Samsung Galaxy S22 Ultra: স্যামসাংয়ের আসন্ন এই আলট্রা মডেলের কানেক্টিভিটি ফিচার্স লিক, থাকছে S Pen সাপোর্ট

Samsung Galaxy S22 Ultra Specifications: লঞ্চের আগেই গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনটি এবার স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইটেই চলে এল। সেখান থেকে আসন্ন এই ফ্ল্যাগশিপ ফোন সম্পর্কে কী কী জানা গিয়েছে, দেখে নিন।

Samsung Galaxy S22 Ultra: স্যামসাংয়ের আসন্ন এই আলট্রা মডেলের কানেক্টিভিটি ফিচার্স লিক, থাকছে S Pen সাপোর্ট
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2021 | 12:38 PM

লঞ্চের কয়েক দিন আগে সংস্থার অফিসিয়াল সাইটে চলে এল স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা (Samsung Galaxy S22 Ultra)। চিনে স্যামসাং-এর অফিসিয়াল ওয়েবসাইটে এই ফোনের মডেল নম্বরও নজরে এসেছে। পাশাপাশি এই ফোনটি আবার FCC সার্টিফিকেশন ওয়েবসাইটেও হাজির হয়ে গিয়েছে একটি S Pen সহযোগে। যদিও সংস্থার তরফ থেকে এই ফোনের লঞ্চ ডেট, ফিচার্স ও উপলব্ধতা সংক্রান্ত কোনও তথ্য জানানো হয়নি।

চিনে স্যামসাং-এর সাপোর্ট ওয়েবসাইট থেকে ফোনটি সর্বপ্রথম পর্যবেক্ষণ করেন টিপস্টার স্নুপি। সেখানে এই ফোনের যে মডেল নম্বর দেখা গিয়েছে, তা হল SM-S908U। এই একই মডেল নম্বর আবার এর আগেও একাধিক রিপোর্টে ধরা পড়েছিল। যদিও লিস্টিং থেকে এই ফোনের কোনও খুঁটিনাটি তথ্য এখনও পর্যন্ত জানা যায়নি। তবে সেই টিপস্টার ইঙ্গিত দিয়েছেন যে, স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের প্রডাকশন ‘ফুল স্যুইংয়ে’ চলছে।

এর আগে একাধিক রিপোর্ট থেকে স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনের ডিজাইন ও স্পেসিফিকেশনস সংক্রান্ত একাধিক তথ্য জানা গিয়েছিল। সেই সময় S Pen সহযোগে ফোনটির উপস্থিতি নজরে এসেছিল। পাশাপাশি জানানো হয়েছিল, ফেব্রুয়ারি মাসে লঞ্চ হতে পারে এই আসন্ন ফ্ল্যাগশিপ সরিজ। এরই মধ্যে এবার FCC-তেও দেখা মিলল ফোনটির। আর সেখান থেকে ফোনের কানেক্টিভিটি সংক্রান্ত একাধিক খুঁটিনাটি তথ্য জানা গিয়েছে।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, আসন্ন এই স্মার্টফোনে থাকছে মাল্টিব্যান্ড LTE, 5G NR, Wi-Fi 6 সাপোর্ট, ব্লুটুথ এবং NFC। এই গ্যালাক্সি এস২২ ফোনে আলট্রা-ওয়াইডব্যান্ড (UWB) প্রযুক্তিও দেওয়া হচ্ছে। এই স্মার্টফোনে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলেও জানা গিয়েছে। এদিকে এই গ্যালাক্সি এস২২ আলট্রা ফোনে যে S Pen সাপোর্ট থাকছে তার মডেল নম্বর আবার EJ-PS908। এছাড়াও FCC ওয়েবসাইটে এই ফোনের একটি LED কভারও দেখা গিয়েছে, যার মডেল নম্বর EF-NS908। প্রসঙ্গত, গত সপ্তাহেই স্যামসাং গ্যালাক্সি এস২২ এবং স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা ফোন দুটি দেখা গিয়েছিল FCC ওয়েবসাইটে। সেখানে আসন্ন এই দুই ফোনেরই কানেক্টিভিটি স্পেসিফিকেশনস সম্পর্কে জানা গিয়েছিল।

এদিকে আবার ১০ ডিসেম্বর গিকবেঞ্চে হাজির হয়েছিল গ্যালাক্সি এস২২। সেখানে ফোনের যে মডেল নম্বরটি দেখা গিয়েছিল, তা হল SM-908U। জানা গিয়েছে, এই স্যামসাং গ্যালাক্সি এস২২ আলট্রা স্মার্টফোনটি সফ্টওয়্যারের দিক থেকে Snapdragon 8 Gen 1 SoC বা একটি Exynos প্রসেসর দ্বারা চালিত হবে। বিশ্বের বিভিন্ন মার্কেটের উপরে নির্ভর করবে আসন্ন এই শ্মার্টফোনের প্রসেসর। এছাড়াও জানা গিয়েছে, দুটি স্টোরেজ ভ্যারিয়েন্ট থাকতে পারে এই ফোনের 12GB + 128GB এবং 16GB + 512GB।

আরও পড়ুন: Oppo Find X4: আনুষ্ঠানিক লঞ্চের আগে প্রকাশ্যে ওপ্পো ফাইন্ড এক্স৪ ফোনের সম্ভাব্য দাম এবং স্পেসিফিকেশন

আরও পড়ুন: Moto Edge X30: চিনে লঞ্চ হয়েছে মোটো এজ এক্স৩০ ফোন, রয়েছে স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর

আরও পড়ুন: Smartphones: স্যামসাং, ওয়ানপ্লাস এবং আরও অনেক স্মার্টফোন… ২০২২ সালে নজর থাকুক এই পাঁচটি ফোনে