Vivo Y21e Launched In India: ১২,৯৯০ টাকায় ভারতে এল ভিভো ওয়াই২১ই, কম দামে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স

Vivo Y21e Specifications: সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ফোনে এই মুহূর্তের সেরা ইন-ক্লাস ফিচার্স দেওয়া হয়েছে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের মধ্যে রয়েছে ক্ষতিকারক নীল আলো ফিল্টার করার জন্য আই প্রোটেকশন মোড এবং স্মার্টফোনটি আনলক করার জন্য ফেস ওয়েক।

Vivo Y21e Launched In India: ১২,৯৯০ টাকায় ভারতে এল ভিভো ওয়াই২১ই, কম দামে একাধিক গুরুত্বপূর্ণ ফিচার্স

শুক্রবার ভারতে একটি নতুন ফোন নিয়ে এল ভিভো। সংস্থার সেই লেটেস্ট হ্যান্ডসেটের নাম ভিভো ওয়াই২১ই (Vivo Y21e)। পকেট-ফ্রেন্ডলি এই স্মার্টফোনে পারফর্ম্যান্সের জন্য রয়েছে একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। শক্তিশালী একটি ৫০০০এমএএইচ ব্যাটারিও রয়েছে, যা ফাস্ট চার্জিং এবং রিভার্স চার্জিং দুইই সাপোর্ট করবে। তবে কেবল মাত্র একটি কনফিগারেশনই এই ফোনটি আপাতত নিয়ে আসা হয়েছে ভারতে। আর সেই মডেলের দাম (Vivo Y21e Price In India) ১২,৯৯০ টাকা। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই ফোনে এই মুহূর্তের সেরা ইন-ক্লাস ফিচার্স দেওয়া হয়েছে। অন্যান্য গুরুত্বপূর্ণ ফিচার্সের (Vivo Y21e Features) মধ্যে রয়েছে ক্ষতিকারক নীল আলো ফিল্টার করার জন্য আই প্রোটেকশন মোড এবং স্মার্টফোনটি আনলক করার জন্য ফেস ওয়েক।

দাম ও উপলব্ধতা

ভিভো ওয়াই২১ই ফোনটি ভারতে একটি মাত্রই স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। সেই ৩জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ১২,৯৯০ টাকা। ফোনের দাম ও স্টোরেজ ভ্যারিয়েন্ট সম্পর্কে নিশ্চিত হওয়া গিয়েছে জনপ্রিয় প্রযুক্তি-বিষয়ক সংবাদমাধ্যম গ্যাজেটস ৩৬০-এর একটি রিপোর্ট থেকে। এই ফোনে এক্সটেন্ডেড র‌্যাম ফিচার্সও দিয়েছে ভিভো, যার সাহায্য়ে বিল্ট-ইন স্টোরেজ থেকে আরও ০.৫জিবি অতিরিক্ত র‌্যাম হিসেবে ব্যবহার করা যাবে। ১৪ জানুয়ারি থেকে ভিভো-র অনলাইন স্টোর এবং দেশের বিভিন্ন রিটেল আউটলেট থেকে ফোনটি কেনাকাটির জন্য উপলব্ধ হয়েছে। ডায়মন্ড গ্লো এবং মিডনাইট ব্লু এই দুই কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে ফোনটি।

স্পেসিফিকেশন ও ফিচার্স

ডিসপ্লে – এই ভিভো ওয়াই২১ই ফোনে রয়েছে একটি ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস এলসিডি হালো ফুল ভিউ ডিসপ্লে, যার রেজোলিউশন ৭২০x১৬০০ পিক্সেলস। ক্ষতিকারক নীল আলো থেকে ইউজারদের চোখ রক্ষা করার জন্য রয়েছে আই প্রোটেকশন মোড।

সফ্টওয়্যার ও প্রসেসর – সফ্টওয়্য়ার হিসেবে এই ফোনে রয়েছে অ্যান্ড্রয়েড ১২-ভিত্তিক ফানটাচ ওএস ১২। অন্য দিকে পারফর্ম্যান্সের জন্য একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দেওয়া হয়েছে এই ফোনে।

ক্যামেরা – ফটোগ্রাফি ডিপার্টমেন্টে ঢেলে সাজানো হয়েছে এই ভিভো ফোনটি। ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপের এই ফোনে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে থাকছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ভিভো ওয়াই২১ই ফোনে দেওয়া হয়েছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। পার্সোনালাইজড পোর্ট্রেইট মোড, সুপার এইচডিআর এবং ফেস বিউটি মোড-সহ একাধিক ফিচার্স সাপোর্ট করে ভিভো-র এই লেটেস্ট ফোনের ক্যামেরা ডিপার্টমেন্ট।

ব্যাটারি ও চার্জিং – মজবুত একটি ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে ফোনটিতে যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। রিভার্স চার্জিং ফিচারও থাকছে এই ভিভো মডেলে যার সাহায্যে স্মার্টওয়াচ এবং ইয়ারফোন চার্জ করা যাবে।

কানেক্টিভিটি – ৪জি এলটিই, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট এবং ব্লুটুথ ভি৫-সহ কানেক্টিভিটির দিক থেকে একাধিক ফিচার্স রয়েছে এই ফোনে।

অন্যান্য ফিচার্স – স্মার্টফোন আনলক করার জন্য দেওয়া হয়েছে একটি ফেস ওয়েক ফিচার। রয়েছে মাল্টি টার্বো ৫.০, যার সাহায্যে এনহ্যান্সড ডেটা কানেকশন, সিস্টেম প্রসেসর স্পিড এবং পাওয়ার-সেভিং পারফর্ম্যান্স পাওয়া যেতে পারে। এছাড়াও গেমারদের দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা দিতে ভিভো ওয়াই২১ই ফোনে রয়েছে আলট্রা গেম মোড।

আয়তন ও ওজন – ভিভো ওয়াই২১ই ফোনের আয়তন মাত্র ১৬৪ মিমি এবং ওজন ১৮২ গ্রাম।

আরও পড়ুন: ওয়ানপ্লাস ৯আরটি ৫জি লঞ্চ হল ভারতে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, দাম ও সমগ্র ফিচার্স দেখে নিন

আরও পড়ুন: ২৪,০০০ টাকা ছাড়ে আইফোন ১৩! এখন না কিনলে আর কবে?

আরও পড়ুন: এক ধাক্কায় ভারতে ১,০০০ টাকা সস্তা হল ভিভো ওয়াই৭২ ৫জি

Published On - 10:47 pm, Fri, 14 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla