Xiaomi 11T Pro: ভারতে শাওমি ১১টি প্রো ফোন কেনা যাবে অ্যামাজন থেকে, লঞ্চের আগে ঘোষণা ই-কমার্স সংস্থার

আগামী ১৯ জানুয়ারি ভারতে লঞ্চ হবে শাওমি ১১টি প্রো স্মার্টফোন। এই ৫জি ফোনই আসলে শাওমির আসন্ন 'হাইপারফোন'।

Xiaomi 11T Pro: ভারতে শাওমি ১১টি প্রো ফোন কেনা যাবে অ্যামাজন থেকে, লঞ্চের আগে ঘোষণা ই-কমার্স সংস্থার
ভারতে আসছে শাওমির নতুন হাইপারফোন শাওমি ১১টি প্রো ৫জি স্মার্টফোন।

ভারতে লঞ্চ হতে চলেছে শাওমি ১১টি প্রো ফোন। এটিই আসলে শাওমির আসন্ন ‘হাইপারফোন’। আগামী ১৯ জানুয়ারি ভারতে লঞ্চ হবে এই স্মার্টফোন। আনুষ্ঠানিক লঞ্চের আগে ই-কমার্স সংস্থা নিশ্চিত ভাবে ঘোষণা করেছে যে এই ফোন তাদের সাইট থেকে কেনা যাবে। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর অর্থাৎ ২০২১ সালে ইউরোপে এই ফোন লঞ্চ হয়েছিল। এবার পালা ভারতের। অ্যামাজন ই-কমার্স সংস্থার ওয়েবসাইটে ইতিমধ্যেই এই ফোনের একটি ওয়েবপেজ তৈরি হয়েছে। অ্যামাজন ইন্ডিয়া ছাড়াও এই ফোন Mi.com এবং Mi Home stores— এইসব সাইটেও পাওয়া যাবে বলে অনুমান করা হচ্ছে।

ইউরোপে লঞ্চ হওয়া শাওমি ১১টি প্রো ফোনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের অ্যামোলেড ডিসপ্লে। এছাড়াও রয়েছে ১২০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। আর রয়েছে ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ। এর পাশাপাশি ৫জি পরিষেবা সাপোর্টের এই স্মার্টফোনে রয়েছে ডলবি ভিশন ফিচার। ফোনের ডিসপ্লের উপর রয়েছে একটি হোল পাঞ্চ কাটআউট। সেখানে সেট করা রয়েছে সেলফি ক্যামেরা সেনসর।

শাওমি ১১টি প্রো ৫জি ফোনের স্পেসিফিকেশন (ইউরোপে লঞ্চ হওয়া ভ্যারিয়েন্টের ভিত্তিতে)

  • শাওমি ১১টি প্রো ফোন ২০২১ সালের ডিসেম্বর মাসে সেপ্টেম্বর মাসে লঞ্চ হয়েছিল ইউরোপে। এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চির একটি অ্যামোলেড ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
  • শাওমির এই স্মার্টফোনে একটি অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর রয়েছে। তার সঙ্গে যুক্ত রয়েছে সর্বোচ্চ ১২ জিবি পর্যন্ত র‍্যাম।
  • শাওমি ১১টি প্রো ফোনের ব্যাক প্যানেল বা পিছনের অংশে রয়েছে ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ। সেখানে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেনসর রয়েছে।
  • শাওমির এই ফোনের ডিসপ্লের উপর রয়েছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেনসর। একটি হোল পাঞ্চ কাট আউটে সেই ক্যামেরা সেনসর লাগানো রয়েছে।
  • এই ফোনে রয়েছে একটি ৫০০০এমএএইচ ব্যাটারি। এই ব্যাটারিতে আবার ১২০ ওয়াটের হাইপার চার্জ ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

শাওমি ১১টি প্রো ৫জি ফোনের দাম ভারতে কত হতে পারে?

ইউরোপে এই ফোন লঞ্চ হয়েছিল তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে। ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৫৪,৫০০ টাকা। ৮ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৫৮,৭০০ টাকা। আর ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৬২,৯০০ টাকা। অনুমান ভারতেও এই একই স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ হবে শাওমি ১১টি প্রো ৫জি ফোন। আর দামের ক্ষেত্রেও ইউরোপে লঞ্চ হওয়া মডেলগুলোর সঙ্গে সামঞ্জস্য থাকবে বলেই অনুমান করা হচ্ছে। শোনা যাচ্ছে, শাওমি ১১টি প্রো ফোনের সঙ্গে শাওমি ১১টি ভ্যানিলা মডেলও লঞ্চ হতে পারে ভারতে।

আরও পড়ুন- Oppo A36: ওপ্পো ‘এ’ সিরিজের নতুন ফোন ওপ্পো এ৩৬ লঞ্চ হয়েছে, দাম কত? কী কী ফিচার রয়েছে দেখে নিন

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla