Redmi Note 10T 5G: অবশেষে ভারতে এই স্মার্টফোন লঞ্চের দিন ঘোষণা করল শাওমি

আগামী ২০ জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে রেডমি নোট ১০টি ৫জি স্মার্টফোন।

Redmi Note 10T 5G: অবশেষে ভারতে এই স্মার্টফোন লঞ্চের দিন ঘোষণা করল শাওমি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 5:17 PM

রেডমি নোট ১০টি ৫জি যে ভারতে লঞ্চ হতে চলেছে সেকথা আগেই জানা গিয়েছিল। প্রথমে ই-কমার্স সংস্থা অ্যামাজন এবং তারপর খোদ সংস্থার তরফেই এই ফোন লঞ্চের ঘোষণা করা হয়েছিল। তবে রেডমির নতুন ৫জি স্মার্টফোন লঞ্চের নির্দিষ্ট তারিখ জানা যায়নি। অবশেষে প্রকাশ্যে এল ভারতে রেডমি নোট ১০টি ৫জি ফোন লঞ্চের দিন। গত মাসে রাশিয়ায় ডেবিউ করেছে এই ফোন। শোনা যাচ্ছে, রেডমি নোট ১০ ৫জি ফোনের রিব্র্যান্ডেড ভার্সান হিসেবে লঞ্চ হয়েছিল এই ফোন। অন্যদিকে, এই রেডমি নোট ১০ ৫জি ফোন আবার নাম বদলে ভারতে লঞ্চ হয়েছিল পোকো এম৩ প্রো ৫জি ফোন হিসেবে।

ভারতে কবে লঞ্চ হচ্ছে রেডমি নোট ১০টি ৫জি ফোন?

আগামী ২০ জুলাই ভারতে লঞ্চ হতে চলেছে রেডমি নোট ১০টি ৫জি স্মার্টফোন। শাওমি সংস্থার অধিকর্তা মনু কুমার জৈন ফোন লঞ্চের দিন জানিয়ে একটি টুইটও করেছেন। অন্যদিকে, ই-কমার্স সংস্থা অ্যামাজনে ইতিমধ্যেই এই ফোনের জন্য আলাদা একটি মাইক্রো সাইট তৈরি হয়েছে। অর্থাৎ অ্যামাজন থেকে যে এই ফোন কেনা যাবে, তা স্পষ্ট। গত সপ্তাহেই রেডমি নোট ১০টি ৫জি ফোনের লঞ্চ প্রসঙ্গে একটি টিজার পোস্টার লঞ্চ করেছিল অ্যামাজন। সেখানে বলা হয়েছিল রেডমির ‘fast and futuristic’ ফোন আসতে চলেছে ভারত।

ভারতে রেডমি নোট ১০টি ৫জি ফোনের দাম কত?

ভারতে রেডমি নোট ১০ ৫জি ফোনের দাম ২০ হাজার টাকার আশপাশে থাকবে বলে মনে করছেন বিশেষজ্ঞদের অনেকে। তবে ফোনের সঠিক দাম এবং স্টোরেজ কনফিগারেশনের ব্যাপারে কিছু জানাননি রেডমি কর্তৃপক্ষ। যদিও শোনা যাচ্ছে, রাশিয়ান ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতীয় মডেলের মিল থাকবে।

রেডমি নোট ১০টি ৫জি ফোনের সম্ভাব্য ফিচার

১। Android 11-based MIUI 12- এর সাহায্যে পরিচালিত হতে পারে ফোন।

২। এই ফোনে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস হোল-পাঞ্চ ডিসপ্লে থাকতে পারে, যার রিফ্রেশ রেট হতে পারে ৯০Hz।

৩। রেডমি নোট ১০টি ফোনে থাকতে পারে MediaTek Dimensity ৭০০ প্রসেসর।

৪। এই ফোনে ৬ জিবি পর্যন্ত র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ থাকার সম্ভাবনা রয়েছে।

৫। এই ফোনে থাকতে পারে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ৪৮ মেগাপিক্সেলের একটি মেন ক্যামেরার সঙ্গে থাকতে পারে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর। এছাড়াও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনা রয়েছে।

৬। এই ফোনের ব্যাটারি হতে পারে ৫০০০mAh। তার সঙ্গে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট থাকতে পারে।

৭। এই ফোনে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেনসর থাকার সম্ভাবনা রয়েছে।

৮। কানেকটিভিটি অপশন হিসেবে রেডমি নোট ১০টি ফোনে থাকতে পারে ডুয়াল সিমের স্লট, ডিয়াল ব্যান্দ ওয়াই-ফাই, ৫জি এবং ৪জি পরিষেবা, এনএফসি, ব্লুটুথ ভি ৫.১, টাইপ- সি ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিলিমিটারের অডিয়ো জ্যাক।

আরও পড়ুন- Realme Dizo: ভারতে দু’টি ২জি স্মার্টফোন লঞ্চ করেছে রিয়েলমির ব্র্যান্ড Dizo