Redmi Note 11 Series: নতুন নামে ভারতে লঞ্চ হতে পারে রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস

রেডমি নোট ১১ সিরিজের ফোনের রয়েছে MediaTek চিপসেট। আর তার সঙ্গে যুক্ত রয়েছে সর্বোচ্চ ৮ জিবি পর্যন্ত র‍্যাম। এই সিরিজের তিনটি ফোনই IP53 রেটেড। অর্থাৎ ধুলো এবং জলের ক্ষেত্রে রেসিসট্যান্ট ডিভাইস হিসেবে কাজ করবে।

Redmi Note 11 Series: নতুন নামে ভারতে লঞ্চ হতে পারে রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস
রেডমি নোট ১১ ৫জি, অর্থাৎ বেস ভ্যারিয়েন্টের ভারতে লঞ্চ সম্পর্কে কিছু জানা যায়নি।
TV9 Bangla Digital

| Edited By: Sohini chakrabarty

Oct 31, 2021 | 11:41 AM

ভারতেও লঞ্চ হবে রেডমি নোট ১১ সিরিজ। সম্প্রতি এমনটাই শোনা গিয়েছে। তবে জানা গিয়েছে, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস মডেল ভারতে লঞ্চের সম্ভাবনা রয়েছে। এই স্মার্টফোন সিরিজের বেস ভ্যারিয়েন্ট অর্থাৎ ভ্যানিলা মডেল রেডমি নোট ১১ ৫জি ফোন ভারতে লঞ্চ হবে কি না, সে ব্যাপারে কিছু জানা যায়নি। প্রসঙ্গত উল্লেখ্য, চিনে ইতিমধ্যেই রেডমি নোট ১১ সিরিজের এই তিনটি মডেল অর্থাৎ রেডমি নোট ১১ ৫জি, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস- এই তিনটি ফোন লঞ্চ হয়েছে। গ্লোবাল মার্কেট বা ভারতে কবে রেডমি নোট ১১ সিরিজ লঞ্চ হবে সে ব্যাপারে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

অন্যদিকে শোনা যাচ্ছে, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস ভারতে লঞ্চ হবে নতুন নামে। টিপস্টার Kacper Skrzypek দাবি করেছেন, রেডমি নোট ১১ প্রো ভারতে লঞ্চ হতে পারে শাওমি ১১আই নামে। আর রেডমি নোট ১১ প্রো প্লাস মডেল ভারতে লঞ্চ হতে পারে শাওমি ১১আই হাইপার চার্জ নামে। তবে কেবলমাত্র ভারতেই নাকি রেডমি নোট ১১ সিরিজের এই দুই ফোনের নাম বদল হওয়ার সম্ভাবনা রয়েছে। গ্লোবাল মার্কেটে লঞ্চের ক্ষেত্রে এই ফোনের নাম পরিবর্তনের সম্ভাবনা নেই। এছাড়া এর আগে একবার শোনা গিয়েছিল যে রেডমি নোট ১১ ৫জি ফোন নাকি পোকো এম৪ প্রো ৫জি হিসেবে রিব্র্যান্ডেড হয়ে লঞ্চ হবে। প্রসঙ্গত উল্লেখ্য, আগামী ৯ নভেম্বর পোকো এম৪ প্রো ৫জি ফোন সত্যিই লঞ্চ হতে চলেছে। তবে সেটা চিনে।

অন্যদিকে জানা গিয়েছে যে, রেডমি নোট ১১ সিরিজের ফোনের রয়েছে MediaTek চিপসেট। আর তার সঙ্গে যুক্ত রয়েছে সর্বোচ্চ ৮ জিবি পর্যন্ত র‍্যাম। এই সিরিজের তিনটি ফোনই IP53 রেটেড। অর্থাৎ ধুলো এবং জলের ক্ষেত্রে রেডমি নোট ১১, রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাস, এই তিনটি ফোন রেসিসট্যান্ট ডিভাইস হিসেবে কাজ করবে। এদিকে রেডমি নোট ১১ ৫জি ফোনের ভারতে লঞ্চ প্রসঙ্গে কোনও উল্লেখ না থাকায় অনুমান করা হচ্ছে হয়তো এই ফোন একটি রেডমি ফোন হিসেবে দেশে লঞ্চ হতে পারে। অথবা ভারতে হয়তো লঞ্চ হবেই না রেডমি নোট ১১ সিরিজের বেস ভ্যারিয়েন্ট, ভ্যানিলা মডেল রেডমি নোট ১১ ৫জি ফোন।

আরও পড়ুন- JioPhone Next: জিওফোন নেক্সট সবচেয়ে সস্তা ফোন নয়! হারিয়ে দিল স্যামসাং গ্যালাক্সির কোন মডেল?

আরও পড়ুন- Vivo Diwali Offer: এই দিপাবলী উপলক্ষে ভিভোর ফোনে পাবেন চমৎকার ছাড়, মাত্র ১০১ টাকা ইএমআই দিয়েই পেয়ে যাবেন স্মার্টফোন…

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla