Redmi 10 Prime Launched In India: রেডমির এই নতুন স্মার্টফোনটিতে থাকছে তাক লাগানো কিছু নতুন ফিচার

নতুন রেডমি ফোনটি গত বছরের অগাস্টে লঞ্চ হওয়া রেডমি ৯ প্রাইমের তুলনায় একটি উল্লেখযোগ্য আপগ্রেড হিসাবে আসে।

Redmi 10 Prime Launched In India: রেডমির এই নতুন স্মার্টফোনটিতে থাকছে তাক লাগানো কিছু নতুন ফিচার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2021 | 5:14 PM

রেডমি ১০ প্রাইম শুক্রবার ভারতে রেডমি সিরিজের শাওমির নতুন মডেল হিসাবে লঞ্চ হয়েছিল। নতুন রেডমি ফোনটি গত বছরের অগাস্টে লঞ্চ হওয়া রেডমি ৯ প্রাইমের তুলনায় একটি উল্লেখযোগ্য আপগ্রেড হিসাবে আসে। এটি হোল-পাঞ্চ ডিসপ্লে ডিজাইন, ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ আপগ্রেড করা ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং মিডিয়াটেক হেলিও জি ৮৮ এসওসি নিয়ে আসছে। রেডমি ১০ প্রাইম ৯০ হার্জ ডিসপ্লে এবং ডুয়াল স্টিরিও স্পিকারের সঙ্গে আসছে যা গত বছরের মডেলের তুলনায় আরও ভাল অভিজ্ঞতা প্রদান করতে পারে। এই নতুন স্মার্টফোনটি গত মাসে শাওমি বিশ্বব্যাপী লঞ্চ করা রেডমি ১০ এর সামান্য টুইকড সংস্করণ বলেও মনে করা হচ্ছে।

ভারতে রেডমি ১০ প্রাইমের দাম ঘোষণা করা হয়েছে। ৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের জন্য ১২,৪৯৯ টাকা। এই ফোনটির ৬ জিবি র‍্যাম আর ১২৮ জিবি স্টোরেজ অপশনও রয়েছে যার মূল্য মূল্য ১৪,৪৯৯ টাকা। রেডমি ১০ প্রাইম অ্যাস্ট্রাল হোয়াইট, বিফ্রস্ট হোয়াইট এবং ফ্যান্টম ব্ল্যাক রঙে পাওয়া যাবে। সেপ্টেম্বর থেকে আমাজন, এমআই ডটকম, এমআই হোম স্টোর, এমআই স্টুডিও এবং দেশের প্রধান খুচরো দোকানগুলির মাধ্যমে বিক্রি করা হবে এই ফোন। HDFC ব্যাঙ্ক কার্ড বা ইএমআই লেনদেন করলে গ্রাহকরা ফোনটিতে ৭৫০ টাকা ইন্সট্যান্ট ডিসকাউন্ট পাবেন।

৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজ ভেরিয়েন্টের জন্য রেডমি ১০ বিশ্বব্যাপী ১৭৯ ডলার (মোটামুটি ১৩,১০০ টাকা) মূল্যে লঞ্চ করা হয়েছিল। শাওমি গত বছরও রেডমি ৯ প্রাইম নিয়ে এসেছিল যার প্রাথমিক মূল্য ৪ জিবি র‍্যাম আর ৬৪ জিবি স্টোরেজ বিকল্পের জন্য ৯,৯৯৯ টাকা ছিল।

ডুয়াল-সিম রেডমি ১০ প্রাইম অ্যান্ড্রয়েড ১১ এ চলবে। এতে MIUI ১২.৫ এর দেওয়া হবে। ৬.৫ ইঞ্চির ফুল-এইচডি+ (১,০৮০X২,৪০০ পিক্সেল) ডিসপ্লেতে থাকবে ২০ঃ৯ অ্যাসপেক্ট রেশিও। কর্নিং গরিলা গ্লাস ৩ প্রোটেকশন থাকবে ডিসপ্লেতে। এছাড়াও ৯০ হার্জ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেটও রয়েছে যা ৪৫ হার্জ, ৬০ হার্জ এবং ৯০ হার্জ রিফ্রেশ রেটের কন্টেন্ট ফ্রেমের সঙ্গে মিলে যায়। রেডমি ১০ প্রাইমে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি ৮৮ এসওসি, এআরএম মালি-জি ৫২ এমসি ২ জিপিইউ এবং ৬ জিবি পর্যন্ত এলপিডিডিআর ৪ এক্স র‍্যাম রয়েছে। মাল্টিটাস্কিং উন্নত করার জন্য ইন-বিল্ট স্টোরেজ ব্যবহার করে ২ জিবি পর্যন্ত র‍্যাম সম্প্রসারণের ব্যবস্থাও থাকছে এই ফোনে।

ছবি এবং ভিডিয়োর জন্য, রেডমি ১০ প্রাইমে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে। যেখানে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড শ্যুটার f/২.২ লেন্স, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার লেন্স থাকবে। রিয়ার ক্যামেরা সেটআপ ফুল-এইচডি (1080p) ভিডিয়ো রেকর্ডিং সমর্থন করে, ১২০ এফপিএস ফ্রেম রেটে স্লো-মোশন রেকর্ডিং (720p) সাপোর্ট করবে এই ফোনের ক্যামেরা।

আরও পড়ুন: ভারতে খুব তাড়াতাড়ি আসতে চলেছে রিয়েলমির নতুন দুটি স্মার্টফোন