Realme C21Y: ভারতে আসছে রিয়েলমি ‘সি’ সিরিজের নতুন স্মার্টফোন, দেখুন সম্ভাব্য ফিচার-দাম

গত মাসে অর্থাৎ জুলাই মাসে ভিয়েতনামে লঞ্চ হয়েছে রিয়েল সি২১ওয়াই ফোন। এবার ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন। জেনে নিন, রিয়েলমির নতুন ফোনের সম্ভাব্য দাম এবং ফিচার।

Realme C21Y: ভারতে আসছে রিয়েলমি 'সি' সিরিজের নতুন স্মার্টফোন, দেখুন সম্ভাব্য ফিচার-দাম
ভারতে আসছে রিয়েলমির নতুন স্মার্টফোন।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2021 | 2:00 PM

ভারতে লঞ্চ হতে চলেছে রিয়েলমি সি সিরিজের নতুন ফোন রিয়েলমি সি২১ওয়াই। রিয়েলমি সংস্থা তাদের অফিশিয়াল ওয়েবসাইট Realme.com- এ ভারতে এই ফোন লঞ্চের কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছে। আগামী ২৩ অগস্ট সোমবার রিয়েলমি সি২১ওয়াই ফোন লঞ্চ হবে দেশে। গত মাসে অর্থাৎ জুলাই মাসে ভিয়েতনামে লঞ্চ হয়েছে রিয়েল সি২১ওয়াই ফোন। সেই ভ্যারিয়েন্টে ছিল একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। ফোনের পিছনের অংশ বা ব্যাক প্যানেলে ছিল এই ফিচার। সেখানে ছিল ১৩ মেগাপিক্সেলের মেন সেনসর। এছাড়াও এই ফোনে ছিল একটি ৫ মেগপিক্সেলের সেলফি ক্যামেরা। রিয়েলমি সি২১ওয়াই (ভিয়েতনামে লঞ্চ হওয়া মডেল) ফোনে ছিল Unisoc T610 প্রসেসর। এই স্মার্টফোনের ব্যাটারি ছিল ৫০০০mAh। তাছাড়াও ফোনের পিছনের অংশে রয়েছে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। ইউজারদের সুরক্ষার জন্য এই ফিচার রাখা হয়েছে।

ভারতে রিয়েলমি সি২১ওয়াই ফোনের সম্ভাব্য দাম-

২৩ অগস্ট ভারতে লঞ্চ হচ্ছে রিয়েলমি সি সিরিজের নতুন স্মার্টফোন রিয়েলমি সি২১ওয়াই। ইতিমধ্যেই এই ফোনের জন্য Realme.com সাইটে একটি মাইক্রোসাইট তৈরি হয়েছে। সেই মাইক্রোসাইট আবার লাইভও হয়ে গিয়েছে। রেজিস্ট্রেশনের জন্য ‘Notify Me’ অপশন দেওয়া হয়েছে। টিজার পেজের মাধ্যমে এ ব্যাপারে নিশ্চিত তথ্য পাওয়া গিয়েছে যে এই ফোন ক্রস ব্লু এবং ক্রস ব্ল্যাক রঙে আসতে চলেছে। মনে করা হচ্ছে, ভিয়েতনামের মডেল এবং ভারতে লঞ্চ হওয়া ফোনের দাম একই থাকবে। সেক্ষেত্রে রিয়েলমি সি২১ওয়াই ফোনের ৩ জিবি র‍্যাম এবং ৩২ স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় হতে পারে ১০.৫০০ টাকা। অন্যদিকে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি মডেলের দাম হতে পারে প্রায় ১২ হাজার টাকা।

রিয়েলমি সি২১ওয়াই ফোনের সম্ভাব্য বিভিন্ন ফিচার-

  • এই ফোন পরিচালিত হতে পারে অ্যানড্রয়েড ১০ বেসড Realme UI- এর সাহায্যে। ফোনের পিছনের অংশে থাকতে পারে একটি ফিঙ্গারপ্রিন্ট সেনসর।
  • রিয়েলমি সি২১ওয়াই ফোনে থাকতে পারে ৬.৫ ইঞ্চির একটি এইচডি প্লাস ডিসপ্লে। তাছাড়া এই ফোনে থাকতে পারে একটি অক্টা কোর Unisoc T610 প্রসেসর।
  • এই ফোনের প্রসেসরের সঙ্গে যুক্ত থাকতে পারে একটি Mali-G52 GPU। এছাড়াও ৪ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ থাকতে পারে এই ফোনে। মাইক্রো এসডি কার্ডের সাহয্যে স্টোরেজ বাড়ানো যায়।
  • রিয়েলমি সি২১ওয়াই ফোনের পিছনের অংশ অর্থাৎ ব্যাক প্যানেলে থাকতে পারে একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে একটি ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসরের সঙ্গে থাকতে পারে একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট সেনসর। এছাড়াও থাকতে পারে ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো শুটার। রিয়েলমি সি সিরিজের এই স্মার্টফোনের ফ্রন্ট ডিসপ্লে অর্থাৎ সামনের অংশে থাকতে পারে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি শুটার।
  • এই ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। তার সঙ্গে রিভার্স ওয়্যারড চার্জিং সাপোর্ট থাকার সম্ভাবনাও রয়েছে। কানেক্টিভিটি ফিচার হিসেবে এই ফোনে এলটিই, ওয়াই ফাই, ব্লুটুথ ভি ৫, জিপিএস এবং একটি ৩.৫ মিলিমিটারের এহডফোন জ্যাক থাকতে পারে। সেই সঙ্গে ফোনে চার্জ দেওয়ার জন্য একটি মাইক্রো ইউএসবি পোর্টও থাকতে পারে।

আরও পড়ুন- ভারতে আসছে ভিভো ওয়াই৩৩এস, কবে লঞ্চ হতে পারে এই স্মার্টফোন?