Samsung Galaxy M13 লঞ্চ হয়ে গেল, Exynos 850 প্রসেসর, 50MP ক্যামেরা, সস্তায় একাধিক জম্পেশ ফিচার্স

Galaxy M13 Specifications And Features: স্যামসাং গ্যালাক্সি এম১৩ ফোনটি লঞ্চ হয়ে গেল। ফোনটির দাম না জানা গেলেও ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জানা গিয়েছে। সেগুলিই একবার দেখে নেওয়া যাক।

Samsung Galaxy M13 লঞ্চ হয়ে গেল, Exynos 850 প্রসেসর, 50MP ক্যামেরা, সস্তায় একাধিক জম্পেশ ফিচার্স
চমৎকার লুক ও হাল্কা Samsung Galaxy M13।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

May 27, 2022 | 2:13 PM

দক্ষিণ কোরিয়ান টেক জায়ান্ট Samsung একটি দুর্ধর্ষ স্মার্টফোন নিয়ে হাজির হয়েছে। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম Samsung Galaxy M13। ফোনটির দাম এখনও পর্যন্ত জানা যায়নি। কবে থেকে বিক্রিবাট্টা আরম্ভ হবে, জানা যায়নি তাও। তবে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে লিস্টিংয়ের কারণে ফোনটির ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জানা গিয়েছে। এই Galaxy M13 ফোনে রয়েছে একটি অক্টা-কোর Exynos 850 প্রসেসর। অত্যন্ত শক্তিশালী একটি 5,000mAh ব্যাটারি রয়েছে, যা 15W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই গ্যালাক্সি স্মার্টফোনে একটি 6.6 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে দেওয়া হয়েছে ও রয়েছে একটি ওয়াটারড্রপ-স্টাইল নচ। একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপও দেওয়া হয়েছে ফোনটিতে।

Samsung Galaxy M13 ফিচার্স ও স্পেসিফিকেশনস

Galaxy M13 ফোনটিতে একটি 6.6 ইঞ্চির Infinity-V ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ফুল HD+ রেজ়োলিউশন সাপোর্ট করবে। পারফরম্যান্সের জন্য এই ফোনে দেওয়া হয়েছে একটি অক্টা-কোর Exynos 850 প্রসেসর, যা পেয়ার করা থাকছে 4GB পর্যন্ত RAM এবং 128GB পর্যন্ত স্টোরেজের সঙ্গে। এছাড়াও রয়েছে একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লট যার সাহায্যে ফোনের স্টোরেজ 1TB পর্যন্ত বাড়িয়ে নেওয়া যেতে পারে। সফ্টওয়্যার হিসেবে ফোনটিতে রয়েছে Android 12 ভিত্তিক One UI 4.1 অপারেটিং সিস্টেম।

এই হ্যান্ডসেটে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে একটি 50MP সেন্সর দেওয়া হয়েছে। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি 5MP আলট্রা ওয়াইড সেন্সর এবং আর একটি 2MP ডেপথ সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনে রয়েছে একটি 8MP ফ্রন্ট ফেসিং সেন্সর।

বায়োমেট্রিক সিকিওরিটির জন্য এই Samsung Galaxy M13 ফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। Samsung Knox মোবাইল সিকিওরিটি প্ল্যাটফর্মও দেওয়া হয়েছে ফোনটিতে। ডিপ গ্রিন, লাইট ব্লু এবং অরেঞ্জ কপার – এই তিনটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে ফোনটির।

প্রসঙ্গত, এই ফোনের আগের মডেলটি অর্থাৎ Galaxy M12 ভারতে গত বছর অর্থাৎ 2021 সালে লঞ্চ হয়েছিল। এই ফোনের 4GB + 64GB মডেলের দাম 10,999 টাকা। ব্ল্যাক, এলিগেন্ট ব্লু এবং ট্রেন্ডি ইমারেল্ড গ্রিন এই তিনটি কালার ভ্যারিয়েন্টে উপলব্ধ রয়েছে ফোনটি।

15,000 টাকার কম দামের ফোন ভারতে আর বিক্রি করবে না Samsung

এই খবরটিও পড়ুন

ভারতে আর 15,000 টাকা দামের কমে ফোন বিক্রি করবে না Samsung। সম্প্রতি এমনই সম্ভাবনার কথা জানা গিয়েছে। আর তার অন্যতম কারণ হল, এ দেশে সংস্থাটির কম দামের ফোনগুলির বিক্রিবাট্টা কমে গিয়েছে। সেই কারণেই এবার থেকে মূলত 15,000 টাকা থেকে শুরু করে 20,000 টাকা ও তার বেশি দামের ফোনগুলির উপরে ফোকাস করতে চাইছে দক্ষিণ কোরিয়ার এই স্মার্টফোন জায়ান্ট।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla