Vivo T1 5G Launch Date In India: ৯ ফেব্রুয়ারি ভারতে আসছে ভিভো টি-সিরিজের প্রথম ফোন, দাম হবে ২০,০০০ টাকার কম

Vivo T1 5G Specifications: পারফর্ম্যান্সের জন্য এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর। থাকছে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Vivo T1 5G Launch Date In India: ৯ ফেব্রুয়ারি ভারতে আসছে ভিভো টি-সিরিজের প্রথম ফোন, দাম হবে ২০,০০০ টাকার কম
ভিভো টিওয়ান ৫জি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2022 | 4:42 PM

নতুন বছরে ইতিমধ্যেই ভারতীয়দের জন্য দুটি স্মার্টফোন নিয়ে এসেছে ভিভো (Vivo)। এবার সংস্থার প্রথম টি-সিরিজের (T-Series Phone) ফোনের সঙ্গে ভারতবাসীর পরিচয় করাতে চলেছে চিনের এই স্মার্টফোন প্রস্তুতকারক সংস্থা। সেই ফোনটির নাম হল, ভিভো টিওয়ান ৫জি (Vivo T1 5G) বা ভিভো টি১ ৫জি। ভিভো-র তরফ থেকে এদিন ঘোষণা করা হয়েছে যে, ৯ ফেব্রুয়ারি ভারতে এই ফোনটি লঞ্চ করা হবে। গত অক্টোবরে এই ফোনটি এবং ভিভো টি১এক্স নামে আর একটি মডেল লঞ্চ করা হয়েছিল এই টি-সিরিজে।। সেই ফোন দুটিতে প্রসেসর হিসেবে ছিল, একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি এবং মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০। কয়েক দিন আগেই একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল যে, এবার থেকে ওয়াই সিরিজের ফোন বন্ধ করে টি-সিরিজের ফোন লঞ্চ করবে ভিভো। শীঘ্রই ভিভো টি১ ৫জি মডেলের স্পেসিফিকেশনও জানাবে সংস্থাটি।

দাম ও উপলব্ধতা (সম্ভাব্য)

ভিভো টি১ ৫জি ফোনের দাম সম্পর্কে ভিভো-র তরফ থেকে অফিসিয়ালি কিছুই জানানো হয়নি এখনও পর্যন্ত। তবে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, ফোনটির দাম হবে ২০,০০০ টাকার মধ্যেই। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, “২০ হাজার টাকার ক্যাটেগরিতে সবতেকে দ্রুতগামী পারফর্মিং এবং পাতলা ফোন হতে চলেছে এই ভিভো টি১ ৫জি।” চিনে এই ফোনটি যখন লঞ্চ করা হয়েছিল, তখন তার ৮জিবি ও ১২৮জিবি মডেলের দাম ছিল সিএনওয়াই ২,১৯৯ বা ২৫,৮০০ টাকা প্রায়। এছাড়াও ফোনটির ৮জিবি ও ২৫৬জিবি এবং ১২জিবি ও ২৫৬জিবি মডেলের দাম ছিল যথাক্রমে সিএনওয়াই ২,৩৯৯ বা ২৮,১০০ টাকা এবং সিএনওয়াই ২,৫৯৯ বা ৩০,৫০০ টাকা। ভিভো আরও একটি বিষয় জানিয়েছে যে, এই ফোনটি কেবল মাত্র ফ্লিপকার্ট থেকেই বিক্রি করা হবে।

ফিচার্স ও স্পেসিফিকেশনস (সম্ভাব্য)

ডুয়াল সিম সাপোর্টেড এই ভিভো টি১ ৫জি ফোনটি সফ্টওয়্যারের দিক থেকে অ্য়ান্ড্রয়েড ১১ ভিত্তিক অরিজিন অপারেটিং সিস্টেম দ্বারা চালিত হবে। এই স্মার্টফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে, যার রেজোলিউশন ১০৮০x২৪০০ পিক্সেলস, রিফ্রেশ রেট ১২০ হার্ৎজ় এবং টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্ৎজ়। পারফর্ম্যান্সের জন্য এই ফোনে রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮জি প্রসেসর, যা পেয়ার করা থাকছে ১২জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬জিবি পর্যন্ত বিল্ট-ইন স্টোরেজের সঙ্গে।

ভিভো টি১ ৫জি ফোনে রয়েছে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেল সেন্সর, একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য ফোনটিতে রয়েছে একটি ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর।

৫জি, ৪জি এলটিই, ওয়াই-ফাই ৬, ব্লুটুথ ভি৫.২, জিপিএস/এ-জিপিএস, ইউএসবি টাইপ-সি এবং একটি ৩.৫মিমি হেডফোন জ্যাক – কানেক্টিভিটির দিক থেকে এই ভিভো ফোনে থাকছে সব ফিচার্সই। এই স্মার্টফোনে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও দেওয়া হয়েছে। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে, যা ৪৪ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

আরও পড়ুন: ইনফিনিক্সের প্রথম ৫জি স্মার্টফোন লঞ্চ হতে পারে শীঘ্রই, তার আগেই ডিজ়াইন ও গুরুত্বপূর্ণ ফিচার্স লিক

আরও পড়ুন: মাত্র ২৫,১৪৯ টাকায় আইফোন ১২ মিনি, ফ্লিপকার্ট ইলেকট্রনিক্স সেলে অনবদ্য অফার

আরও পড়ুন: ডিজ়াইনে হুবহু আইফোন! খুব কম দামে লঞ্চ হল জিওনি জি১৩ প্রো, ফিচার্স দেখে নিন