ওয়ানপ্লাসের নতুন দু’টি স্মার্টফোন লঞ্চ হতে পারে ভারতে, দেখে নিন খুঁটিনাটি

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)- এর ওয়েবসাইট থেকেই এই আভাস পাওয়া গিয়েছে যে ওয়ানপ্লাসের নতুন দু'টি ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে।

ওয়ানপ্লাসের নতুন দু'টি স্মার্টফোন লঞ্চ হতে পারে ভারতে, দেখে নিন খুঁটিনাটি
ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন লঞ্চ হতে পারে এই দেশে। এর সঙ্গে ওয়ানপ্লাস নর্ড ২ মডেলও লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে।

ওয়ানপ্লাসের নতুন ৫জি ফোন লঞ্চ হতে পারে ভারতে। শোনা যাচ্ছে, ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন লঞ্চ হতে পারে এই দেশে। এর সঙ্গে ওয়ানপ্লাস নর্ড ২ মডেলও লঞ্চ হওয়ার সম্ভাবনা রয়েছে। যদিও ওয়ানপ্লাসের তরফে এখন এই দু’টি ফোনের মডেল নামও ঠিক করা হয়নি। এই সম্ভাব্য নাম দিয়েছেন এক টিপস্টার। তাঁরই দাবি, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিআইএস)- এর ওয়েবসাইট থেকেই এই আভাস পাওয়া গিয়েছে যে ওয়ানপ্লাসের নতুন দু’টি ফোন ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। আপাতত দু’টি মডেলের কোডনাম ঠিক করা হয়েছে।

মনে করা হচ্ছে, ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোন হয়তো ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি মডেলের সাফল্য স্বরূপ লঞ্চ করা হবে। যদিও এই ফোন ভারতে লঞ্চ হয়নি। অন্যদিকে ওয়ানপ্লাস নর্ড ২ সম্ভবত ওয়ানপ্লাস নর্ড- এর সাফল্যের পর ভারতে লঞ্চ হবে। এই ওয়ানপ্লাস নর্ড ফোনটি গত বছর জুলাই মাসে ভারতে লঞ্চ হয়েছিল। যদিও যা তথ্য এখনও পর্যন্ত প্রকাশ্যে এসেছে তার কোনওটাই ওয়ানপ্লাস কর্তৃপক্ষ শেয়ার করেননি। সবটাই টিপস্টারের দাবি।

এই টিপস্টার আর কেউ নন, মুকুল শর্মা। গ্যাজেটের বাজারে যথেষ্ট জনপ্রিয়তা রয়েছে তাঁর। নিজের টুইটে বিআইএস- এর ওয়েবসাইটের একটি স্ক্রিনশট শেয়ার করেছেন মুকুল। সেখানে দেখা গিয়েছে, ওয়ানপ্লাসের দুটো মডেলের কথা ওই তালিকায় উল্লেখ রয়েছে। EB2101 এবং DN2101, এভাবে ওয়ানপ্লাসের নতুন দু’টি মডেলকে বিআইএস- এর ওয়েবসাইটের তালিকায় নথিভুক্ত করা হয়েছে।

মুকুলের দাবি, ওয়ানপ্লাস EBBA আসলে মডেল নম্বর EB2101-র কোডনাম। অন্যদিকে ওয়ানপ্লাস Denniz মডেল নম্বর DN2101- এর কোডনাম। টিপস্টার শর্মা আরও জানিয়েছেন, ওয়ানপ্লাস EBBA কোডনাম আদতে ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি মডেলের সাকসেসর। আর ওয়ানপ্লাস Denniz কোডনাম ওয়ানপ্লাস নর্ড ২- এর সাকসেসর। যদিও বিআইএস- এর তালিকায় বলা হয়েছে ভারতে ওয়ানপ্লাসের দু’টি নতুন ফোন লঞ্চ হবে।

আরও পড়ুন- রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি, আগামী ৩১ মে ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন

ওয়ানপ্লাস নর্ড এন১০ ৫জি গত বছর অক্টোবর মাসে ইউরোপে লঞ্চ হয়েছিল। তারপর উত্তর আমেরিকায় লঞ্চ হয়েছিল চলতি বছর জানুয়ারি মাসে। তবে বাজেট ফ্রেন্ডলি এই ফোন ভারতে লঞ্চ হয়নি। অন্যদিকে ওয়ানপ্লাস নর্ড- এর মাধ্যমে একটি বাজেট ফ্রেন্ডলি ফোন ভারতেও লঞ্চ করেছিল ওয়ানপ্লাস। সেই ফোন লঞ্চ হয়েছিল ২০২০ সালের জুলাই মাসে।

সম্ভাব্য কী কী ফিচার থাকতে পারে ওয়ানপ্লাস নর্ড সিই ৫জি ফোনে-

১। ফ্রন্ট ডিসপ্লের উপর থাকতে পারে হোল-পাঞ্চ কাটআউট

২। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকতে পারে

৩। এছাড়াও ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে ফোনের ব্যাক প্যানেলে

৪। একটি টাইপ সি ইউএসবি পোর্টের সঙ্গে থাকতে পারে একটি ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক

অন্যদিকে, ওয়ানপ্লাস নর্ড ২ ফোনে থাকতে পারে MediaTek Dimensity 1200 প্রসেসর।