়া, রয়েছে কল রেকর্ডিংয়ের মতো বিশেষ সুবিধা
নোকিয়া ১০৫ ও নোকিয়া ১০৫ প্লাস।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 7:38 AM

ফিচার ফোন (Feature Phone) ব্যবহার করেন? অনেকের উত্তর না হলেও অনেকে আবার হ্যাঁ-ও বলবেন। অনেকে আবার বাড়ির পুরনো ফিচারটি ফোনটা কিন্তু এখনও সযত্নে রেখে দিয়েছেন। কারণ, বয়স্কদের যোগাযোগের জন্য ফিচার ফোনের বিকল্প নেই। এইচএমডি গ্লোবাল, যারা মূলত নোকিয়ার (Nokia) স্মার্ট ও ফিচার ফোন তৈরি করে থাকে, তারা ভারতে দুটি নতুন নোকিয়া ফিচার ফোন লঞ্চ করল। ফোন দুটির নাম নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১০৫ প্লাস (Nokia 105 And Nokia 105 Plus)। দুটি ফোনই ভারতে তৈরি করা হয়েছে। আর এই মেড ইন ইন্ডিয়া ফোন দুটির সঙ্গে ১ বছরের রিপ্লেসমেন্ট গ্যারান্টি দিচ্ছে এইচএমডি গ্লোবাল। এদের মধ্যে নোকিয়া ১০৫ ফোনটির যেখানে নীল ও কালো দুটি কালার অপশন রয়েছে, ঠিক সেখানেই নোকিয়া ১০৫ প্লাস ফোনটিরও দুটি কালার মডেল রয়েছে – কালো এবং একটি এক্সক্লুসিভ মেরুন। মাত্র ১,২৯৯ টাকা থেকে দাম শুরু হচ্ছে নোকিয়ার এই লেটেস্ট ফিচার ফোন দুটির। রয়েছে একাধিক আকর্ষণীয় ফিচার্স ও স্পেসিফিকেশনস, সেগুলিই একবার দেখে নেওয়া যাক।

নোকিয়া ১০৫ ও নোকিয়া ১০৫ প্লাস: ফিচার্স, স্পেসিফিকেশনস

নাম শুনেই বোঝা যাচ্ছে এই নোকিয়া ১০৫ ও নোকিয়া ১০৫ প্লাস ফোন দুটির মধ্যে একাধিক সাদৃশ্য রয়েছে। এদের মধ্যে নোকিয়া ১০৫ ফোনটিতে এমনই দুর্ধর্ষ ব্যাটারি দেওয়া হয়েছে, যা একবার চার্জ দিলে ১২ ঘণ্টা লাগাতার টক টাইম দিতে পারে। আবার এই ফোনটি একবার সম্পূর্ণ ভাবে চার্জ হতে সময় নেয় মাত্র ১.৫ ঘণ্টা। মোট ২০০০টি কন্ট্যাক্টস এবং ৫০০টি এসএমএস স্টোর করে রাখতে পারে ফোনটি। রয়েছে একটি বিল্ট ইন টর্চ। সেই সঙ্গেই আবার রয়েছে ওয়্যারলেস এফএম-ও। শুধু তাই নয়। এই নোকিয়া ১০৫ ফিচার ফোনটিতে একাধিক ক্লাসিক গেমসও রয়েছে।

যেমনটা আমরা আগেই বললাম, নোকিয়া ১০৫-এর থেকে খুব একটা আলাদা নয় নোকিয়া ১০৫ প্লাস। তবে এই প্লাস মডেলে রয়েছে দুটি খুবই গুরুত্বপূর্ণ ফিচার্স, যা ভ্যানিলা মডেলটিতে নেই। একটি বিল্ট ইন এমপিথ্রি প্লেয়ার এবং অটো কল রেকর্ডিং ফিচারও দেওয়া হয়েছে এই নোকিয়া ১০৫ প্লাস ফোনটিতে। পাশাপাশিই আবার একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট রয়েছে এই ফোনে, যার সাহায্যে স্টোরেজ ৩২জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

নোকিয়া ১০৫ ও নোকিয়া ১০৫ প্লাস: দাম ও উপলব্ধতা

নোকিয়া ১০৫ ফোনটি লঞ্চ করা হয়েছে ১,২৯৯ টাকা দামে। নোকিয়া ১০৫ প্লাস ফোনটি নিয়ে আসা হয়েছে ১,৩৯৯ টাকা দামে। অর্থাৎ দুটি ফোনের দামের তারতম্য মাত্র ১০০ টাকা।

নোকিয়ার অফিসিয়াল ওয়েবসাইট, ই-কমার্স প্ল্যাটফর্ম এবং দেশের সমস্ত রিটেল আউটলেটে উপলব্ধ হতে চলেছে এই নোকিয়া ১০৫ এবং নোকিয়া ১০৫ প্লাস ফোন দুটি। এদের মধ্যে তুলনামূলক আলোচনা করতে গেলে খুব সহজেই বোঝা যায় যে, নোকিয়া ১০৫ প্লাস ফোনটি অপেক্ষাকৃত ভাল। কারণ, আর মাত্র ১০০ টাকা বেশি দিলেই আপনি পেয়ে যাবেন বিল্ট ইন এমপিথ্রি প্লেয়ার এবং অটো-কল রেকর্ড ফিচার।

আরও পড়ুন: সস্তায় ভারতে হাজির মোটো জি৫২, চমৎকার ৯০ হার্ৎজ় ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, সমগ্র ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ১১,৪৯৯ টাকায় ভারতে লঞ্চ হল রিয়েলমি নার্জ়ো ৫০এ প্রাইম, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, ৫০০০এমএএইচ ব্যাটারি

আরও পড়ুন: চার্জার ছাড়া ফোন বিক্রি অবৈধ ও অপমানজনক, অ্যাপলকে তীব্র ভর্ৎসনা বিচারকের, ৮৩,০০০ টাকা জরিমানাও