Vivo Y21G: সস্তার ভিভো ওয়াই২১জি লঞ্চ হল ভারতে, ৬.৫১ ইঞ্চির বড় ডিসপ্লে, ৫,০০০এমএএইচ ব্যাটারি, দাম ১৩,৯৯০ টাকা

Price And Specifications: মাত্র ১৪,০০০ টাকা বাজেটের মধ্যেই ভারতে লঞ্চ হয়ে গেল ভিভো ওয়াই২১জি ফোনটি। এই নতুন ফোনের ফিচার্স ও স্পেসিফিকেশনস সম্পর্কে জেনে নিন।

Vivo Y21G: সস্তার ভিভো ওয়াই২১জি লঞ্চ হল ভারতে, ৬.৫১ ইঞ্চির বড় ডিসপ্লে, ৫,০০০এমএএইচ ব্যাটারি, দাম ১৩,৯৯০ টাকা
দুরন্ত লুকের ভিভো ওয়াই২১জি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 1:50 PM

দেশে ফের একটি সস্তার স্মার্টফোন (Smartphone) লঞ্চ করল ভিভো (Vivo)। সংস্থার সেই লেটেস্ট ফোনটির নাম ভিভো ওয়াই২১জি (Vivo Y21G)। মাত্র ১৩,৯৯০ টাকায় এই নতুন ভিভো হ্যান্ডসেটটি ভারতে নিয়ে আসা হয়েছে। ইতিমধ্যেই ভিভো-র অফিসিয়াল ওয়েবসাইট এবং বিভিন্ন ই-কমার্স প্ল্যাটফর্ম ও রিটেল স্টোরে ফোনটির বিক্রিবাট্টাও আরম্ভ হয়ে গিয়েছে। ভিভো ওয়াই২১জি ফোনের মোট দুটি কালার ভ্যারিয়েন্ট রয়েছে – মিডনাইট ব্লু এবং ডায়মন্ড গ্লো। একাধিক আকর্ষণীয় ফিচার্স রয়েছে ফোনটির। রয়েছে একটি ৬.৫১ ইঞ্চির এলসিডি স্ক্রিন, একটি ১৩ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা। পারফর্ম্যান্সের দিক থেকে ভিভো ওয়াই২১জি ফোনটি চালিত হবে একটি মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসরের সাহায্যে। অত্যন্ত শক্তিশালী একটি ৫,০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে।

ভিভো ওয়াই২১জি ফোনটির বিশেষত্ব কী

ভারতে নিজেদের বাজেট স্মার্টফোনের পোর্টফোলিও অনেক দিন ধরেই বাড়ানোর চেষ্টা করে যাচ্ছে ভিভো। উদ্দেশ্য একটাই, শাওমি ও স্যামসাংয়ের মতো সংস্থাগুলিকে টেক্কা দিয়ে দেশের মার্কেটে ১৫,০০০ টাকা বাজেট সেগমেন্টে জাঁকিয়ে বসা। এই নতুন ভিভো ওয়াই২১জি ফোনটির স্লিক বডির কারণে তার লুক চমৎকার। দুর্দান্ত পারফর্ম্যান্সের জন্য রয়েছে একটি ঠিকঠাক প্রসেসর, অ্যান্ড্রয়েড ১২ সাপোর্টেড এই ফোনের র‌্যাম বাড়িয়ে নেওয়া যেতে পারে। তাই সব দিক থেকে ১৪,০০০ টাকার মধ্যেই কাস্টমারদের জন্য একটি সেরা স্মার্টফোন হতে পারে ভিভো ওয়াই২১জি।

৬.৫১ ইঞ্চির এলসিডি ডিসপ্লে

ভিভো ওয়াই২১জি ফোনে রয়েছে একটি ওয়াটারড্রপ নচ ডিজ়াইন ও তার সঙ্গে স্লিম বেজ়েল, একটি প্লাস্টিক বডি এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের রিয়ার প্যানেলে রয়েছে ডুয়াল ক্যামেরা সেটআপ, যেখানে পেয়ার করা থাকছে এলইডি ফ্ল্যাশ। একটি ৬.৫১ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে, যার রেজ়োলিউশন ৭২০x১৬০০ পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিএ ২০:৯ এবং পিক্সেল ডেনসিটি ২৭০পিপিআই।

১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা

ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপের এই ভিভো ওয়াই২১জি ফোনে প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে দেওয়া হয়েছে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো স্ন্যাপার। সেলফি ও ভিডিয়ো কলিংয়ের জন্য এই ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং সেন্সর রয়েছে।

অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেমে দৌড়বে

পারফর্ম্যান্সের জন্য ভিভো ওয়াই২১জি ফোনে রয়েছে একটি মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর। সফ্টওয়্যারের দিক থেকে ফোনটি চালিত হবে ফানটাচ অপারেটিং সিস্টেম ভিত্তিক অ্যান্ড্রয়েড ১২-র সাহায্যে। একটি মাত্রই ভ্যারিয়েন্ট রয়েছে ফোনের, সেটি হল ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ। ৫০০০এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে এই ফোনে, যা ১৮ওয়াট চার্জিং সাপোর্ট করবে। কানেক্টিভিটির দিক থেকে রয়েছে ডুয়াল-সিম, ওয়াই-ফাই ৫, ব্লুটুথ ৫.০, জিপিএস, একটি হেডফোন জ্যাক এবং টাইপ-সি পোর্ট।

দাম ও উপলব্ধতা

ভিভো ওয়াই২১জি ফোনের ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি স্টোরেজ মডেলের দাম ভারতে ১৩,৯৯০ টাকা। দেশের সমস্ত অফলাইন এবং অনলাইন স্টোর্স থেকে ফোনটি ইতিমধ্যেই কেনাকাটির জন্য উপলব্ধ হয়েছে।

আরও পড়ুন: বাথরুমের থেকেও বেশি নোংরা আপনার স্মার্টফোন! সুস্থ থাকতে পরিষ্কার করার সঠিক পদ্ধতিটা আজই জেনে নিন

আরও পড়ুন: ভারতে এসে গেল বিশ্বের প্রথম পরিবেশ-বান্ধব স্মার্টফোন রিয়েলমি জিটি ২ প্রো, বড় ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, দাম কত?

আরও পড়ুন: ভারতে লঞ্চ হয়েছে রিয়েলমি ৯ ৪জি, দেখে নিন এই ফোনের দাম ও ফিচার্স