Redmi 10A: বাজেট ফোন হিসেবে ভারতে আসছে রেডমি ১০এ, দাম কত হতে পারে?

Redmi 10A: একটি রিপোর্টে বলা হয়েছে রেডমি ১০এ ফোন ভারতে লঞ্চ হতে পারে আগামী ২০ এপ্রিল। এই ফোনের দাম ১০ হাজার টাকার কম হতে পারে বলে মনে করা হচ্ছে।

Redmi 10A: বাজেট ফোন হিসেবে ভারতে আসছে রেডমি ১০এ, দাম কত হতে পারে?
রেডমি ১০এ।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 2:23 PM

সদ্যই চিনে লঞ্চ হয়েছে রেডমি ১০এ (Redmi 10A) ফোন। চিনের কোম্পানি শাওমির (Xiaomi) এই ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের একটিই রেয়ার ক্যামেরা সেনসর। এবার শোনা যাচ্ছে, ভারতেও আসছে এই ফোন। রেডমি ১০এ এবার লঞ্চ হতে চলেছে ভারতে, আগামী ২০ এপ্রিল। রেডমি ১০এ ফোন একটি বাজেট ফোন হতে চলেছে বলে শোনা যাচ্ছে। যদিও এই ফোন ভারতে লঞ্চের প্রসঙ্গে শাওমি সংস্থার তরফে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করা হয়নি। রেডমি ১০এ ফোনে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর। তার সঙ্গে ৬ জিবি পর্যন্ত র‍্যাম থাকতে পারে। এছাড়াও এই ফোনে ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে। তার সঙ্গে এই ফোনে থাকতে পারে ৫০০০ এমএএইচের একটি ব্যাটারি।

Passionate Geekz- এর একটি রিপোর্টে বলা হয়েছে রেডমি ১০এ ফোন ভারতে লঞ্চ হতে পারে আগামী ২০ এপ্রিল। এই ফোনের দাম ১০ হাজার টাকার কম হতে পারে বলে মনে করা হচ্ছে। ওই রিপোর্টেই বলা হয়েছে যে রেডমি ১০এ ফোনের ভারতীয় ভ্যারিয়েন্ট দুটো স্টোরেজ অপশন নিয়ে দেশে লঞ্চ হতে পারে। এই ফোনে কালো, নীল এবং ধূসর রঙে লঞ্চের সম্ভাবনা রয়েছে। শাওমির তরফে অবশ্য আনুষ্ঠানিক ভাবে রেডমি ১০এ ফোনের লঞ্চের তারিখ সম্পর্কে আনুষ্ঠানিক ভাবে কিছু ঘোষণা করেনি।

প্রসঙ্গত উল্লেখ্য, চিনে রেডমি ১০এ ফোন তিনটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হয়েছে। তার মধ্যে রয়েছে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ, ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট। শ্যাডো ব্ল্যাক, স্মোক ব্লু এবং মুনলাইট সিলভার- এই তিনটি রঙে রেডমি ১০এ ফোন লঞ্চ হয়েছে চিনে।

রেডমি ১০এ ফোনের স্পেসিফিকেশন

  • রেডমি ১০এ ফোনে রয়েছে ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে থাকতে পারে। তার উপর থাকবে একটি ওয়াটার ডড়প স্টাইলের নচ ডিজাইন। সেখানে সেট করা থাকবে সেলফি ক্যামেরা সেনসর।
  • রেডমি ১০এ ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর থাকতে পারে। তার সঙ্গে সর্বোচ্চ ৬ জিবি পর্যন্ত র‍্যাম যুক্ত থাকবে।
  • এই ফোনে একটি ১৩ মেগাপিক্সেলের রেয়ার ক্যামেরা সেনসর থাকবে। তার সঙ্গে থাকবে একটি এলইডি ফ্ল্যাশ। সেলফি এবং ভিডিয়ো কলের জন্য রেডমি ১০এ ফোনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সেনসর থাকবে।
  • রেডমি ১০এ ফোনে ১২৮ জিবি পর্যন্ত অনবোর্ড স্টোরেজ থাকতে পারে। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে তা ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব।
  • এই ফোনে একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকতে পারে। তার সঙ্গে ১০ ওয়াটের চার্জিং সাপোর্ট থাকতে পারে।

আরও পড়ুন- Realme Narzo 50A Prime: এপ্রিলের শেষে ভারতে লঞ্চ হতে পারে রিয়েলমি নারজো ৫০এ প্রাইম, কী কী ফিচার থাকতে পারে?