রাশিয়ার পর ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এ৩২, জেনে নিন সম্ভাব্য দাম-ফিচার

এই ফোনের ৪জি মডেলের ক্ষেত্রে থাকতে পারে কোয়াড ক্যামেরা সেটআপ, যার মধ্যে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

রাশিয়ার পর ভারতে আসছে স্যামসাং গ্যালাক্সি এ৩২, জেনে নিন সম্ভাব্য দাম-ফিচার
এই ফোনের ৪জি মডেল রাশিয়ায় লঞ্চ হয়েছে গতবছর। আর চলতি বছর জানুয়ারিতে লঞ্চ হয়েছে ৫জি মডেল।
Follow Us:
| Updated on: Feb 28, 2021 | 8:16 PM

ভারতে লঞ্চ হতে চলেছে স্যামসাং গ্যালাক্সি এ৩২। গত শুক্রবার একথা জানিয়েছে সংস্থা। তবে কবে থেকে স্যামসাং-এর এই ফোন ভারতের বাজারে পাওয়া যাবে, সেই নির্দিষ্ট দিনক্ষণ এখনও ঘোষণা করেননি কর্তৃপক্ষ। জানা গিয়েছে, 90Hz রিফ্রেশ রেট সমেত লঞ্চ হতে চলেছে স্যামসাং-এর এই নতুন স্মার্টফোন। এছাড়াও থাকছে কোয়াড ক্যামেরা সেটআপ, যার মধ্যে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা। মূলত ৪জি ফোনের ক্ষেত্রে এইসব পরিষেবা থাকতে পারে। মনে করা হচ্ছে আরও অনেক ভ্যারিয়েন্টে ভারতে লঞ্চ হতে পারে এই ফোন। শোনা যাচ্ছে, স্যামসাং গ্যালাক্সি এ৩২ ফোনে থাকতে পারে Helio G80 SoC এবং 5,000mAh ব্যাটারি।

সম্ভবত কালো, নীল, কালো এবং বেগুনি বা পার্পল রঙে পাওয়া যাবে এই ফোন। ইতিমধ্যেই এই ফোনের ৪জি মডেল লঞ্চ হয়েছে রাশিয়ায়। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজের দুই ফোনের দাম ভারতীয় মুদ্রায় ১৯ থেকে ২২ হাজার টাকার মধ্যে। এখনও নির্দিষ্ট দাম জানা না গেলেও, ভারতে এই ফোনের দাম রাশিয়ার মতোই হবে বলে অনুমান করা হচ্ছে। ভারতে লঞ্চ হলে তারপর স্যামসাং এ৩২-এর দাম নির্ধারণ করা হবে বলে শোনা গিয়েছে।

সম্ভাব্য ফিচার-

১। ৪জি এবং ৫জি মডেলে ফিচারের ফারাক দেখা যাবে। ডিসপ্লে রিফ্রেশ রেট, ক্যামেরা স্পেসিফিকেশন সবই হবে আলাদা। মূলত ৪ জিবি র‍্যামের মডেলের ক্ষেত্রে ৬.৪ ইঞ্চি HD+ Super AMOLED display থাকবে। রিফ্রেশ রেট 90Hz। এছাড়াও থাকবে Infinity-U notch।

২। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ, দুই ভ্যারিয়েন্টেই লঞ্চ হবে এই ফোন। থাকতে পারে এক্সপ্যান্ডিং স্টোরেজ অর্থাৎ মাইক্রো এসডি কার্ড (up to 1TB) স্লট।

৩। কোয়াড ক্যামেরা সেটআপে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ছাড়াও থাকতে পারে ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি ক্যামেরা এবং আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এছাড়াও থাকতে পারে ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর এবং একটি ২ মেগাপিক্সেল ডেপথ সেনসর। এছাড়া সেলফির জন্য থাকতে পারে ২০ মেগাপিক্সেল ক্যামেরা।

৪। 5,000mAh ব্যাটারির সঙ্গে থাকতে পারে 15W ফাস্ট চার্জিং, ইউএসবি টাইপ-সি পোর্ট, আন্ডারস্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার।