Poco X4 5G: পোকো এক্স৪ ৫জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে, জেনে নিন বিশদে

গিকবেঞ্চ লিস্টিংয়ে একটি স্মার্টফোনের নাম দেখা গিয়েছে যার মডেল নম্বর Xiaomi 2201116PI। এই মডেল নম্বর পোকো এক্স৪ ৫জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের মডেল নম্বর বলে মনে করা হচ্ছে।

Poco X4 5G: পোকো এক্স৪ ৫জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন প্রকাশ্যে, জেনে নিন বিশদে
পোকো এক্স৪ ৫জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন দেখে নিন। Photo Credit: Gizchina.com
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 1:27 PM

পোকো এক্স৪ ৫জি (Poco X4 5G) ইন্ডিয়ান ভ্যারিয়েন্টের নাম দেখা গিয়েছে Geekbench– এ। এই বেঞ্চমার্কিং- এর তালিকা অনুসায়ী পোকো এক্স৪ ৫জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর (Qualcomm Snapdragon 695 SoC) থাকতে পারে। তার সঙ্গে যুক্ত থাকতে পারে ৬ জিবি র‍্যাম। অন্যান্য অনেক সার্টিফিকেশন সাইটেই এই ফোনের নাম এর মধ্যে দেখা গিয়েছে। বলা হচ্ছে, পোকো এক্স৪ ৫জি ফোন রেডমি নোট ১১ প্রো ৫জি ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হতে পারে। গত মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছে এই রেডমি নোট ১১ প্রো ৫জি ফোন। সেখানে রয়েছে একটি স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর। অন্যদিকে পোকো সংস্থা ইতিমধ্যেই রেডমি নোট ১১ ফোনের চিনা ভ্যারিয়েন্ট গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছে পোকো এম৪ প্রো ৫জি হিসেবে।

গিকবেঞ্চ লিস্টিংয়ে একটি স্মার্টফোনের নাম দেখা গিয়েছে যার মডেল নম্বর Xiaomi 2201116PI। এই মডেল নম্বর পোকো এক্স৪ ৫জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের মডেল নম্বর বলে মনে করা হচ্ছে। এই ফোনে একটি অক্টা-কোর প্রসেসর থাকার সম্ভাবনা রয়েছে। প্রসেসরের কোডনাম হল ‘veux’। অনুমান, এটি আসলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর হতে চলেছে। পোকো সংস্থার এই ফোন ৬ জিবি র‍্যাম সমেত লঞ্চ হতে পারে। আর কোনও ভ্যারিয়েন্টে এই ফোন লঞ্চ হবে কিনা তা নিশ্চিত ভাবে জানা যায়নি। তবে শোনা গিয়েছে যে একাধিক স্টোরেজ ভ্যারিয়েন্টে এই ফোন লঞ্চ হতে পারে। আর তার মধ্যে অন্তত একটি ভ্যারিয়েন্টে ৬ জিবি র‍্যাম থাকবে বলে মনে করা হচ্ছে।

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস- এর ওয়েবসাইটেও একটি ফোনের নাম দেখা গিয়েছে। সেখানে এই ফোনের মডেল নম্বর বলা হয়েছে 2201116PI। অন্যদিকে গ্লোবাল ভ্যারিয়েন্টের মডেল নম্বর শাওমি 2201116PG। এছাড়াও শাওমি 2201116PG মডেল নম্বর সহ- US Federal Communications Commission (FCC) সার্টিফিকেশন সাইটেও একটি ফোনের নাম দেখা গিয়েছে। অনুমান, এগুলির সবকটিই পোকো এক্স৪ ৫জি ফোনের বিভিন্ন ভ্যারিয়েন্ট।

আগের একটি রিপোর্টেও বলা হয়েছিল যে পোকো এক্স৪ ৫জি ফোন আসলে রেডমি নোট ১১ প্রো ৫জি ফোনের রিব্র্যান্ডেদ ভার্সান হতে পারে। গ্লোবাল মার্কেটে একটি অক্টা কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর নিয়ে লঞ্চ হয়েছে এই ফোন। ৬ জিবি র‍্যাম-৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‍্যাম-১২৮ জিবি স্টোরেজ, এই তিনটি ভ্যারিয়েন্টে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল পোকো এক্স৪ ৫জি ফোন।

আরও পড়ুন- Poco M4 Pro 5G: ভারতে লঞ্চ হতে পারে পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোন, দেখে নিন সম্ভাব্য স্পেসিফিকেশন

আরও পড়ুন- Vivo T1 5G: ভারতে লঞ্চের আগে ফাঁস ভিভো টি১ ৫জি ফোনের সম্ভাব্য ডিজাইন, দাম এবং ক্যামেরা ফিচার