Oppo Reno 7 5G And Reno 7 Pro 5G: ভারতে লঞ্চ হল ওপ্পো রেনো ৭ ৫জি এবং রেনো ৭ প্রো ৫জি, দাম ও ফিচার্স জেনে নিন

Oppo Reno 7 Series In India: গত নভেম্বরেই চিনে লঞ্চ হয়েছিল এই দুটি স্মার্টফোন। তবে চিনের থেকে ওপ্পো রেনো ৭ সিরিজের এই দুই মডেলের ভারতীয় কাউন্টারপার্ট অনেকাংশেই আলাদা।

Oppo Reno 7 5G And Reno 7 Pro 5G: ভারতে লঞ্চ হল ওপ্পো রেনো ৭ ৫জি এবং রেনো ৭ প্রো ৫জি, দাম ও ফিচার্স জেনে নিন
এবার ভারতেও ওপ্পো রেনো ৭ সিরিজ।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 3:46 PM

ওপ্পো রেনো ৭ ৫জি (Oppo Reno 7 5G) এবং ওপ্পো রেনো ৭ প্রো ৫জি (Oppo Reno 7 Pro 5G) ফোন দুটি ভারতে লঞ্চ করে গেল। গত নভেম্বরেই চিনে লঞ্চ হয়েছিল এই দুটি স্মার্টফোন। তবে চিনের থেকে ওপ্পো রেনো ৭ সিরিজের (Oppo Reno 7 Series) এই দুই মডেলের ভারতীয় কাউন্টারপার্ট অনেকাংশেই আলাদা। এদের মধ্যে ওপ্পো রেনো ৭ ৫জি ফোনটি টক্কর দিতে পারে এমআই ১১এক্স, রিয়েলমি জিটি মাস্টার এডিশন এবং ওয়ানপ্লাস নর্ড ২ এই তিনটি জনপ্রিয় হ্যান্ডসেটের সঙ্গে। অন্য দিকে ওপ্পো রেনো ৭ প্রো ৫জি মডেলের প্রতিযোগিতায় হতে পারে স্যামসাং ২০ এফই ৫জি, এমআই ১১আই হাইপারচার্জ এবং রিয়েলমি জিটি এই তিন মডেলের সঙ্গে। ওপ্পো রেনো ৭ ৫জি এবং রেনো ৭ প্রো ৫জি এই দুই ফোনের দাম-সহ যাবতীয় ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে খুটিনাটি তথ্য জেনে নেওয়া যাক।

দাম ও উপলব্ধতা

ওপ্পো রেনো ৭ ৫জি ফোনটি ভারতে লঞ্চ করা হয়েছে একটি মাত্র স্টোরেজ ভ্যারিয়েন্টে। সেই এক মাত্র ৮জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ২৮,৯৯৯ টাকা। ১৭ ফেব্রুয়ারি থেকে কেনাকাটির জন্য উপলব্ধ হবে ফোনটি।

অন্য দিকে ওপ্পো রেনো ৭ প্রো ৫জি ফোনটিও একমাত্র স্টোরেজ মডেলে ভারতে হাজির হয়েছে। সেই ১২জিবি র‌্যাম ও ২৫৬জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ৩৯,৯৯৯ টাকা। ৮ ফেব্রুয়ারি থেকে এই ফোনের বিক্রিবাট্টা আরম্ভ হবে। স্টারলাইট ব্ল্যাক এবং স্টারলাইট ব্লু এই দুই কালার ভ্যারিয়েন্টে ফোনটি ভারতে ক্রয় করতে পারবেন কাস্টমাররা।

ওপ্পো রেনো ৭ ৫জি স্পেসিফিকেশনস

সফ্টওয়্যারের দিক থেকে এই ফোনটি অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম ভিত্তিক কারালওএস ১২ দ্বারা চালিত হবে। একটি ৬.৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই ফোনে, যার রেজ়োলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস, রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্ৎজ়। সুরক্ষার জন্য ডিসপ্লেতে দেওয়া হয়েছে কর্নি গোরিলা গ্লাস ৫। পারফর্ম্যান্সের জন্য এই ওপ্পো রেনো ৭ ৫জি ফোনে দেওয়া হয়েছে অক্টা-কোর মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০ প্রসেসর।

ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের এই স্মার্টফোনে প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে থাকছে একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল শুটার এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে।

অত্যন্ত শক্তিশালী একটি ৪,৫০০এমএএইচ ব্যাটারি রয়েছে ওপ্পো রেনো ৭ ৫জি ফোনে, যা ৬৫ ওয়াট ভিওওসি ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফোনটির আয়তন ১৬১ মিমি এবং ওজন মাত্র ১৭৩ গ্রাম।

ওপ্পো রেনো ৭ প্রো ৫জি স্পেসিফিকেশনস

এই ফোনেও সফ্টওয়্যার হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক কালারওএস ১২ অপারেটিং সিস্টেম। একটি ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে রয়েছে ফোনটিতে যার রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস, রিফ্রেশ রেট ৯০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্ৎজ়। সুরক্ষার জন্য ডিসপ্লেতে রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৫। পারফর্ম্যান্সের দিক থেকে এই ওপ্পো রেনো ৭ প্রো ৫জি ফোনটি চালিত হবে একটি অক্টা-কোর মিডিয়াটেক ডাউমেনসিটি ১২০০ ম্যাক্স প্রসেসরের সাহায্যে।

এই প্রো মডেলেও রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, যার প্রাইমারি ক্যামেরায় রয়েছে একটি ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ প্রসেসর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে ফোনটিতে রয়েছে একটি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং একটি ম্যাক্রো সেন্সর। এই রিয়ার ক্যামেরা সেটআপে রয়েছে ডেডিকেটেড কালার টেম্পারেচার সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে একটি ৩২ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭০৯ ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে।

ওপ্পো রেনো ৭ প্রো ৫জি ফোনে থাকছে ৪,৫০০এমএএইচ ডুয়াল-সেল ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনটির আয়তন ১৫৯ মিমি এবং ওজন মাত্র ১৮০ গ্রাম।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন: ৯০ হার্ৎজ় ডিসপ্লের দুর্ধর্ষ মোটো জি স্টাইলাস (২০২২) লঞ্চ হল, রয়েছে স্টাইলাস পেন ও ট্রিপল রিয়ার ক্যামেরা

আরও পড়ুন: জিও, এয়ারটেল, ভোডাফোনের রিচার্জ প্ল্যানের খরচ বৃদ্ধির খেসারত দিচ্ছে ফেসবুক, ভারতে ইউজার গ্রোথে সবথেকে বড় পতন!

আরও পড়ুন: এবার মাত্র ১৪৯ টাকায় এয়ারটেল এক্সট্রিম প্রিমিয়াম প্যাক, হইচই-সহ মোট ১৩ ওটিটি অফার, ১০ হাজার সিনেমা