Redmi Note 11 4G: ভারতে লঞ্চের আগে প্রকাশ্যে রেডমি নোট ১১ ৪জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন, দেখে নিন

রেডমির এই ফোনের সঙ্গে ভারতে লঞ্চ হবে রেডমি নোট ১১এস, একটি নতুন ৪৩ ইঞ্চির ৪কে টিভি এবং রেডমি ব্যান্ড প্রো।

Redmi Note 11 4G: ভারতে লঞ্চের আগে প্রকাশ্যে রেডমি নোট ১১ ৪জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন, দেখে নিন
৯ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে রেডমি নোট ১১ ৪জি ফোন। Photo Credit: GSMArena.com
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2022 | 8:00 AM

ভারতে আনুষ্ঠানিক লঞ্চের ঠিক আগের মুহূর্তে বেঞ্চমার্ক সাইট গিকবেঞ্চের তালিকায় (listing on benchmark site Geekbench) প্রকাশিত হয়েছে রেডমি নোট ১১ ৪জি ফোনের (Redmi Note 11 4G) সম্ভাব্য কয়েকটি স্পেসিফিকেশন। রেডমির এই ফোনের সঙ্গে ভারতে লঞ্চ হবে রেডমি নোট ১১এস (Redmi Note 11S), একটি নতুন ৪৩ ইঞ্চির ৪কে টিভি (43-inch 4K TV) এবং রেডমি ব্যান্ড প্রো (Redmi Band Pro)। বলা হচ্ছে, গ্লোবাল ভ্যারিয়েন্টের সঙ্গে ভারতে লঞ্চ হতে চলা রেডমি নোট ১১ ৪জি- র মিল থাকলেও চিনে লঞ্চ হওয়া ফোনের সঙ্গে ফারাক থাকবে। নতুন রেডমি ফোনের র‍্যাম এবং অপারেটিং সিস্টেম প্রসঙ্গে বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে গিকবেঞ্চের তালিকায় (Geekbench listing)

অন্যদিকে, MySmartPrice- এর তরফে জানানো হয়েছে গিকবেঞ্চের সাইটে শাওমির একটি ফোনের নাম দেখা গিয়েছে যার মডেল নম্বর 2201117TI। এই মডেল নম্বরের শেষে ‘আই’ থাকার অর্থা হল ওই ফোনের মডেল আসলে ‘ইন্ডিয়ান ভ্যারিয়েন্ট’। মনে করা হচ্ছে এই মডেল নম্বর রেডমি নোট ১১ ৪জি ফোনেরই। একই মডেল নম্বর গত বছর ডিসেম্বর মাসে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের সাইটেও দেখা গিয়েছিল।

রেডমি নোট ১১ ৪জি ফোনের ভারতীয় ভ্যারিয়েন্টের সম্ভাব্য স্পেসিফিকেশন

  • অ্যানড্রয়েড ১১- র সাহায্যে পরিচালিত হতে পারে এই ফোন। অন্তত ৬ জিবি র‍্যাম থাকবে এই ফোনে। একটি অক্টা-কোর চিপসেট থাকারও সম্ভাবনা রয়েছে যার কোডনাম ‘schedutil’। অনুমান এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর হতে পারে।
  • জানুয়ারি মাসে গ্লোবাল মার্কেটে লঞ্চ হয়েছিল রেডমির এই ফোন। সেখানে একটি ৬.৪৩ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে ছিল, যার রিফ্রেশ রেট ছিল ৯০ হার্টজ। একটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর ছিল ওই ফোনে। তার সঙ্গে যুক্ত ছিল ৬ জিবি পর্যন্ত LPDDR4X র‍্যাম। ফোনের পিছনের অংশের কোয়াড রেয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর ছিল রেডমি নোট ১১ ৪জি ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্টে। এছাড়াও ছিল একটি ৫০০০ এমএএইচ ব্যাটারি। আর তার সঙ্গে ছিল ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

আরও পড়ুন- Tecno Pova 5G: ভারতে লঞ্চ হয়েছে টেকনো পোভা ৫জি স্মার্টফোন, দাম কত? দেখুন বিভিন্ন স্পেসিফিকেশন

আরও পড়ুন- Poco M4 Pro 5G: ভারতে কবে লঞ্চ হতে চলেছে পোকো এম৪ প্রো ৫জি স্মার্টফোন? ঘোষণা হয়েছে দিনক্ষণ

আরও পড়ুন- Motorola Edge Series: ফেব্রুয়ারিতেই ভারতে লঞ্চ হতে চলেছে মোটোরোলা এজ সিরিজ, কবে কোন ফোন লঞ্চ হবে?