স্যামসাং গ্যালাক্সির দু’টি ৫জি ফোন আসছে খুব তাড়াতাড়ি, কী কী ফিচার থাকতে পারে এই দুই স্মার্টফোনে?

স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি এবং স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি... এই দুটো ফোন লঞ্চের সম্ভাবনা রয়েছে।

স্যামসাং গ্যালাক্সির দু'টি ৫জি ফোন আসছে খুব তাড়াতাড়ি, কী কী ফিচার থাকতে পারে এই দুই স্মার্টফোনে?
ছবি প্রতীকী।

স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন খুব তাড়াতাড়ি লঞ্চ হবে বলে শোনা গিয়েছে। এর পাশাপাশি ওয়াই-ফাই অ্যালায়েন্স সার্টিফিকেশন সাইটে এই ফোনের হদিশ পাওয়া গিয়েছে। যদিও ফোনের কোনও ফিচারের প্রসঙ্গে কিছুই জানা যায়নি। তবে এটা স্পষ্ট হয়েছে যে দ্রুতই লঞ্চ হবে স্যামসাং গ্যালাক্সির এই ৫জি ফোন। এই নির্দিষ্ট ওয়েবসাইটের মাধ্যমে ফোনের মডেল কোড SM-E426B/DS জানা গিয়েছে। এছাড়াও জানা গিয়েছে, স্যামসাং গ্যালাক্সি এফ সিরিজের এই ৫জি ফোনে থাকবে 2.4GHz এবং 5GHz ওয়াই-ফাই কানেকটিভিটি।

অন্যদিকে, GSMArena রিপোর্ট অনুসারে স্যামসাং গ্যালাক্সি এফ৪২ ৫জি ফোন আসলে গ্যালাক্সি এম৪২ ৫জি মডেলের রিপ্যাকেজড ভার্সান। স্যামসাং গ্যালাক্সি এম৪২ ৫জি ফোন লঞ্চ হয়েছে গত মাসে অর্থাৎ এপ্রিলে। যেহেতু এই ফোনের রিপ্যাকেজড ভার্সান তাই এফ৪২ ৫জি মডেলে ৬.৬ ইঞ্চির এইচডি প্লাস সুপার AMOLED ডিসপ্লে থাকার সম্ভাবনা রয়েছে।

এর পাশাপাশি আবার জানা গিয়েছে, স্যামসাং অন্য একটি নতুন ফোন গ্যালাক্সি এম৫২ ৫জি- র উপর কাজ শুরু করেছে। এই ফোন আবার গ্যালাক্সি এফ৫২ ৫জি মডেলের রিপ্যাকেজড ভার্সান। স্যামসাং গ্যালাক্সি এফ৫২ ৫জি ফোনও কিছুদিন আগেই লঞ্চ হয়েছে। সূত্রের খবর, স্যামসাং গ্যালাক্সি এম৫২ ৫জি ফোনেও থাকতে পারে ৬.৬ ইঞ্চির ডিসপ্লে। এক্ষেত্রে ফুল এইচডি প্লাস স্ক্রিন থাকবে, যার রিফ্রেশ রেট ১২০Hz। এই ফোনে থাকতে পারে Qualcomm Snapdragon 750G প্রসেসর। এছাড়াও থাকতে পারে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ড স্টোরেজ।

ক্যামেরার ক্ষেত্রে এই ফোনে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর। সেই সঙ্গে থাকতে পারে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ২ মেগাপিক্সেলের ডেপথ সেনসর এবং এ মেগাপিক্সেলের ম্যাক্রো সেনসর। এছাড়াও থাকতে পারে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

আরও পড়ুন- দ্রুত ভারতে লঞ্চ হবে রিয়েলমি এক্স৭ ম্যাক্স ৫জি, দেখে নিন এই ফোনের সম্ভাব্য দাম এবং ফিচার

তবে স্যামসাং গ্যালাক্সি এই দু’টি ফোন কবে লঞ্চ হবে সে ব্যাপারে এখনও নির্দিষ্ট ভাবে কিছু জানায়নি স্যামসাং কর্তৃপক্ষ। তবে আগামী দিনে দুটো ফোন প্রসঙ্গেই আরও নতুন ফিচারের তথ্য প্রকাশ পাবে বলে অনুমান করেছেন বিশেষজ্ঞরা।